May 16, 2024, 9:39 pm

সংবাদ শিরোনাম
উখিয়ায় ভাড়া বাসা থেকে এনজিও কর্মীর মরদেহ উদ্ধার! দুর্ঘটনায় পা হারানো জান্নাত পেল জিপিএ-৫ শার্শায় অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউপি চেয়ারম্যান সমর্থকদের হামলায় সাবেক চেয়ারম্যাসহ আহত- ৫ র‌্যাব-১০ এর পৃথক অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ০৭ জন পরিবহন চাঁদাবাজ ও ০৪ জন ছিনতাইকারী গ্রেফতার সর্বজনীন পেনশন স্কীমে নিবন্ধিত হলেন জৈন্তাপুর অনলাইন প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ পায়রা বন্দরের নিজস্ব জেটিতে শুরু হয়েছে পন্য খালাস কার্যক্রম চাঁদাবাজ চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩, রংপুর পটুয়াখালীতে নিরাপদ খাবার পানি সরবরাহ কেন্দ্র উদ্বোধন, সুবিধা পাবে ৩০০ পরিবার জৈন্তাপুরে রৌদ্রজ্জ্বল ফুটবল মাঠে বজ্রপাতে ফুটবলার নিহত জয়পুরহাটের বুলু মিয়া হত্যা মামলায় আদালতের রায়ে তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড

প্রচারনায় সাঃসম্পাদকের নাম বাদ পড়ার জের। দিনাজপুরের নবাবগঞ্জের দাউদপুর ডিগ্রী কলেজ মাঠের তাফসিরুল কোরআন মাহফিল ভন্ডুল।

মোঃ জুলহাজুল কবীর নবাবগঞ্জ, দিনাজপুরঃ


অনেক দুর-দুরান্তর থেকে আত্নীয় স্বজন এসেছে প্রায় সবারই বাড়ীতে। বাজার এবং আশ পাশের গ্রামের মোড়ে মোড়ে গরু -ছাগল জবাই হয়েছ, মাংস বিক্রির উদ্দেশে। আত্নীয়ের সংখ্যা অনুযায়ী সবার বাড়ীতেই আয়োজন রান্না বান্নাও প্রায় শেষ। তার পর পরই জানা গেল, দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার দাউদপুর ডিগ্রী কলেজে অনুষ্ঠিতব্য ঐতিহাসিক তাফসিরুল কোরআন মাহফিল বন্ধ করে দেয়া হয়েছে।
দাউদপুর সঃপ্রাঃবিঃ এর সহকারী শিক্ষক মাসুদ চৌধুরী জানালেন, বাসায় অনেক আত্নীয় এসেছে মাংস /মাছসহ প্রায় অনেক টাকা খরচ করলাম, একটা লোকের জন্য আজ অনেক মানুষের সর্বনাশ হলো। কলেজ পাড়ার আব্দুল মালেক জানায়, তিন কেজি মাংস কিনেছি, রান্নাও করা হয়েছে, আত্নীয় আসার কথাছিল তাফসিরুল কোরআন মাহফিল শোনার জন্য। আত্নীয়দের আসতে নিষেধ করলাম। খরচ করাটাও বেকার হলো। মাহফিল এলাকায় বিভন্ন প্রকার দোকান দিয়ে যারা অনেক লাভের আশা নিয়ে বসে ছিলেন, মাহফিল বন্ধ করে দেয়ার কারনে তাদেরও অপুরণীয় ক্ষতি হয়ে গেলো। জিলাপি ভেজে বিক্রির আশায় দোকান দিয়ে বসেছেন হালুয়াঘাট গ্রামের খোকন মিয়া। সে জানায়, মাহফিল হতে না দেয়ায় তার প্রায় ৬/৭ হাজার টাকার মালামাল নষ্ট হয়ে যাবে।
২৪ফেব্রুঃ ও ২৫ফেব্রুঃ দুই দিন ব্যাপী ১৬তম বার্ষিকী ঐতিহাসিক তাফসিরুল কোরআন মাহফিল,দাউদপুর ডিগ্রী কলেজ মাঠে দাউদপুর ইসলামী সমাজ কল্যাণ পরিষদ কর্তৃক আয়োজন করা হয়। জানা যায়, স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের মতামত নেয়া হয়। প্রথম দিনের সভাপতির নাম ঘোষনা করা হয়, মোঃ আবু তাহের চৌধুরীর। প্রধান অতিথি রাখা হয়, দিনাজপুর-৬ আসনের মাননীয় সাংসদ শিবলী সাদিক এমপি মহোদয়কে।
নবাবগঞ্জ  উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমানের নাম পোষ্টার এবং ঘোষনায় বাদ পড়ায় তিনি ক্ষিপ্ত হয়ে মাহফল বন্ধ করে দিয়েছেন। দাউদপুর বাজারের সাকিনুর ইসলাম,আখিরা গ্রামের আব্দুস সালাম,জুমারপাড়া গ্রামের শহীদ মুন্সী অভিযোগ করে জানান, ইতি পূর্বে আরও একবার এই আতাউর রহমানই মাহফিল করতে বাধা দিয়ে ছিল। এবারও তার কারণেই মাহফিল বন্ধ করতে হলো। রাজনৈতিক রোষানলের দন্দ্বে ইসলামী ধর্মসভা ,তাফসিরুল কোরআন মাহফিল ভন্ডুল মানতে পারছেন না, ইসলামী সমাজ কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ। এদিকে সরকার দলের এক অংশের মধ্যে চাপা ক্ষোভ লক্ষ্য করা গেছে। এলাকার ধর্মপ্রাণ মানুষের মাঝে একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, শুধু একজন ব্যক্তির নাম পোষ্টার ব্যানারে না থাকায় মাহফিল করতে দেয়া হলোনা।

প্রাইভেট ডিটেকটিভ/২৫ ফেব্রুয়ারি ২০১৮/রুহুল আমিন

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর