June 30, 2024, 12:34 pm

সংবাদ শিরোনাম
চিলমারীতে আবারও শিক্ষক জিয়াউর রহমানের বিরুদ্ধে ছাত্রী যৌন হয়রানির অভিযোগ দুর্নীতিরোধে দুর্নীতিবাজদের তালিকা প্রণয়ন এবং কমপক্ষে যাবজ্জীবন শাস্তির দাবিতে বেনজীর-মতিউর-এর কুশপুত্তুলিকা দাহ কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর মোবাইল যুগে প্রবেশের জন্য বাণিজ্যিক ফাইভজি অ্যাডভান্সের ওপর হুয়াওয়ের গুরুত্বারোপ পটুয়াখালীতে ২৬ হাজার ৮ শত ৮০ পিচ ক্যান নিষিদ্ধ বিয়ার সহ আটক-৩ রংপুর বিভাগের সমবায় কর্মকর্তা ও সমবায়ী কর্তাদের নৈরাজ্যে কোটি কোটি টাকা লোপাট-দিশেহারা সাধারণ সমবায়ী গোয়াইনঘাটে হাফেজ্জী হুজুর রহঃ সেবা ফাউন্ডেশনের ঢেউটিন বিতরণ কুড়িগ্রামের ভুরুমারীতে ভিনদেশী রঙের দুই সন্তানকে নিয়ে দুঃশ্চিন্তায় বাবা মা নরসিংদীর চাঞ্চল্যকর কান্তা হত্যার পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মামুনকে গ্রেফতার করলো রৌমারী থানা পুলিশ পটুয়াখালীতে ১ হাজার ২’শত কৃষকের মাঝে বিনামূল্যে ৬ হাজার নারিকেল চারা বিতরন সান্তাহার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা

গোপালগঞ্জের মুকসুদপুরে সরকারী জমি দখল করে বাড়ী ঘর নির্মাণ। স্থানীয় জনগণের চলাচলে সমস্যা সৃষ্টি হচ্ছে

কাজী ওহিদ-গোপালগঞ্জ জেলা প্রতিনিধি-  গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের ডাংগাদূর্গাপুর গ্রামের ১৬নং দাসেরহাট মৌজার ১নং খাস খতিয়ানে ৩৫৭নং দাগে-২ একর ৫১ শতাংশ জমি সরকার বাহাদুরের নামে রেকর্ড রয়েছে।
গ্রামের সাধারন মানুষ খেলাধুলার মাঠ হিসেবে দীর্ঘদিন যাবৎ এই জমিটি ব্যবহার করেছেন। গ্রামবাসী ও এলাকার জনগণের প্রয়োজনে হালট জমির উপর দিয়ে কয়েক বছর আগে বর্তমান সরকার একটি রাস্তা নির্মাণ করেছেন। একই গ্রামের বাসিন্দা মৃত আদিল উদ্দিন গাজীর ছেলে কাওছার গাজী ও কাওছার গাজী ছেলে ইলিয়াছ গাজী হালট জমির পাশে ৭/৮ বছর আগে জমি ত্রুয় করে বাড়ী তৈরী করেছেন। ত্রুয়কৃত জমির অধিকাংশ জায়গায় পুকুর কেটে সরকারী জমিতে বাড়ী বানিয়ে  বসাবাস করছেন। বাড়ি আশ পাশে হালটের সমস্ত জায়গা আস্তে আস্তে সে কৌশলে দখল করে নিয়েছে। একদিকে গ্রামের ছেলেমেয়েরা খেলাধুলার মাঠ হতে  বঞ্চিত হয়েছে অপরদিকে রাস্তার পাশে কোন জায়গা না থাকায় জনগণের যানবাহন নিয়ে চলাচলের দারুন সমস্যা সৃষ্টি হচ্ছে। ইলিয়াস গাজী পিতা কাওছার গাজী প্রায় ৫/৬ বিঘা জমির মালিক থাকা সত্ত্বেও নিজের জায়গায় পুকুর কেটে সরকারি হালট জায়গা ভোগ দখল করে রেখেছেন।
অবৈধ ভাবে দখলীয় ব্যক্তি মালিকদের কাছ থেকে সরকারী জায়গা উদ্ধার করার জন্য গত ৩০-১০-
২০২২ই তারিখে গোবিন্দপুর ইউনিয়নের ডাংগাদূর্গাপুর গ্রামের মোঃ মশিউর রহমান গাজী, ইউ,পি সদস্য মোশারেফ হোসেন ও বীর মুক্তিযোদ্ধা গাজী সিরাজুল ইসলামের নেতৃত্বে গ্রামের বেশ কিছু লোক মুকসুদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
এব্যাপারে পুরাতন মুকসুদপুর তহশিল অফিসের  ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা দেবরতন বিশ্বাসের সাথে মোবাইল ফোনে মাধ্যমে যোগাযোগ করলে তিনি সাংবাদিকের কাছে এলাকার কয়েক ব্যক্তি মুকসুদপুর উপজেলা সহকারী (ভুমি) কমিশনার নিকট একটি অভিযোগ দায়ের করার কথা স্বীকার করেছেন  এবং দ্রুত ব্যবস্থা নিবেন বলে তিনি জানিয়েছেন।
বিষয়টি ব্যাপারে স্থানীয় জনগণ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য দাবী জানিয়েছেন।
Share Button

     এ জাতীয় আরো খবর