February 22, 2024, 4:16 pm

সংবাদ শিরোনাম
ভোলায় ভাষা শহিদের প্রতি পুলিশ সুপারের শ্রদ্ধা নিবেদন বাংলাদেশ প্রেসক্লাব পীরগঞ্জ উপজেলার দ্বি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কুড়িগ্রামে ৪দিন ব্যাপী বইমেলার উদ্বোধন মাতৃভাষা শহীদের স্মরনে লক্ষ্মীপুরবাসী জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন চিলমারীতে এসএসসি পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করতে না দেয়ায়, মোবাইল দিয়ে কর্মচারীর মাথা ফাটালেন উখিয়ায় নিখোঁজ জেলের মরদেহ উদ্ধার জমাজমি সংক্রান্ত বিরোধ, পটুয়াখালীতে মাছের ঘেরের বাঁধ কেটে দিয়েছে প্রতিপক্ষরা, ১০ লাখ টাকার ক্ষতি রংপুরে মোটর মালিক সমিতির নেতাকে লক্ষ্য করে গুলি, আটক ৩ শিমুলতলা বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষকের আত্মহত্যা

উ. কোরিয়া বিশ্বের জন্য হুমকি : ন্যাটো প্রধান

উ. কোরিয়া বিশ্বের জন্য হুমকি : ন্যাটো প্রধান

ডিটেকটিভ নিউজ ডেস্ক

উত্তর কোরিয়াকে বিশ্বের জন্য হুমকি বললেন ন্যাটো প্রধান জেন্স স্টলটেনবার্গ। গতকাল সোমবার জাপান সফরকালীন সময়েপিয়ংইয়ং এর বিরুদ্ধে আরো কঠোর নিষেধাজ্ঞা আরোপেরও আহবান জানান তিনি। সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম চ্যানেল নিউজ এশিয়ার এক প্রতিবেদন থেকে একথা জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, জাপান সফরকালে দেশটির প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে ও প্রতিরক্ষামন্ত্রী ইটসুনোরি ওনোডেরাসহ সিনিয়র নেতৃবৃন্দের সাথে সাক্ষাৎ করবেন ন্যাটো প্রধান।

নিরাপত্তা বিশেষজ্ঞ ও প্রতিরক্ষা কর্মকর্তাদের সমাবেশে স্টলটেনবার্গ বলেন, ‘আমরা উত্তর কোরিয়ার উষ্কানিমূলক কর্মকা-ে উদ্বিগ্ন।’

যুক্তরাষ্ট্র ও জাতিসংঘসহ আন্তর্জাতিক চাপ উপেক্ষায় করে বেশ কয়েতকান পারমাণবিক পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। বারবার আহ্বান উপেক্ষা করায় উত্তর কোরিয়ার উপর নিষেধাজ্ঞা জারি করে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ। এরপরও জাপানের ওপর দিয়ে দুটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায় তারা।

ন্যাটো প্রধান বলেন, ‘এটি খুবই বিপদজনক। জাপানসহ এ অঞ্চল এবং বিশ্বের জন্যেও উত্তর কোরিয়া হুমকি হিসেবে কাজ করছে।’

ন্যাটো উত্তর কোরিয়ার বিরুদ্ধে জাতিসংঘের সেপ্টেম্বর মাসের নিষেধাজ্ঞাসহ রাজনৈতিক, অর্থনৈতিক ও কূটনৈতিক চাপকে সমর্থন করে বলে জানান তিনি। তবে নিষেধাজ্ঞার স্বচ্ছ্বতা ও পূর্ণ বাস্তবায়ন প্রয়োজন বলে মনে করেন তিনি।

এর আগে চলতি বছর জুলাইয়ে ব্রাসেলসে শিনজো অ্যাবের সঙ্গে বৈঠক করেছিলেন স্টলটেনবার্গ।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর