March 5, 2024, 7:00 am

সংবাদ শিরোনাম
শিক্ষক হাজির ২জন শিক্ষার্থীও হাজির ২ জন উলিপুরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন চিলমারীতে এইড-কুমিল্লার ই-কমার্স বিষয়ে সচেতনতা মূলক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত আন্তঃজেলা ডাকাত দলের ০৪ সদস্যকে গোপালগঞ্জের সদর থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব কুড়িগ্রামে ব্রহ্মপুত্রের চরের শিশুদের শিক্ষা উপকরণ দিলো বাফলা পটুয়াখালীতে আগুনে পুড়ে গেছে মাছের আড়তসহ ৬ টি ব্যবসা প্রতিষ্ঠান। কুয়াকাটায় পালিত বিশ্ব বন্যপ্রানী দিবস পালিত হয়েছে শার্শায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগে কসায়সহ দুজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত ভোলায় ২২ লক্ষ মানুষের জন্য নেই ব্লাড ব্যাংক সুন্দরগঞ্জে মাদক ব্যবসা অবাধে চলছে নেই কোন প্রতিকার

রিয়াদের কাছে ‘ব্যালিস্টিক’ ক্ষেপণাস্ত্র ধ্বংসের দাবি সৌদির

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

 

রাজধানী রিয়াদের কাছে ইয়েমেন থেকে ছোঁড়া একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ধ্বংসের দাবি করেছে সৌদি আরব।

গত শনিবার দেশটির বিমান প্রতিরক্ষা বাহিনী ক্ষেপণাস্ত্রটি ধ্বংস করে বলে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, খবর বার্তা সংস্থা রয়টার্সের।

সৌদি আরবের রাষ্ট্রীয় মালিকানাধীন আল আখবরিয়া টেলিভিশনের প্রতিবেদনে বলা হয়েছে, রিয়াদের উত্তর সীমানায় অবস্থিত বাদশা খালেদ বিমানবন্দরের কাছে ক্ষেপণাস্ত্রটি ধ্বংস করা হয়।

ক্ষেপণাস্ত্রটির টুকরোগুলো বিমানবন্দরের প্রাঙ্গণের কাছে পড়েছে বলে   নিজেদের দাপ্তরিক টুইটার একাউন্টে জানিয়েছে দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

রিয়াদের উত্তরাংশের বাসিন্দারা স্থানীয় সময় রাত ৮টা ২০ মিনিটের দিকে বড় ধরনের একটি বিস্ফোরণের শব্দ শুনেছেন এবং ওই শব্দে জানালাগুলো  কেঁপে উঠেছিল বলে জানিয়েছেন।  এর পরপরই নিচু দিয়ে উড়ে যাওয়া বিমানের শব্দ শোনার কথাও জানিয়েছেন তারা।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএতে প্রচারিত এক বিবৃতিতে সৌদি আরবের নেতৃত্বাধীন সামরিক জোট জানিয়েছে, স্থানীয় সময় রাত ৮টায় ইয়েমেন থেকে ক্ষেপণাস্ত্রটি ছোঁড়া হয়।

ইয়েমেনের  হুতি বিদ্রোহীদের পরিচালিত সাবা নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, বুরকান এইচটু নামের ওই ক্ষেপণাস্ত্রটি রিয়াদের বাদশা খালেদ বিমানবন্দর লক্ষ্য করে ছোঁড়া হয়েছিল।

ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা সৌদি আরবের প্রতিবেশী দেশ ইয়েমেনের রাজধানী সানাসহ অধিকাংশ এলাকা নিয়ন্ত্রণ করছে।  তাদের হটাতে দেশটিতে হাজার হাজার বিমান হামলা পরিচালনা করছে সৌদি নেতৃত্বাধীন জোট বাহিনী।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বুধবার উত্তর ইয়েমেনে একটি হোটেল ও সংলগ্ন বাজারে চালানো এমনই এক বিমান হামলায় ২৬ জন নিহত হয়েছেন। অপরদিকে গত শনিবার জোট বাহিনী দাবি করেছে, তারা বৈধ একটি লক্ষ্যেই হামলাটি চালিয়েছে।

হুতি ও তাদের মিত্র ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট আলী আব্দুল্লাহ সালেহর অনুগত সেনারা এ পর্যন্ত সৌদি ভূখ- লক্ষ্য করে অনেকগুলো ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

আড়াই বছর ধরে চলা দুপক্ষের এ লড়াইয়ে অন্তত ১০ হাজার মানুষ নিহত হয়েছে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর