June 30, 2024, 11:42 am

সংবাদ শিরোনাম
চিলমারীতে আবারও শিক্ষক জিয়াউর রহমানের বিরুদ্ধে ছাত্রী যৌন হয়রানির অভিযোগ দুর্নীতিরোধে দুর্নীতিবাজদের তালিকা প্রণয়ন এবং কমপক্ষে যাবজ্জীবন শাস্তির দাবিতে বেনজীর-মতিউর-এর কুশপুত্তুলিকা দাহ কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর মোবাইল যুগে প্রবেশের জন্য বাণিজ্যিক ফাইভজি অ্যাডভান্সের ওপর হুয়াওয়ের গুরুত্বারোপ পটুয়াখালীতে ২৬ হাজার ৮ শত ৮০ পিচ ক্যান নিষিদ্ধ বিয়ার সহ আটক-৩ রংপুর বিভাগের সমবায় কর্মকর্তা ও সমবায়ী কর্তাদের নৈরাজ্যে কোটি কোটি টাকা লোপাট-দিশেহারা সাধারণ সমবায়ী গোয়াইনঘাটে হাফেজ্জী হুজুর রহঃ সেবা ফাউন্ডেশনের ঢেউটিন বিতরণ কুড়িগ্রামের ভুরুমারীতে ভিনদেশী রঙের দুই সন্তানকে নিয়ে দুঃশ্চিন্তায় বাবা মা নরসিংদীর চাঞ্চল্যকর কান্তা হত্যার পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মামুনকে গ্রেফতার করলো রৌমারী থানা পুলিশ পটুয়াখালীতে ১ হাজার ২’শত কৃষকের মাঝে বিনামূল্যে ৬ হাজার নারিকেল চারা বিতরন সান্তাহার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা

ইসরাইলের ড্রোন ভূপাতিত করার দাবি হিজবুল্লাহর

ইসরাইলের একটি ড্রোন ভূপাতিত করার দাবি করেছে লেবাননের গেরিলা দল হিজবুল্লাহ।

ইসরাইল-গাজা সংঘাত শুরুর পর ইসরাইলের সঙ্গে সংঘাতে জড়ায় হিজবুল্লাহ। এরপর তারা এই প্রথম ইসরাইলি ড্রোন ভূপাতিতের দাবি করল বলে জানিয়েছেন দুই নিরাপত্তা কর্মকর্তা।

হিজবুল্লাহ রোববার জানায়, ইসরাইল সীমান্ত থেকে পাঁচ কিলোমিটার দূরে খৈয়াম এর কাছে ড্রোনটিকে লক্ষ্য করে গুলি করা হয়। এতে সেটি ইসরাইলের ভূখণ্ডে ভূপাতিত হয়েছে।

কার্নেগি মধ্যপ্রাচ্য সেন্টারের এক কর্মকর্তা বলেছেন, তারা ইঙ্গিত দিয়েছিল যে, তাদের ড্রোন ভূপাতিত করার সক্ষমতা আছে। তবে তারা এই প্রথম এই সক্ষমতার ঘোষণা দিল।

এ ব্যাপারে মন্তব্যের জন্য ইসরাইলের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে সাড়া পাওয়া যায়নি।

এর আগে রোববার জাতিসংঘের লেবানন শান্তিরক্ষী বাহিনী ইউনিফিল বলেছে, শনিবার লেবানন-ইসরাইল সীমান্তে হউলা গ্রামের কাছের ঘাঁটিতে শেলের আঘাতে তাদের একজন সদস্য আহত হয়েছে।

গাজায় যুদ্ধ শুরুর পর থেকে ইসরাইলের সেনাবাহিনী এবং ইরান সমর্থিত হিজবুল্লাহ প্রায় নিত্যদিনই গুলি বিনিময় করছে।

গোষ্ঠীটি বলেছে, সংঘাতে এ পর্যন্ত ৪৬ জন হিজবুল্লাহ যোদ্ধা নিহত এবং ৪৩ জন আহত হয়েছে। তারা জানায়, সংঘাতের শুরু থেকে তারা সীমান্ত বরাবর এলাকায় ৪২ টি পয়েন্টে ৮৪ টি হামলা চালিয়েছে।

ইসরাইলের সেনাবাহিনী বলেছে, এ পর্যন্ত তাদের অন্তত ৭ জন সেনা নিহত হয়েছে।

ওদিকে, ইউনিফিল বলেছে, শনিবার লেবাননের উপকূলীয় নাকুরা শহরে তাদের সদরদপ্তরগুলো শেলের আঘাতে ক্ষতিগ্রস্ত হয়েছে।

Share Button

     এ জাতীয় আরো খবর