March 5, 2024, 10:24 am

সংবাদ শিরোনাম
শিক্ষক হাজির ২জন শিক্ষার্থীও হাজির ২ জন উলিপুরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন চিলমারীতে এইড-কুমিল্লার ই-কমার্স বিষয়ে সচেতনতা মূলক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত আন্তঃজেলা ডাকাত দলের ০৪ সদস্যকে গোপালগঞ্জের সদর থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব কুড়িগ্রামে ব্রহ্মপুত্রের চরের শিশুদের শিক্ষা উপকরণ দিলো বাফলা পটুয়াখালীতে আগুনে পুড়ে গেছে মাছের আড়তসহ ৬ টি ব্যবসা প্রতিষ্ঠান। কুয়াকাটায় পালিত বিশ্ব বন্যপ্রানী দিবস পালিত হয়েছে শার্শায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগে কসায়সহ দুজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত ভোলায় ২২ লক্ষ মানুষের জন্য নেই ব্লাড ব্যাংক সুন্দরগঞ্জে মাদক ব্যবসা অবাধে চলছে নেই কোন প্রতিকার

মাদকের সঙ্গে সংশ্লিষ্টরা যেন কমিউনিটি পুলিশিং এ অর্ন্তভূক্ত হতে না পারে

মাদকের সঙ্গে সংশ্লিষ্টরা যেন কমিউনিটি পুলিশিং এ অর্ন্তভূক্ত হতে না পারে
-চৌধুরী মঞ্জুরুল কবির (ডিআইজি ক্রাইম)
বিশেষ প্রতিনিধি ॥ মাসউদ রানা

বাংলাদেশ পুলিশ, রংপুর রেঞ্চের এডিশনাল ডিআইজি (ক্রাইম এন্ড অপারেশন) চৌধুরী মঞ্জুরুল কবির পিপিএম (বার) কমিউনিটি পুলিশিং এর সহযোগিতায় সমাজে মাদক, সন্ত্রাস ও সকল অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব উল্লেখ করে বলেছেন এই কমিটি গঠনের সময় সতর্কতার উপর গুরুত্ব দিতে হবে। মাদক সেবী, বিক্রেতা ও অপরাধীরা যেন কমিউনিটি পুলিশিং এ অর্ন্তভুক্ত বা সদস্য হতে না পারে সে দিকে লক্ষ্য রাখতে হবে। অনেক স্থানীয় মাদক বিক্রেতা ও সেবীরা কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য হয়েছে। এদের চিহ্নিত করতে হবে। মাদক এখন সমাজের সব থেকে ভয়ংকর, ক্ষতিকারক হিসেবে রুপ নিয়েছে। কমিউনিটি পুলিশিং কমিটির সহযোগিতায় তা নিয়ন্ত্রণে আনতে হবে। এ দায়িত্ব কমিউনিটি পুলিশিং এর।
২৮ অক্টোবর চৌধুরি মঞ্জুরুল কবির দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দানে প্রথম কমিউনিটি পুলিশিং ডে ২০১৭ উপলক্ষে জেলা কমিউনিটি পুলিশিং এর আয়োজনে সমাবেশে প্রধান অতিথির বক্ত্যেব্যে এসব কথা বলেন। এর আগে বর্ণাঢ্য আয়োজনে সকাল সাড়ে নয় টায় দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।
দিনাজপুর জেলা কমিউনিটি পুলিশিং এর আহবায়ক ডা. আই, এফ, এম শহিদুল ইসলাম খানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পুলিশ সুপার মো. হামিদুল আলম, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. ফরিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাড. আব্দুল লতিফ, বজলুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিদ্দিক গজনবি, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইমদাদ সরকার, ৩ নং ওয়ার্ড কাউন্সির জিয়াউর রহমান নওশাদ প্রমুখ।  অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সার্বিক সহযোগিতায় ছিলেন, দিনাজপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মাহফুজ্জামান আশরাফ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) কাজিমুদ্দিন, কোতয়ালী থানার অফিসার ইনচার্জ রেদওয়ানুর রহিম, টিআই সাদাকুতুল বারীসহ কমিউনিটিং পুলিশ ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর