October 15, 2024, 9:26 pm

সংবাদ শিরোনাম
ফুটওভার ব্রিজের উপর থেকে টার্গেট ছিনতাইকারীদের সাবেক ছাত্রলীগ নেতা ইমরানের রাজউকে শক্তিশালী সিন্ডিকেট তথ্য সংগ্রহকালে সাংবাদিককে হুমকি বারুদের গন্ধ বিশ্ববাসী সহ্য করতে পারছেন না (পর্ব ১৩) বাংলাদেশ জাতীয়তাবাদী দল( বিএনপি) ভুল পথে কেন (পর্ব- ১২) মাতৃভূমি সুরক্ষার জন্য আবারো রক্ত দিতে হবে কেন? পর্ব -১১ দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক

অভিযোগ করলেন তারিন

অভিযোগ করলেন তারিন

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

জনপ্রিয় মডেল-অভিনেত্রী তারিন। বাংলাভিশনে প্রচার হচ্ছে এই অভিনেত্রীর ‘সোনালী দিন’ শিরোনামের একটি ধারাবাহিক। এটি নির্মাণ করেছেন অভিনেত্রী ও নির্মাতা রোকেয়া প্রাচী। এটিতে পরিবারের একজন কর্মজীবী মেয়ের চরিত্রে অভিনয় করছেন তারিন। চরিত্রটিতে অভিনয়ের অনেক সুযোগ রয়েছে বলেও জানান এই অভিনেত্রী। এরইমধ্যে ধারাবাহিকটি দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে। তবে দর্শকের কাছে দারুণ জনপ্রিয়তা থাকা সত্ত্বেও আগের মতো এই অভিনেত্রী টিভি নাটকে নিয়মিত নেই। কেন টিভি নাটকে নেই এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, শুধু আমি নই, আমাদের জেনারেশনের অনেক শিল্পীই এখন অভিনয় কম করছে।

যে ধরনের কাজ আমরা করে আসছি সে ধরনের নাটক এখন কম হচ্ছে। আমাদের কাছে দর্শকের প্রত্যাশা অনেক। তাদের ঠকাতে চাই না বলেই সব ধরনের নাটকে অভিনয় করছি না। গল্প আর চরিত্র পছন্দ না হলে অভিনয় করে কী লাভ? কী কারণে ভালো গল্প ও চরিত্রনির্ভর নাটক হচ্ছে না বলে তারিন মনে করেন? এই প্রসঙ্গে তারিনের অভিযোগ- এখন এজেন্সি বেইজড কাজ বেশি হচ্ছে। এজেন্সির যে ট্রেন্ড চালু হয়েছে তাতে শিল্পীরা যথাযথ মূল্যায়ন পাচ্ছে না। নাটকের বাজেট কমে যাচ্ছে। নাটকে পরিবারের মা-বাবার পাশাপাশি অনেক চরিত্র ছিল। একটা শক্ত পারিবারিক বন্ধন দেখানো হতো নাটকে। এখন নায়ক-নায়িকা ও তাদের মা-বাবার চরিত্রের বাইরে ভাবতে পারছেন না নির্মাতারা। বাজেট-স্বল্পতার কারণে এমনটি হচ্ছে। নতুন অনেক শিল্পী আছেন। তারাও ভালো অভিনয় করছেন। তবে কতটুকু তারা নিজেদের প্রমাণ করতে পারছেন, তাদের নিয়ে নিরীক্ষাধর্মী কাজ কতটা হচ্ছে, সেটিই বিবেচ্য বিষয়। তাদের সময় দিতে হবে। ভালো শিল্পী রাতারাতি তৈরি হয় না। এটা একটা বড় বিষয়। এখন নিরীক্ষাধর্মী কাজও কম হচ্ছে। ভালো স্ক্রিপ্ট রাইটারের বড় অভাব। বাজেট-স্বল্পতার কারণে অনেক লেখক স্ক্রিপ্ট দিতে আগ্রহী হচ্ছেন না।

Share Button

     এ জাতীয় আরো খবর