October 9, 2024, 11:20 pm

সংবাদ শিরোনাম
আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন

প্রিয়া স্বস্তিতে কোর্টের রায়ে

আন্তর্জাতিক বিনোদন ডেস্কঃ

ভারতের ‍সুপ্রিম কোর্টের রায়ে স্বস্তির নি:শ্বাস ফেললেন দক্ষিণী অভিনেত্রী প্রিয়া প্রকাশ ভেরিয়ার। নয়া ইন্টারনেট সেনসেশনের বিরুদ্ধে যাবতীয় ফৌজদারি প্রক্রিয়ায় স্থগিতাদেশ দিয়েছে সেদেশের শীর্ষ আদালত। শুধু তাই নয়, আগামী দিনেও কোনো রাজ্যে প্রিয়ার বিরুদ্ধে মুসলিম ভাবাবেগে আঘাত দিয়েছেন অভিযোগ এনে এফআইআর দায়ের করতে পারবে না বলে সাফ জানিয়ে দিয়েছে কোর্ট।

অষ্টাদশী প্রিয়ার বিরুদ্ধে অভিযোগ ছিল, ‘ওরু আদার লাভ’ছবির ‘মাণিক্য মালারায়া পুভি’গানটির মাধ্যমে তিনি মুসলিমদের ধর্মানুভূতিতে আঘাত দিয়েছেন। সেই অভিযোগে প্রথমে হায়দ্রাবাদে এবং পরে মুম্বাইয়ে প্রিয়ার বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের করা হয়।

পরে এর বিরুদ্ধে মঙ্গলবার ভারতের শীর্ষ আদালতের দারস্থ হন অভিনেত্রী প্রিয়া, ছবির পরিচালক ওমর আব্দুল ওয়াহাব ও প্রযোজক জোসেফ ভালাকুজি ইয়াপেন। তারা একজন শিল্পীর ভাব প্রকাশের মৌলিক অধিকার দাবি করেন এবং তাদের বিরুদ্ধে হওয়া সব এফআইআর খারিজ করে দেয়ার আবেদন করেন।

সুপ্রিম কোর্ট জরুরি ভিত্তিতে এই পিটিশনের শুনানিতে রাজি হয়। বুধবার রায়ে আদালত জানিয়ে দেয়, ‘অভিনেত্রী প্রিয়া এবং ‘ওরু আদার লাভ’ ছবির পরিচালক ও প্রযোজকদের বিরুদ্ধে যাবতীয় আইনি পদক্ষেপে স্থগিতাদেশ দেয়া হচ্ছে।’

প্রিয়ার বিরুদ্ধে প্রথমে মামলা হয় হায়দ্রাবাদে। ‘মাণিক্য মালারায়া পুভি’গানটি মুসলিমদের ধর্মানুভূতিতে আঘাত করেছে অভিযোগ করে তার বিরুদ্ধে মামলা করেন হায়দ্রাবাদের মুসলিম যুবক মুকিদ ও তার বন্ধুরা। এরপর দ্বিতীয় অভিযোগটি দায়ের হয় গত ১৬ ফেব্রুয়ারি মুম্বাইয়ের জিসনি থানায়। এই অভিযোগটি করেন মুম্বাইয়ের একদল মুসলিম যুবক। তবে শেষমেষ জয় হলই প্রিয়ারই।

 

 

প্রাইভেট ডিটেকটিভ/২৪ফ্রেরুয়ারী ২০১৮/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর