July 13, 2024, 3:32 am

সংবাদ শিরোনাম
রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের মুজিব সড়ক থেকে উদ্ধার হওয়া মরদেহ ঝিকরগাছার আখির মোবাইলে আপত্তিকর ছবি ও ভিডিও ডিলিট না করায় কক্সবাজারে বন্ধুকে হত্যা

মার্কিন প্রশাসন ড্রোন ব্যবহার বাড়াচ্ছে

মার্কিন প্রশাসন ড্রোন ব্যবহার বাড়াচ্ছে

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

ড্রোন কার্যক্রম উল্লেখযোগ্যভাবে বাড়াতে অঙ্গরাজ্য ও স্থানীয় সরকারগুলোকে অনুমতি দিচ্ছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প-এর প্রশাসন, বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।
বুধবার ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ)-এর উদ্দেশ্যে একটি প্রেসিডেন্সিয়াল স্মারকলিপি সই করেছেন ট্রাম্প। এর মাধ্যমে স্থানীয় সরকারগুলোকে ড্রোন কার্যক্রম বাড়ানোর অনুমতি দিতে পরীক্ষামূলক প্রকল্প চালু করা হয়।  এই ড্রোন কার্যক্রমগুলোর মধ্যে মানুষ রয়েছে এমন এলাকায় ড্রোন উড়ানো আর রাতের বেলার অপারেশনও রয়েছে। এই কার্যক্রমগুলো বর্তমানে নিষিদ্ধ।
অনুমোদন হয়ে গেলে এফএএ স্থানীয় সরকারগুলোকে অনুমতি দেবে ও পরীক্ষাগুলো থেকে ডেটা নিয়ে তা কেন্দ্রীয় নীতিমালা প্রণয়নে ব্যবহার করবে।
ইতোমধ্যে যুক্তরাষ্ট্রে ১০ লাখেরও বেশি ড্রোন ব্যবহারকারী নিবন্ধন করেছেন। ২০২১ সালে বাণিজ্যিক ড্রোনের সংখ্যা বর্তমানের পাঁচগুণ হবে বলে ধারণা করা হচ্ছে।
যুক্তরাষ্ট্রে ড্রোন খাতে লাখ লাখ কর্মসংস্থান সৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।
অ্যামাজন আর গুগলের মতো প্রতিষ্ঠানগুলো তাদের বাণিজ্যিক সরবরাহগুলোর জন্য ড্রোন ব্যবহারের দিকে ঝুঁকছে।

Share Button

     এ জাতীয় আরো খবর