May 26, 2024, 5:16 am

সংবাদ শিরোনাম
মাঝরাত্রে প্রবাসীর ঘরে ঢুকে স্ত্রীও মা কে ছুরি মেরে পালালো দুর্বৃত্তরা বগুড়ার শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন: এমদাদুল আহবায়ক রবি সদস্য সচিব গাইবান্ধা প্রসক্লাব’র কমিটি গঠিত প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনা, বাগাতি পাড়ার ভূমিহীন রাবেয়া বেগমের জৈন্তাপুরে ৫১০ বোতল ফেনসিডিল সহ এক নারী আটক পটুয়াখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু এন এস আই পরিচয় দিয়ে এন এস আই এ চাকরির মিথ্যা প্রলোভনে মোটা অংকের টাকা আত্মসাৎ আটক দুই পটুয়াখালীতে প্রতিমা ভাঙচুর ও স্বর্ণের চোখ চুরি মামলার প্রধান আসামি গ্রেফতার আদমদীঘিতে হেলমেট নেই, জ্বালানি নেই কার্যক্রম শুরু কক্সবাজার সমুদ্র সৈকত থেকে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার

যুক্তরাষ্ট্রে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দাগ’-এর প্রিমিয়ার

যুক্তরাষ্ট্রে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দাগ’-এর প্রিমিয়ার

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দাগ’-এর প্রিমিয়ার অনুষ্ঠিত হবে আাগামী ৩রা নভেম্বর। বিশ্বখ্যাত শর্টসটিভি নেটওয়ার্কে রাত ১০টায় প্রিমিয়ার হবে এটি। এর মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশের কোনো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র যুক্তরাষ্ট্রের মূলধারার টেলিভিশনে প্রচার হতে যাচ্ছে। ‘দাগ’-এর নির্মাতা জসীম আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আমাদের টার্গেটই ছিল বিজয় দিবসের কাছাকাছি সময়ে আমেরিকায় এ চলচ্চিত্রের প্রিমিয়ার হোক। এবং ডিসেম্বর ২০১৭ ও জানুয়ারি ২০১৮ জুড়ে প্রদর্শিত হবে ইউরোপের বিভিন্ন দেশে।

বিজয় দিবস উদযাপনের অংশ হিসেবে স্বাধীনতা সংগ্রামের পটভূমিতে নির্মিত ‘দাগ’ বিশ্ব চলচ্চিত্র হিসেবে বিশ্ববাসীকে দেখাতে পারায় অসাধারণ এক অনুভূতি হচ্ছে, যা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। ওয়ার্ল্ড হোম অব শর্ট মুভিজ খ্যাত শর্টসটিভি প্রতি বছর অস্কার মনোনীত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের প্রিমিয়ার প্রচার করে আমেরিকা ও ইউরোপে ইতোমধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। যুক্তরাষ্ট্র ও ইউরোপের বিভিন্ন দেশে তাদের চ্যানেল রয়েছে। এদিকে, কান চলচ্চিত্র উৎসবের ৭০তম আসরের শর্টফিল্ম কর্নারে নির্বাচিত হয়ে চলচ্চিত্রটি আলোচনায় আসে। সেখান থেকেই এর টেলিভিশন লাইসেন্স পায় যুক্তরাষ্ট্রভিত্তিক পরিবেশক প্রতিষ্ঠান শর্টস ইন্টারন্যাশনাল। আপাতত নর্থ আমেরিকা প্রবাসীরা ডিরেক্ট টিভির চ্যানেল ৫৭৩, এটিএন্ডি ইউ- ভার্স’র চ্যানেল ১৭৮৯, ইউ এস সনেট’র চ্যানেল ২৯২, সেঞ্চুরি লিংক চ্যানেল ১৭৮৯, ফ্রন্টিয়ার কমিউনিকেশন্সের চ্যানেল ১৭৮৯ এবং গুগল ফাইবার চ্যানেল ৬০৩ এটি দেখতে পাবেন। ‘দাগ’ চলচ্চিত্রে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, শারমিন জোহা শশী ও বাঁকার বাকুল। শশী বলেন, এ কাজটি করে ভালো লেগেছে। এবার আন্তর্জাতিক পরিসরে এটি প্রিমিয়ার হতে যাচ্ছে। এটা ভেবে আরো ভালো লাগছে।

Share Button

     এ জাতীয় আরো খবর