May 30, 2024, 8:07 pm

সংবাদ শিরোনাম
রংপুর সিটির তিন মাথায় নির্মাণ শ্রমিকের মৃত্যু, ইউপি চেয়ারম্যান ও ভবন মালিকের যোগসাজসে গোপনে লাশ দাফন আদমদীঘির ধান শরিয়তপুরে উদ্ধার; গ্রেপ্তার-২ অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ০৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান এলাকা হতে গাঁজা ও বিদেশী পিস্তলসহ কুখ্যাত অস্ত্রধারী মাদক ব্যবসায়ী সাগর’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় চালকের মৃত্যু ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে উপকুলের সতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত কুড়িগ্রামে বেবী তরমুজের চাষে তিন মাসে আয় দেড় লাখ টাকা মাঝরাত্রে প্রবাসীর ঘরে ঢুকে স্ত্রীও মা কে ছুরি মেরে পালালো দুর্বৃত্তরা বগুড়ার শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন: এমদাদুল আহবায়ক রবি সদস্য সচিব গাইবান্ধা প্রেসক্লাব’র কমিটি গঠিত

সেরার তালিকায় রুনা লায়লা, শাকিব ও শাওন

সেরার তালিকায় রুনা লায়লা, শাকিব ও শাওন

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

রুনা লায়লা, শাকিব খান ও মেহের আফরোজ শাওনÑএই তিনজন যে গান আর অভিনয়ের জন্য সেরা, তা বলার অপেক্ষা রাখে না। কিন্তু আয়ের ক্ষেত্রে স্বচ্ছতা রাখার কাজেও যে তাঁরা সেরা, সেই প্রমাণও রাখলেন গান আর অভিনয়ের এই তিনজন গুণী মানুষ। ২০১৬-১৭ অর্থবছরে সংগীতজগতের সেরা তিনজন করদাতার মধ্যে প্রথম হয়েছেন রুনা লায়লা। আর অভিনেতা-অভিনেত্রী বিভাগে মেহের আফরোজ শাওন।

দেশসেরা নায়ক শাকিব খান তাঁর অভিনয় দিয়ে ইদানীং দেশের বাইরে প্রশংসিত হলেও করদাতা হিসেবে অভিনেতা-অভিনেত্রী বিভাগে ‘সেরা’ হতে পারেননি। তাঁকে টপকে সেরা করদাতা হিসেবে নাম লেখালেন শাওন। ছোট পর্দার অভিনেতা জাহিদ হাসানও আছেন সেরা করদাতার তালিকায়। আগের বছর একই বিভাগে শীর্ষ অবস্থানে ছিলেন অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফা, আফজাল হোসেন ও পীযূষ বন্দ্যোপাধ্যায়।

গায়ক-গায়িকাদের মধ্যে রুনা লায়লার পরের অবস্থানে আছেন এস ডি রুবেল ও রেজওয়ানা চৌধুরী বন্যা। সংগীতজগতের মানুষদের মধ্যে গতবার সেরা করদাতা হন রেজওয়ানা চৌধুরী বন্যা, সুবীর নন্দী ও শাহিন সামাদ। কর প্রদানের ক্ষেত্রে অভিনয় ও সংগীতজগতের সেরা তারকাদের এমন স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের বিষয়টি বেশ ইতিবাচক বলে মনে করছেন সবাই।

এদিকে সেরা করদাতা হিসেবে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১৪১ ট্যাক্স কার্ড দিচ্ছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এর মধ্যে ব্যক্তি রয়েছেন ৭৬ জন, বাকিগুলো প্রতিষ্ঠান। সবার নামের তালিকা উল্লেখ করে প্রজ্ঞাপন জারি করেছে এনবিআর।

নীতিমালা অনুযায়ী, ট্যাক্স কার্ডধারীদের সরকার বিভিন্ন জাতীয় অনুষ্ঠান এবং সিটি করপোরেশন ও পৌরসভাসহ স্থানীয় সরকার আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ জানাবে। যেকোনো ভ্রমণে সড়ক, বিমান বা জলপথে টিকিট পাওয়ার ক্ষেত্রে তাঁরা অগ্রাধিকার পাবেন। স্ত্রী-স্বামী, নির্ভরশীল পুত্র-কন্যা নিজেদের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে কেবিন-সুবিধাও দেওয়া হবে। এ ছাড়া বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ ব্যবহার এবং অভিজাত হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিং পাওয়ার ক্ষেত্রে তাঁরা অগ্রাধিকার পাবেন। এই ট্যাক্স কার্ডের মেয়াদ থাকবে এক বছর।

Share Button

     এ জাতীয় আরো খবর