October 14, 2024, 11:25 pm

সংবাদ শিরোনাম
সাবেক ছাত্রলীগ নেতা ইমরানের রাজউকে শক্তিশালী সিন্ডিকেট তথ্য সংগ্রহকালে সাংবাদিককে হুমকি বারুদের গন্ধ বিশ্ববাসী সহ্য করতে পারছেন না (পর্ব ১৩) বাংলাদেশ জাতীয়তাবাদী দল( বিএনপি) ভুল পথে কেন (পর্ব- ১২) মাতৃভূমি সুরক্ষার জন্য আবারো রক্ত দিতে হবে কেন? পর্ব -১১ দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ

চঞ্চল-তিশা এবার জনসচেতনতায়

চঞ্চল-তিশা এবার জনসচেতনতায়

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

 

চলতি বছর মুঠোফোন প্রতিষ্ঠান রবির দুই বছরের জন্য ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী ও তিশা। এরইমধ্যে প্রতিষ্ঠানের বিজ্ঞাপনেও তাদের দেখা গেছে। এবার তাদের দেখা যাবে জনসচেতনতামূলক একটি বিজ্ঞাপনে। মেয়েদের প্রাকৃতিক ও স্বাভাবিক বিষয় পিরিয়ড নিয়ে জনসচেতনতায় কাজ করা ‘ঋতু’ প্রকল্পের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন বাংলাদেশের জনপ্রিয় দুই তারকা। ‘ঋতু’র বিভিন্ন জনসচেতনতামূলক প্রচারণায় দেখা যাবে তাদের। সমপ্রতি ‘ঋতু’র একটি বিজ্ঞাপনেও কাজ করেছেন জনপ্রিয় এ জুটি। অচিরেই বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে বিজ্ঞাপনটি। পাশাপাশি এ বিষয়ে জনসচেতনতা বাড়াতে প্রিন্ট মিডিয়ার একটি বিজ্ঞাপনে দেখা যাবে তাদের।

বিজ্ঞাপনগুলো প্রচারের মূল উদ্দেশ্য হলো, মাসিক একটি স্বাভাবিক ও প্রাকৃতিক প্রক্রিয়া এবং এ বিষয়ে অযথা সংকোচ বা কুসংস্কারের বিপরীতে যথাযথ সচেতনতা ও  সঠিক স্বাস্থ্য ব্যবস্থাপনা খুব জরুরি এই বিষয়টি সবার কাছে তুলে ধরা। ২০১৬ সাল থেকে বাংলাদেশে নেদারল্যান্ডস দূতাবাসের অর্থায়নে ‘ঋতু’ প্রকল্প মেয়েদের মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা পরিস্থিতি উন্নয়নের জন্য কাজ করছে। ‘ঋতু’ প্রকল্পে নেদারল্যান্ডস ভিত্তিক আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা সিমাভি লিড, রেডঅরেঞ্জ মিডিয়া অ্যান্ড কমিউনিকেশনস স্ট্র্যাটেজিক অ্যান্ড কমিউনিকেশন পার্টনার এবং নেদারল্যান্ডস ভিত্তিক গবেষণা সংস্থা টিএনও পার্টনার হিসেবে আছে।

Share Button

     এ জাতীয় আরো খবর