July 27, 2024, 10:25 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

ঘুষ ছাড়া নড়ে না ফাইল, ভোগান্তিতে বাকেরগঞ্জবাসী

ঘুষ ছাড়া নড়ে না ফাইল, ভোগান্তিতে বাকেরগঞ্জবাসী

রাজিব আহসান জাকারিয়া, বরিশাল থেকে

বরিশালের ঐতিহ্যবাহী বাকেরগঞ্জ এখন পরিনত হয়েছে দুর্নীতির স্বর্গরাজ্যে। সরেজমিনে দেখা গেছে ভোগান্তির চরম দৃশ্য। চলছে দায়িত্ব পালনে অবহেলা, দেখার কেউ নেই।

জানা গেছে , দুপুর ২ টার পর বেশীরভাগ উপজেলার কর্মকর্তাই থাকেন না। বিভিন্ন অফিসে নাগরিক সেবা যা বিনামূল্যে পাবার কথা তার জন্য খরচ করতে হয় হাজার হাজার টাকা। এমনকি ঘুষের জন্য নড়ে না ইউনিয়ন কমপ্লেক্স বরাদ্দের ফাইল।

উপজেলার ১৪ টি ইউনিয়ন এর মধ্যে একটি ইউনিয়ন হল রংগশ্রী । এই ইউনিয়ন এর বর্তমানে কোন পরিষদ কমপ্লেক্স না থাকায় নাগরিক সেবার জন্য হয়রানির শিকার হচ্ছে জনগন। ইউনিয়ন এর চেয়ারম্যান মোঃ বশির উদ্দিন আমাদের জানান, ঘুষ ছাড়া কিছুই নড়ে না। স্থানীয় সরকার এর একটি প্রতিষ্ঠান যেটা থেকে জনগন সরকারের সকল সুবিধা পাবে। অথচ এই পরিষদের ভবন নির্মাণ এর বরাদ্দের জন্য ফাইল ঘুষ ছাড়া মন্ত্রনালয়ে যায় না। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের এই দুর্নীতির ফলে জনগন ভোগান্তির শিকার তো হচ্ছেই পাশাপাশি সরকারের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

এইধরনের আরও বিভিন্ন বিষয়ে অভিযোগ করেন স্থানীয় প্রতিনিধিগণ। উপজেলার দাড়িয়াল ইউনিয়ন এর চেয়ারম্যান জনাব এম এ জব্বার বাবুল তিনি আমাদের নিকট বলেন, বিভিন্ন সময়ে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের এই দুর্নীতির ফলে হচ্ছে না উন্নয়ন। ফলে আমি নিজে জনগনের সুবিধার্থে নিজের অর্থায়নে বেশ কয়েকটি রাস্তা করতে বাধ্য হয়েছি যার অর্থ এখনও সরকার আমাকে দেয় নি। তিনি আর বলেন , এভাবে চলতে থাকলে মানুষ বাঁচবে কিভাবে?

কলসকাঠী ইউনিয়নের চেয়ারম্যান জনাব আব্দুর রাজ্জাক তালুকদার এবং নিয়ামতি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ রুহুল আমিন তারাও এ ব্যাপারে একই কথা জানান। এর ফলে সরকারের মিশন ব্যর্থ হয়ে যাবে।

বাকেরগঞ্জ এর চরামদ্দি ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জনাব গাওছেল আজম লাল তিনি জানান অন্য কথা। তিনি বলেন আমরা দেশ স্বাধীন করেছি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার কারিগর হিসেবে কাজ করছি। কিন্তু আজ এই কিছু অসাধু লোকের কাছে আমরা জিম্মি। সরকার যদি এই সব দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা না গ্রহন করে তাহলে সরকারের সব উন্নয়ন ধামাচাপা পরে যাবে। তবে বর্তমানে স্থানীয় সরকারের যে পরিমান কাজ এবং দায়িত্ব দেয়া হয়েছে, এর বিনিময়ে যে পরিমান সম্মানী ভাতা একজন ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান কে দেয়া হয় তা অপমানজনক। এই সম্মানীভাতা দেয়ার চেয়ে না দেয়াই শ্রেয়। তাই মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আমাদের আকুল আবেদন থাকবে হয় আমাদের ভাতাকে সম্মানিত পর্যায়ে নিয়ে আসুন নতুবা বন্ধ করে দিন। বর্তমান বাজারে এই যৎসামান্য ভাতা দিয়ে আমাদেরকে আর ছোট করবেন না।

Share Button

     এ জাতীয় আরো খবর