October 11, 2024, 11:29 pm

সংবাদ শিরোনাম
দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল জাতিকে ধোকা দিয়ে মরীচিকার দিকে ধাবিত করা হচ্ছে কেন ? পর্ব ১০ শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার

আবারো পর্দায় মাসুদ রানা

আবারো পর্দায় মাসুদ রানা

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

‘মাসুদ রানা’ পড়েননি বা ‘মাসুদ রানা’ বইয়ের নাম শোনেননি এমন মানুষ বাংলাদেশে খুঁজে পাওয়া যাবে না। মাসুদ রানার অ্যাডভেঞ্চার পড়ে শিহরিত হওয়া ও রোমাঞ্চ অনুভব করা সেইসব পাঠকের জন্য ‘চমক’ লাগা সংবাদ নিয়ে এলো দেশীয় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। কল্পনার সেই হিরো মাসুদ রানাকে সিনেমার পর্দায় দেখানোর ঘোষণা দিয়েছেন জাজের কর্ণধার আবদুল আজিজ। এরইমধ্যে ‘মাসুদ রানা’র জনক কাজী আনোয়ার হোসেনের সঙ্গে তার এ বিষয়ক চুক্তিও হয়েছে। এতদিন তার লেখা সৃষ্ট চরিত্রের নানা অভিযানের গল্প ছিল বইয়ের পাতায়, কিন্তু এবার তা দেখা যাবে সিনেমা পর্দায়। আর এরজন্য লেখকের কাছ থেকে তিনটি গল্পের লিখিত অনুমতিও নিয়ে নিয়েছে জাজ।

সিনেমায় ‘মাসুদ রানা’কে নিয়ে আসার খবর জানিয়ে জাজের কর্ণধার আবদুল আজিজ বলেন, আমাদের কাছে সুপার হিরো মানেই মাসুদ রানা। যে বাংলাদেশ কাউন্টার ইন্টেলিজেন্সের এক দুর্দান্ত স্পাই। গোপন মিশন নিয়ে ঘুরে বেড়ায় দেশ-দেশান্তর। বিচিত্র তার জীবন। তিনি বাংলার জেমসবন্ড। তাকে নিয়েই এবার আমরা তৈরি করতে যাচ্ছি চলচ্চিত্র। মাসুদ পারভেজ ভাই ‘মাসুদ রানা’ সিরিজের ‘বিস্মরণ’ অবলম্বনে ১৯৭৩ সালে ‘মাসুদ রানা’ চলচ্চিত্র তৈরি করেন। আর ছবিটি মুক্তি পায় ১৯৭৪ সালে। এরপর আর ‘মাসুদ রানা’ নিয়ে কোনো কাজ হয়নি। মূলত কাজীদা (কাজী আনোয়ার হোসেন) কাউকে ‘মাসুদ রানা’ বানানোর জন্য রাইট দেয় না, কারণ কেউ নাকি ঠিকমতো রানাকে উপস্থাপন করতে পারবে না। জাজ এর শুরুতেই একটা বইয়ের রাইটের জন্য যোগাযোগ করা হলে, উনি রাইট দেননি। তবে শুভ সংবাদ হলো, এখন কাজীদা জাজের ওপর আস্থা রেখেছেন। ওঁর বিশ্বাস জাজ ঠিকমতো ‘মাসুদ রানা’ বানাতে পারবে। এজন্য প্রথমে ওঁর ৩টি বইয়ের রাইট দিয়েছে ৫ বছরের জন্য। আগামি পাঁচ বছরের মধ্যে ‘মাসুদ রানা’ সিরিজ থেকে তিনটি চলচ্চিত্র নির্মাণ হবে। তিনি আরো বলেন, ‘ধ্বংস পাহাড়’, ‘ভারতনাট্যম’,‘স্বর্ণমৃগ’ নিয়ে জাজ তিনটি সিনেমা নির্মাণ করবে। প্রথম সিনেমার নাম ‘মাসুদ রানা’ (ধ্বংস পাহাড়)। যার প্রাথমিক বাজেট ৫ কোটি টাকা নির্ধারণ করা হয়েছে। তবে চৌকস এই ‘মাসুদ রানা’র চরিত্রটিতে কে অভিনয় করবেন, সে বিষয়ে স্পষ্ট কিছু বলেননি আবদুল আজিজ। শুধু জানান, ‘মাসুদ রানা’ চরিত্রে যাকে নেয়া হবে তাকে আগামি ৩টি মাসুদ রানা সিরিজের জন্য নেওয়া হবে, সেই অনুযায়ী চুক্তি করা হবে।

Share Button

     এ জাতীয় আরো খবর