July 25, 2024, 9:22 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

অধিনায়কের অফ সিজনে প্রস্তুতির তাগিদ

অধিনায়কের অফ সিজনে প্রস্তুতির তাগিদ

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

সিরিজের মাঝখানে একজন বোলার যতই অনুশীলন করুক খুব একটা উন্নতির সুযোগ দেখেন না মাশরাফি বিন মুর্তজা। ভিন্ন কন্ডিশনের জন্য প্রস্তুত হতে সতীর্থদের সিরিজের বিরতির সময় কাজে লাগানোর তাগিদ দিয়েছেন।

বাংলাদেশের বাইরের কন্ডিশনে গেলেই ভুগতে হচ্ছে বোলারদের। ভারত, শ্রীলঙ্কা, ইংল্যান্ড আর নিউ জিল্যান্ডে সেই অভিজ্ঞতা হয়েছে তাদের। তবে সব ছাড়িয়ে গেছে দক্ষিণ আফ্রিকায়। একদমই সুবিধা করতে পারছেন না বোলাররা।

পার্লে বুধবার দক্ষিণ আফ্রিকার কাছে ১০৪ রানে হারে বাংলাদেশ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বোলারদের গ্রুপ হিসেবে এক সঙ্গে ভালো করার তাগিদ জানান।

“আমার মনে হয়, আমরা গ্রুপ হিসেবে ভালো খেলতে পারছি না। হঠাৎ করে কেউ কেউ এগিয়ে আসছে। কিন্তু গ্রুপ হিসেবে ভালো খেলাটা এখনও হয়ে উঠছে না।”

ভালো না করার একটা কারণ হতে পারে অনুশীলনের অভাব। কিন্তু সিরিজের মাঝখানে অনেক অনুশীলন করলেও খুব একটা উপকার দেখেন না মাশরাফি। তিনি অফ সিজনকে কাজে লাগাতে বললেন।

“অবশ্যই অনুশীলন দরকার আছে। অনুশীলনের বিকল্প কিছু নাই।”

“এই ধরনের কন্ডিশনে ভালো করার জন্য প্রচুর অনুশীলন করতে হবে। আমার মনে হয় না, সিরিজের মধ্যে এটা সম্ভব। যখন অফ সিজন থাকে বা বিরতি থাকে তখন সুনির্দিষ্ট ব্যাপারগুলো নিয়ে কাজ না করলে এই ধরনের কন্ডিশনে এসে এমন সংগ্রাম করতে হবে।”

Share Button

     এ জাতীয় আরো খবর