October 6, 2024, 6:26 pm

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন

রোগমুক্তি মিলবে আঙুল ম্যাসাজেই

রোগমুক্তি  মিলবে আঙুল ম্যাসাজেই

ডিটেকটিভ নিউজ ডেস্ক

শরীরের সব থেকে গুরুত্বপূর্ণ অঙ্গ হাত, হাত দিয়েই আমরা সব কাজ করি। হাতের আঙুলগুলো দিয়ে সারাক্ষণ শুধু কাজই করিয়ে নিচ্ছি। কিন্তু জানেন তো, এই আঙুল ম্যাসাজেই মুক্তি মেলে নানা রোগ থেকে।

নিয়মিত আঙুল ম্যাসাজে অ্যাজমা এবং হৃদরোগ, হজম সমস্যা, মাথাব্যথাসহ নানা সমস্যা থেকে বাঁচা যায়। আবার আবেগের ভারসাম্য নিয়ন্ত্রণেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে আঙুলের ম্যাসাজ।

জেনে নিন, কোনো আঙুল ম্যাসাজে কোনো রোগ থেকে মুক্তি মেলে:

 

কনিষ্ঠ

হৃদযন্ত্র ও ক্ষুদ্রান্ত্রের সঙ্গে সংযুক্ত থাকে হাতের কনিষ্ঠ আঙুল। তাই হার্টের বা হাড়ের সমস্যায় কনিষ্ঠ আঙুলের ম্যাসাজ ভালো কাজ করে। সেই সঙ্গে আত্মবিশ্বাস বাড়ায়, অনিশ্চয়তা এবং দুর্বলতা কাটাতে সাহায্য করে।

 

 

অনামিকা

হাঁপানি, ত্বকের সমস্যা এবং হজমের সমস্যায় অনামিকা আঙুল ম্যাসাজ করুন। মানসিক উত্তেজনা কমাতেও কাজ করে অনামিকা ম্যাসেজ।

 

মধ্যমা

খুব রাগ হচ্ছে অথবা অনেক ক্লান্ত লাগছে? মধ্যমা আঙুল ম্যাসাজ করলে রাগ ও ক্লান্তি দূর হয়।

 

তর্জনী

হজম সমস্যা, মাংসপেশীতে ব্যথা, দাঁতে ব্যথা, ব্যাক পেইন প্রভৃতি সমস্যা ভুগে থাকেন তা হলে তর্জনীর ম্যাসাজ করুন নিয়মিত।

 

বৃদ্ধাঙুল

বৃদ্ধাঙুল ম্যাসাজে মানসিক উদ্বেগ এবং চাপ কমে। মাথাব্যথা কমাতেও বৃদ্ধাঙুল

ম্যাসাজ করতে পারেন।

Share Button

     এ জাতীয় আরো খবর