July 27, 2024, 8:42 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

ঝালকাঠি জুয়েলারী সমিতি নির্বাচন কমিশনের কাগজপত্র তলব করেছে আদালত

রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি:

ঝালকাঠি জেলা জুয়েলারী সমিতির নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের যাবতীয় কাগজপত্র আগামী ২৯ জুলাই সোমবার আদালতে জমাদানের জন্য তলব করা হয়েছে। সিনিয়র সহকারী জেলা জজ আদালতে বিচারাধীন (দেংমোংনং-২৮৮/২০১৯ইং) মামলার বিবাদি পক্ষ স্থিতিআদেশ প্রত্যাহারের লক্ষে আপিল আবেদন করলে ২৮ জুলাই রবিবার আংশিক শুনানী শেষে আদালতে বিচারক মোঃ হুমায়ুন কবীর এ তলবাদেশ প্রদান করেন। এর আগে
ঝালকাঠি জেলা জুয়েলারী সমিতির নির্বাচনের প্রাক্কালে এক গ্রুপের পক্ষে মোঃ আবুল হোসেন সরদার বাদী হয়ে নানা অভিযোগে গত ২৪ জুলাই ঝালকাঠি সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করে। মামলায় নির্বাচন কমিশনারসহ ১৬জনকে বিবাদী করা হলে শুনানীআন্তে বিচারক মোঃ হুমায়ূন কবির ১০ দিনের স্থিতিঅবস্থা জারীসহ উক্ত সময়ের মধ্যে বিবাদীদের কারন দর্শানোর নির্দেশ দিয়েছে। খবর পেয়ে জন্য গত ২৫ জুলাই একই আদালতে বিবাদী পক্ষ আপিল আবেদন করলে আদালত ২৮ জুলাই রবিবার শুনানীর দিন ধার্য করেন।এ মামলায় প্রধান নির্বাচন কমিশন মোঃ নুরে আলম, সহকারী কমিশনার শান্তিরঞ্জন কর্মকার, অনুপ দেবনাথ, সভাপতি পরান কর্মকার, সাধারন সম্পাদক ইউসুফ হাওলাদার, সমিতির কেন্দ্রীয় সভাপতি গঙ্গাচরন মালাকর, কেন্দ্রীয় সাধারন সম্পাদক দিলীপ কুমার আগারওয়াল, জেলার কথিত সহসভাপতি মন্টু কর্মকার, কথিত সাধারন সম্পাদক বাধন কর্মকার, বাবুল হাং, অনুপ কর্মকার, দীপংকর কর্মকার, সুমন কর্মকার, পালাশ মুখার্জি ও রাজীব ধরকে বিবাদি করা হয়।
জানাগেছে, জেলা জুয়েলারী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসাবে নূরে আলম হাংকে দায়িত্ব দেয়া হলে ভোটার তালিকা হালনাগাদ, খসরা ও চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, ভোটার কার্ড প্রদান কিছুই চুরান্ত না করে গত ১০ জুলাই নির্বাচনের তফসীল ঘোষণা, ১৪জুলাই মনোনয়ন বিক্রি ও জমা নিয়ে ও ২৯ জুলাই ভোট গ্রহনের তারিখ ঘোষনা করেন। কিন্তু কোন প্রকার ভোট গ্রহন ছাড়াই গত ১৮ জুলাই সভাপতি-সম্পাদকসহ কার্যকরী পরিষদের সবকটি পদের বিনাপ্রতিব্দন্দিতায় নির্বাচিত ঘোষনা করলে বিক্ষুদ্বু একটি অংশ মামলা দায়ের করে। এদিকে রবিবার বাদী পক্ষে এড. মানিক আচার্য্য ও বিবাদী পক্ষে আক্কাস সিকদার সহ অর্ধশত আইনজীবী মামলার আপিল শুনানী নিলে আদালত কক্ষে তুমুল উত্তেজনা ছড়িয়ে পরে।

ঝালকাঠিতে অবৈধ বালু উত্তোলনের দায়ে তিন ব্যাক্তিকে জরিমানা

ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠির সুগন্ধ্যা নদীতে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে তিন ড্রেজার ব্যবসায়ীকে দুই লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।রবিবার (২৮ জুলাই) দুপুরে ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. বশির গাজী অভিযান চালিয়ে প্রত্যেক মালিককে ৭৫ হাজার টাকা করে জরিমানা আদায় করেন।ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে স্থানীয় কয়েকটি চক্র স্যলো ইঞ্জিন চালিত ড্রেজার মেশিন দিয়ে ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদী থেকে বালু উত্তোলন করে বিক্রি করছিলেন। রবিবার দুপুরে খবর পেয়ে জেলা প্রশাসক কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী অভিযান চালন। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ড্রেজার মলিক কামাল হাওলাদার, কাইয়ুম ও রিয়াজ হোসেনকে ৭৫ হাজার টাকা করে মোট দুই লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেন।জরিমানা আদায়ের বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী বলেন, নদী ভাংঙন রোধ ও পরিবেশ রক্ষায় অবৈধ ড্রেজার মলিক বা বালু ব্যবসায়ীদের নদী থেকে বালু উত্তোলন করতে দেয়া হবেনা। এ ব্যাপারে জেলা প্রশাসন সব সময় সতর্ক দৃষ্টি রাখবে বলেও জানান তিনি।

প্রাইভেট ডিটেকটিভ/২৮ জুলাই ২০১৯/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর