October 12, 2024, 9:18 am

সংবাদ শিরোনাম
দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল জাতিকে ধোকা দিয়ে মরীচিকার দিকে ধাবিত করা হচ্ছে কেন ? পর্ব ১০ শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার

নতুন গান ও ভিডিও বঙ্গবন্ধুকে নিয়ে

নতুন গান ও ভিডিও বঙ্গবন্ধুকে নিয়ে

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

মানব সভ্যতার ইতিহাসে অন্যতম ঘৃণিত ও নৃশংস হত্যাকা-ের একটি দিন ১৫ আগস্ট। মুক্তিযুদ্ধের পরাজিত ঘাতক চক্র সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এই দিনে সপরিবারে হত্যা করে। আজকের এই দিনটি ঘিরে হাজার বছরের শ্রেষ্ঠ এ বাঙালিকে গানে গানে স্মরণ করেছেন বেশ কয়েকজন সংগীতশিল্পী।

 

পিতার রক্তে:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা এই গানে কণ্ঠ দিয়েছেন ফাহমিদা নবী। গানটি লিখেছেন সুজন হাজং ও সুর করেছেন যাদু রিছিল। আর সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ।

গানের কথাগুলো হচ্ছে এমন- পিতার রক্তে রঞ্জিত এই বাংলাকে ভালোবাসি। তার রেখে যাওয়া এই বাংলার বুকে বারবার ফিরে আসি।

 

বজ্রকণ্ঠের নায়ক:

অগ্নিবীণা থেকে প্রকাশিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবকে নিয়ে মিশ্র অ্যালবাম ‘বজ্রকণ্ঠের নায়ক’। অ্যালবামের সবগুলো গান লিখেছেন আসমা টগর। এতে ১০টি গান রয়েছে।

গানগুলোতে কণ্ঠ দিয়েছেন- প্রিয়াঙ্কা গোপ, অপু সরকার, ইউসুফ আহমেদ খান, আবু বকর সিদ্দিক, বন্দনা চক্রবর্তী ও প্রিয়াঙ্কা বিশ্বাস। গানগুলোর সঙ্গীতায়োজন

করেছেন সুজেয় শ্যাম।

হয়নি তখন শেষ ভোরের আজান, গাইছিল পাখি সকালের গান:

এই গানটি গেয়েছেন সংগীতশিল্পী শফিক তুহিন। কথা যৌথভাবে লিখেছেন আবু সায়েম চৌধুরী ও শফিক তুহিন। এটি জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে ১৪ আগস্ট ইউটিউবে প্রকাশিত হয়েছে।

 

বঙ্গবন্ধুর সৈনিক:

গানটি গেয়েছেন দূরবীন ব্যান্ডের শহিদ। ফয়সাল রাব্বিকীনের কথায় এর সুর ও সংগীতায়োজন করেছেন রেজওয়ান শেখ। সিডি চয়েসের ব্যানারে গানটি ইউটিউবে প্রকাশ হবে।

Share Button

     এ জাতীয় আরো খবর