October 12, 2024, 6:13 am

সংবাদ শিরোনাম
দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল জাতিকে ধোকা দিয়ে মরীচিকার দিকে ধাবিত করা হচ্ছে কেন ? পর্ব ১০ শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার

পরিবর্তন আসছে অস্কারে

পরিবর্তন আসছে অস্কারে

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ এক পুরস্কারের নাম অস্কার। অ্যাকডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস তাদের অফিসিয়াল টুইটারে অস্কার নিয়ে তিনটি বিষয়ে ঘোষণা দিয়েছে। বুধবার এমন এক ঘোষণায় অস্কারে কিছু পরিবর্তন আসার কথা জানিয়েছে অস্কারের আয়োজক কমিটি। সেখানে বলা হয়েছে, প্রথমবার অস্কারে যুক্ত হতে যাচ্ছে নতুন একটি বিভাগ। দ্বিতীয়ত ২০২০ সালের অস্কার অনুষ্ঠিত হবে ৯ই ফেব্রুয়ারি। তৃতীয়ত অস্কার অনুষ্ঠানের ব্যাপ্তি কমিয়ে আনা হবে তিন ঘণ্টায়।

অস্কার পুরস্কার তালিকায় নতুন বিভাগটি হবে জনপ্রিয় সিনেমাকে কেন্দ্র করে। ২০১৯ সালে অস্কার অনুষ্ঠিত হবে ২৪শে ফেব্রুয়ারি। আর এর পরের বছর ২০২০ সালের জন্য ৯ই ফেব্রুয়ারি ধার্য করা হয়েছে। অস্কারের জনপ্রিয়তা বাড়ানোর জন্য নতুন করে ভাবছে অ্যাকাডেমি। চলতি বছর চার ঘণ্টার অস্কার অনুষ্ঠান দেখেছে ২৬.৫ মিলিয়ন দর্শক। এই সংখ্যা আরো বাড়াতে চায় আয়োজকরা। তাই অনুষ্ঠানের দৈর্ঘ্য চার ঘণ্টা থেকে কমিয়ে তিন ঘণ্টায় নিয়ে আসতে চায় কমিটি। অ্যাকাডেমির প্রেসিডেন্ট জন বেইলি এবং প্রধান নির্বাহী ডন হাডসন এ কথা জানিয়েছেন কমিটির সদস্যদের। অ্যাকাডেমি থেকে এসব সিদ্ধান্ত জানানোর পর সবার সঙ্গে কথা বলে চূড়ান্ত এবং বিস্তারিত সিদ্ধান্ত জানাবে অস্কার কমিটি।

Share Button

     এ জাতীয় আরো খবর