September 21, 2024, 1:49 pm

সংবাদ শিরোনাম
দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান সংসার রেখে ডলিতে আসক্ত কয়েছ৷ বিয়ে ছাড়াই এক সাথে বসবাস ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তিন লাখ জাল টাকা এবং জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের সাবেক এসপি আশরাফুল সহ ১০ পুলিশের বিরুদ্ধে মামলা কুড়িগ্রামে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় প্রভাবশালীদের মৎস্য চাষ প্রতিষ্ঠার পর থেকে নাগরিক সুবিধা থেকে বঞ্চিত ক্ষেতলাল পৌরসভার বাসিন্দা উখিয়ায় রোহিঙ্গা শিবিরে বিদেশি পিস্তল ও গুলিসহ সন্ত্রাসী আটক কুড়িগ্রামের চিলমারীতে আশ্রয়নের ঘর বানিজ্য

৭ মার্চের ভাষণ ইউনোসকোর স্বীকৃতি পাওয়া বিএনপির গাত্রদাহের কারণ হাছান

৭ মার্চের ভাষণ ইউনোসকোর স্বীকৃতি পাওয়া বিএনপির গাত্রদাহের কারণ হাছান

ডিটেকটিভ নিউজ ডেস্ক

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ইউনেসকোর স্বীকৃতি পাওয়ায় বিএনপি নেতাদের গাত্রদাহ শুরু হয়েছে আর তাই তাঁরা উল্টাপাল্টা কথা বলছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সস্পাদক হাছান মাহমুদ।

গতকাল সোমবার দুপুরে রাজধানীর ধানম-িতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের এই নেতা এ মন্তব্য করেন। হাছান মাহমুদ বলেন, বিএনপি ও তার মিত্ররা বছরের পর বছর ধরে এই ভাষণ অস্বীকার করে আসছে। সেটি যখন আজ জাতিসংঘ থেকে স্বীকৃতি পেল, এতে তাদের গাত্রদাহ হচ্ছে। এটিই স্বাভাবিক। তাদের গাত্রদাহ হচ্ছে বিধায় তারা উল্টো পাল্টা বকছে। বিএনপি নেতাদের বলবে, আহম্মকের মতো মিথ্যাচার করবেন না। যত দিন বিএনপি রাষ্ট্র ক্ষমতায় ছিল, তত দিন রাষ্ট্রীয় প্রচারযন্ত্রে ৭ মার্চের ভাষণ বাজানো নিষিদ্ধ ছিল বলে উল্লেখ করেন হাছান মাহমুদ। তিনি বলেন, তারা ক্রমাগতভাবে ইতিহাস বিকৃতি ঘটিয়েছে, ইতিহাসকে অস্বীকার করেছে। এখন তারা বঙ্গবন্ধুর এই ভাষণকেও অস্বীকার করছে। বিএনপির গাত্রদাহ হওয়াটাকে স্বাভাবিক বলেও মনে করেন আওয়ামী লীগের এই নেতা। তিনি বলেন, এই স্বীকৃতি আওয়ামী লীগের অর্জন নয়, এটা জাতির অর্জন, রাষ্ট্রের অর্জন। সে কারণেই জাতির বিভিন্ন স্তরের মানুষ, রাষ্ট্রের কর্মকর্তা কর্মচারীরা স্বাগত জানাচ্ছে। গত ২৫ নভেম্বরের সমাবেশ নিয়ে বিএনপির মহাসচিবের করা সমালোচনার জবাবে হাছান মাহমুদ বলেন, ওই সমাবেশ আওয়ামী লীগের কোনো দলীয় কর্সসূচি ছিল না। সেখানে আওয়ামী লীগের দলীয় কোনো নেতা বক্তব্য রাখেননি, সেখানে সরকারের শীর্ষ কর্মকর্তারা বক্তব্য রেখেছেন, দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য রেখেছেন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের উপ-দপ্তর সস্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার উপকমিটির সদস্য রাশেদুল ইসলাম রাসেল প্রমুখ।

Share Button

     এ জাতীয় আরো খবর