October 15, 2024, 3:17 am

সংবাদ শিরোনাম
সাবেক ছাত্রলীগ নেতা ইমরানের রাজউকে শক্তিশালী সিন্ডিকেট তথ্য সংগ্রহকালে সাংবাদিককে হুমকি বারুদের গন্ধ বিশ্ববাসী সহ্য করতে পারছেন না (পর্ব ১৩) বাংলাদেশ জাতীয়তাবাদী দল( বিএনপি) ভুল পথে কেন (পর্ব- ১২) মাতৃভূমি সুরক্ষার জন্য আবারো রক্ত দিতে হবে কেন? পর্ব -১১ দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ

‘সেটাও আমার জন্য অনেক বড় পাওয়া ছিল’: ভাবনা

‘সেটাও আমার জন্য অনেক বড় পাওয়া ছিল’: ভাবনা

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

এবার একুশে গ্রন্থমেলায় প্রকাশ হবে জনপ্রিয় মডেল-অভিনেত্রী আশনা হাবিব ভাবনার দ্বিতীয় উপন্যাস। নতুন বছরের প্রথম সপ্তাহের মধ্যে এটির লেখা শেষ করতে হবে বলে জানান তিনি। উপন্যাস লেখার মধ্য দিয়ে গত বছরের শেষ এবং এ বছর শুরু হলো এই অভিনেত্রীর। এই তথ্য তিনি নিজেই জানালেন। তিনি এ প্রসঙ্গে বলেন, ২০১৮ সাল আমার শেষ হয়েছে লেখালেখির মধ্য দিয়ে। এ ছাড়া গেল বছরের শেষ সময়ে এসে যোগ হয়েছে একাদশ জাতীয় নির্বাচন। নির্বাচনের দিনটি আমার কাছে ঈদের মতো লেগেছে। তবে এখন আবার লেখাতে মনোযোগ দিয়েছি।

সে হিসেবে নতুন বছরও শুরু করেছি লেখালেখির মধ্য দিয়ে। এবারের উপন্যাসটি কেমন হবে? এ প্রসঙ্গে তিনি বলেন, আমার প্রথম উপন্যাসটি ছিল নারী কেন্দ্রিক। এবারের উপন্যাসটিও মেয়েদের নিয়ে। ১৬ থেকে ২২ বছরের একটি মেয়ের জীবন নিয়ে এ উপন্যাসের কাহিনী। বাকিটা প্রকাশ হলেই সবাই দেখতে পাবেন। গেল গ্রন্থমেলায় ভাবনা প্রকাশ করেছিলেন তার প্রথম উপন্যাস ‘গুলনেহার’। পাঠক মহলে এটি দারুণ প্রশংসিত হয়। পরে তিনি এটি দিয়ে টেলিছবিও নির্মাণ করেন। সেটাও দর্শকের মধ্যে সাড়া ফেলে। একজন বৃদ্ধার গল্প নিয়ে ‘গুলনেহার’ উপন্যাসটির গল্প বিস্তৃত হয়েছে। আজ নতুন বছরের তৃতীয় দিন। ২০১৮ সাল কেমন ছিল এই গ্ল্যামারকন্যার? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, অনেক সুন্দর একটি বছর পার করেছি। গেল বছরে আমার প্রথম উপন্যাস প্রকাশ করেছি। এটির গল্পে আবার টেলিছবি নির্মাণ হয়েছে। যা দর্শকের কাছে বেশ প্রশংসিত হয়েছে। এ ছাড়া ডিসেম্বরে বিটিভির ‘আয়নায় বন্ধুর মুখ’ নাটকে অভিনয় করেছি। সেটাও আমার জন্য অনেক বড় পাওয়া ছিল। গেল রোজার ঈদে ‘মায়াবতী’ শিরোনামের একটি নাটকে অভিনয় করেছি। এই নাটকটিও সবার কাছে বেশ প্রশংসিত হয়েছে। তাই আমি বলতে পারি ২০১৮ সাল আমার জন্য সুন্দর একটি বছর ছিল। নতুন বছরে ভাবনার পরিকল্পনা কী? তার ভাষ্য, আমি নিজেকে অন্য অনেক নায়িকার মতো ভাবি না। আমি অভিনেত্রী হতে চাই। অভিনেত্রী হওয়ার জন্য প্রয়োজন ভালো কাজ। ভালো কাজের মধ্য দিয়ে আমি দর্শকের কাছে থাকতে চাই। চরিত্রের প্রয়োজনে আমি মেকআপ ছাড়াও অভিনয় করি। কারণ, আমাকে নানা চরিত্রে অভিনয় করতে হবে। যার মধ্য দিয়ে নিজেকে একজন অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করার সুযোগ পাবো। টিভি নাটকের অনেক অভিনেত্রী এই সময়ে ফিল্মে কাজ করছেন। অনেকে আবার ফিল্মে নিয়মিত হওয়ার জন্যও বেশ দৌড়ঝাঁপ করছেন। কিন্তু ভাবনাকে একটি ছবির পর এখনো নতুন চলচ্চিত্রে না দেখা যাওয়ার কারণ কি? ভাবনা বলেন, আমি চাইলেই ফিল্মে অভিনয় করতে পারি। কিন্তু করছি না। না করার কয়েকটি কারণ রয়েছে। আমি ‘ভয়ংকর সুন্দর’ ছবিটি করার আগেও অনেক ছবির প্রস্তাব পেয়েছি। কিন্তু সেগুলো করা হয়নি। এখনো আমি ছবির প্রস্তাব পাই। তবে আমি যে ধরনের গল্প ও চরিত্র খুঁজছি তেমন পাচ্ছি না। আমি এমন একটা চরিত্রে অভিনয় করতে চাই যেটি দর্শক সব সময় মনে রাখবে। এই অভিনেত্রীর হাতে এখন তিনটি ধারাবাহিক নাটক রয়েছে। এরমধ্যে দুটি ধারাবাহিকই বাংলাভিশনে প্রচার হচ্ছে। ধারাবাহিক দুটি হলো এস এ হক অলীকের ‘জায়গীর মাস্টার’ ও রোকেয়া প্রাচীর ‘সোনালী দিন’। এ ছাড়া খুব শিগগিরই নাগরিক টিভিতে প্রচারে আসবে তার অভিনীত ‘জোসনাময়ী’ শিরোনামের একটি ধারাবাহিক। এটি পরিচালনায় আছেন অনিমেষ আইচ। এতে নাম ভূমিকায় অভিনয় করছেন ভাবনা। তার বিপরীতে দেখা যাবে জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীকে। টিভি নাটকে অভিনয় করা প্রসঙ্গে তিনি বলেন, আমি বিশেষ দিবসগুলোর নাটকে বেশি অভিনয় করি। ধারাবাহিকে অনেক দিন অভিনয় করা হয়নি। তবে গেল বছর এই ধারাবাহিকগুলোর গল্প-চরিত্র পছন্দ হওয়ায় অভিনয় শুরু করেছি। প্রচার চলতি দুটি ধারাবাহিক দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে বলে জানি।

Share Button

     এ জাতীয় আরো খবর