October 11, 2024, 8:25 am

সংবাদ শিরোনাম
কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল জাতিকে ধোকা দিয়ে মরীচিকার দিকে ধাবিত করা হচ্ছে কেন ? পর্ব ১০ শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার রংপুরে দলীয় পরিচয়ে নিয়োগ পাওয়া টিসিবি ডিলারদের অনেকেই পলাতক থাকায়,পণ্য বিক্রয়ে অচলাবস্থা নাটোরের বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু বাংলাদেশের আইন ও বিচার ব্যবস্থা সংশোধন করিতে হবে – পর্ব ৯ আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭

সৌদির কাছে অস্ত্র বিক্রি বন্ধের বিষয়ে ভোটাভুটি হবে মার্কিন সিনেটে

সৌদির কাছে অস্ত্র বিক্রি বন্ধের বিষয়ে ভোটাভুটি হবে মার্কিন সিনেটে

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

 

সৌদি আরব ও অন্যান্য আরব মিত্র দেশগুলোর কাছে ৮.১ বিলিয়ন ডলার মূল্যের অস্ত্র বিক্রি বন্ধের বিষয়ে গতকাল বৃহস্পতিবার মার্কিন সিনেটে ভোটাভুটি হবে। এদিকে আইন প্রণেতারা রিয়াদের সামরিক শক্তি বৃদ্ধির কঠোর সমালোচনা করেন। খবর এএফপি’র।

সিনেটের বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটির ডেমোক্র্যাট প্রধান রবার্ট মেনান্দেজ বলেন, সিনেটে নেতৃত্ব দেয়া রিপাবলিকান দলের নেতা মিচ ম্যাককনেল অস্ত্র বিক্রির বিষয়ে ভোট দেয়ার ব্যাপারে সম্মত হয়েছেন। এসব অস্ত্র বিক্রির ব্যাপারে সমালোচকরা বলেন, এসব অস্ত্র ইয়েমেন যুদ্ধে ব্যবহার করা হবে এবং এতে সেখানের পরিস্থিতি আরো ভয়াবহ হতে পারে।

মেনান্দেজ গত বুধবার রাতে সিনেটে বলেন, ‘এই প্রস্তাবকে সহযোগিতা করা দ্বিপক্ষীয় গ্রুপকে আমি ধন্যবাদ জানাতে চাই।’ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন কংগ্রেসকে এড়িয়ে সৌদি আরব ও অন্যান্য আরব মিত্র দেশগুলোর কাছে অস্ত্র বিক্রির অনুমোদনে বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছে। ট্রাম্প প্রশাসনের এমন পদক্ষেপের কারণে এসব অস্ত্র বিক্রি বিষয়ে সিনেটে এ ভোটাভুটি হতে যাচ্ছে।

Share Button

     এ জাতীয় আরো খবর