July 27, 2024, 9:08 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

কাবুলে টেলিভিশন স্টেশনে হামলা

কাবুলে টেলিভিশন স্টেশনে হামলা

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি টেলিভিশন স্টেশনে অস্ত্রধারীদের হামলায় বেশ  কয়েকজন হতাহতের খবর এসেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে।

স্থানীয় সময় দুপুরের আগে কাবুলে পশতু ভাষার বেসরকারি টেলিভিশন স্টেশন সামসাদ টিভির সদরদপ্তরে এই হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, হামলাকারীরা প্রথমে গ্রেনেড বিস্ফোরণ ঘটায় এবং পরে গুলি ছুড়তে ছুড়তে ভেতরে প্রবেশ করে।

ওই টেলিভিশন ভবন থেকে অক্ষত অবস্থায় বেরিয়ে আসতে পারা সাংবাদিক হাসমত ইসতাংজাই বিবিসিকে বলেছেন, হামলাকারীরা এখনও ভেতরে রয়েছে এবং থেমে থেমে গুলির শব্দ পাওয়া যাচ্ছে।

“আমার সহকর্মীদের কেউ কেউ মারা গেছে, কয়েকজন আহত হয়েছে। আমি কোনোক্রমে বেরিয়ে আসতে পেরেছি।”

টেলিভিশনটির টুইটার অ্যাকাউন্ট থেকে এক বার্তায় জানানো হয়, তাদের বেশ কয়েকজন কর্মী এই হামলায় হতাহত হয়েছেন। আর ভেতরে থাকা এক কর্মীর বরাত দিয়ে রয়টার্স লিখেছে, নিহতের সংখ্যা দুই থেকে পাঁচজনের মধ্যে।

বিবিসি জানিয়েছে, সামসাদ টিভির কার্যালয়ে ওই সময়ে শতাধিক কর্মী কাজ করছিলেন বলে ধারণা করা হচ্ছে। তবে কারা এ হামলা চালিয়ে থাকতে পারে, সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

কাবুল পুলিশের মুখপাত্র বশির মুজাহিদ জানান, বন্দুকধারীরা টেলিভিশন স্টেশনে ঢাকার সময় তাদের একজন নিরাপত্তারক্ষীদের গুলিতে নিহত হয়। তবে বাকিদের সঙ্গে তখনও লড়াই চলছিল।

হামলা শুরুর পরপরই সামসাদ টিভির স্বাভাবিক সম্প্রচার বন্ধ হয়ে যায়। সেখানে একটি ছবি স্থির হয়ে থাকতে দেখা যায়।

আফগানিস্তানে সাম্প্রতিক সময়ে সংবাদমাধ্যম ও সাংবাদিকদের ওপর বেশ কয়েক বার হামলার ঘটনা ঘটেছে। গতবছর আফগানিস্তানের সবচেয়ে বড় টেলিভিশন স্টেশন টোলোর সাতজন কর্মী তালেবানের আত্মঘাতী হামলায় নিহত হন।

Share Button

     এ জাতীয় আরো খবর