October 6, 2024, 6:39 pm

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন

বর্ষায় পা ও চুল ভালো রাখবেন যেভাবে

বর্ষায় পা ও চুল ভালো রাখবেন যেভাবে

ডিটেকটিভ নিউজ ডেস্ক

ভেজা মৌসুমে চুল নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। অবাধ্য চুল নিয়ন্ত্রণে রাখতে পারেন নারিকেল তেল ও মধুর মাস্ক ব্যবহার করে। পায়ের দুর্ঘন্ধ দূর করতে পানি জমে থাকে এমন জুতা না পরার পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

‘ক্রক্স ইন্ডিয়া’র বিপণন বিভাগের প্রধান সুরভি আগারওয়াল এবং ‘নইর’য়ের পরিচালক সময় দত্ত নিচের কিছু কৌশল অনুসরণ করার পরামর্শ দেন।

 

চুলের যতœ

– হেয়ার মাস্ক চুলে চমৎকার কাজ করে, বিশেষ করে এই মৌসুমে। নারিকেল তেল আর মধুর সমন্বয় একটু অদ্ভুত লাগলেও এটা চুলের পুষ্টি যোগাতে সাহায্য করে।

– বর্ষায় মাথার ত্বক তৈলাক্ত হয়ে যায়। তাই চুলের প্রাকৃতিক আর্দ্রতা ধরে রাখতে চুলের আগায় কন্ডিশনার ব্যবহার করুন। মনে রাখবেন কন্ডিশনার মাথার ত্বকে নয় চুলে ব্যবহার করতে হবে।

– কোমল ও উজ্জ্বল চুল পেতে চুলে ভেষজ উপাদান ব্যবহার করুন। এটা চুলে ঘনভাব আনে এবং হালকা অনুভূত হয়।

– বর্ষায় মাথার ত্বক চুলকানি হয়। খুশকি ও চুলকানি দূর করতে নিম তেল ব্যবহার করুন।

– ভেজা ও নিস্তেজ চুলে ময়লা আটকায় বেশি। তাই সব সময় চুল শুকনো রাখার চেষ্টা করুন, এমনকি বৃষ্টিতে ভেজার পরও ।

পায়ের যতœ

পায়ের শুষ্কতা ও ফাঁটা দূর করতে ময়েশ্চারাইজার ব্যবহার করুন। মডেল: এলমা। পায়ের শুষ্কতা ও ফাঁটা দূর করতে ময়েশ্চারাইজার ব্যবহার করুন। মডেল: এলমা।

– পায়ের শুষ্কতা ও ফাঁটা দূর করতে ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

– জুতা নষ্ট হওয়া এড়াতে পানিতে ভেজানো থেকে দূরে থাকুন। যে কোনভাবে নষ্ট হওয়া এড়াতে জুতার ভেতরের শুকতলি যেন শুকনো থাকে সেদিকে খেয়াল রাখুন। জুতায় চকচকেভাব ধরে রাখতে বাইরের অংশ মুছে পরিষ্কারে রাখুন।

– জুতার বাইরের অংশ পলিশ ও ওয়াক্স করা কেবল উজ্জ্বলতা ফিরিয়ে আনে না বরং আর্দ্রতা থেকেও রক্ষা করে।

– পায়ে বাতাস চলাচলের জন্য ও পানি যেন আটকে না থাকে সেজন্য খোলামেলা ধরনের জুতা বা চটি ব্যবহার করুন।

– এই সময়ে রাস্তার কাদা-মাটি থেকে জুতা রক্ষা করতে ধোয়া যায় এমন প্লাস্টিকের জুতা ব্যবহার করা সবচেয়ে ভালো। উজ্জ্বল ফ্লিপ-ফ্লপস বা চটিস্যান্ডেল, ফ্লোটারস, স্লিপ-অন বা স্লাইডার ধরনে জুতা বেছে নিতে পারেন।

– কোনো কারণে জুতা ভিজে গেলে তা সময় নিয়ে শুকান। এতে জুতায় দুর্গন্ধ হবে না এবং কাদা-মাটি থেকেও সুরক্ষিত থাকবে।

Share Button

     এ জাতীয় আরো খবর