July 27, 2024, 2:40 pm

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

উ. কোরিয়া বিশ্বের জন্য হুমকি : ন্যাটো প্রধান

উ. কোরিয়া বিশ্বের জন্য হুমকি : ন্যাটো প্রধান

ডিটেকটিভ নিউজ ডেস্ক

উত্তর কোরিয়াকে বিশ্বের জন্য হুমকি বললেন ন্যাটো প্রধান জেন্স স্টলটেনবার্গ। গতকাল সোমবার জাপান সফরকালীন সময়েপিয়ংইয়ং এর বিরুদ্ধে আরো কঠোর নিষেধাজ্ঞা আরোপেরও আহবান জানান তিনি। সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম চ্যানেল নিউজ এশিয়ার এক প্রতিবেদন থেকে একথা জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, জাপান সফরকালে দেশটির প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে ও প্রতিরক্ষামন্ত্রী ইটসুনোরি ওনোডেরাসহ সিনিয়র নেতৃবৃন্দের সাথে সাক্ষাৎ করবেন ন্যাটো প্রধান।

নিরাপত্তা বিশেষজ্ঞ ও প্রতিরক্ষা কর্মকর্তাদের সমাবেশে স্টলটেনবার্গ বলেন, ‘আমরা উত্তর কোরিয়ার উষ্কানিমূলক কর্মকা-ে উদ্বিগ্ন।’

যুক্তরাষ্ট্র ও জাতিসংঘসহ আন্তর্জাতিক চাপ উপেক্ষায় করে বেশ কয়েতকান পারমাণবিক পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। বারবার আহ্বান উপেক্ষা করায় উত্তর কোরিয়ার উপর নিষেধাজ্ঞা জারি করে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ। এরপরও জাপানের ওপর দিয়ে দুটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায় তারা।

ন্যাটো প্রধান বলেন, ‘এটি খুবই বিপদজনক। জাপানসহ এ অঞ্চল এবং বিশ্বের জন্যেও উত্তর কোরিয়া হুমকি হিসেবে কাজ করছে।’

ন্যাটো উত্তর কোরিয়ার বিরুদ্ধে জাতিসংঘের সেপ্টেম্বর মাসের নিষেধাজ্ঞাসহ রাজনৈতিক, অর্থনৈতিক ও কূটনৈতিক চাপকে সমর্থন করে বলে জানান তিনি। তবে নিষেধাজ্ঞার স্বচ্ছ্বতা ও পূর্ণ বাস্তবায়ন প্রয়োজন বলে মনে করেন তিনি।

এর আগে চলতি বছর জুলাইয়ে ব্রাসেলসে শিনজো অ্যাবের সঙ্গে বৈঠক করেছিলেন স্টলটেনবার্গ।

Share Button

     এ জাতীয় আরো খবর