October 6, 2024, 9:24 pm

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন

মুম্বাইয়ে ভারী বৃষ্টিতে ভূমিধসে ২০ জন নিহত

আন্তর্জাতিক  ডেস্কঃঃ

ভারতের বৃহত্তম শহর মুম্বাইয়ের চেমবুর ও বিক্রোলি এলাকায় ভারী বৃষ্টির মধ্যে কয়েকটি বাড়ি ভেঙে পড়ে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার রাতে শুরু হওয়া বৃষ্টি আজ রোববারও থামেনি। ভবনের ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া লোকজনকে উদ্ধার করার কাজ চলছে।

ভারতের ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স ভূমিধসের ঘটনায় অন্তত চার থেকে পাঁচটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। মুম্বাইয়ে সতর্কতা জারি করা হয়েছে। এনডিটিভির প্রতিবেদন অনুসারে, লোকজনকে বাইরে ঘোরাঘুরি করতে নিষেধ করা হয়েছে।

চেমবুরে ধ্বংসস্তূপের নিচ থেকে সাত জনের মৃতদেহ বের করে আনা হয় ও ১৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। আহতদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদিকে বিক্রোলির সূর্যনগর এলাকা থেকে জীবিত উদ্ধার করা হয়েছে নয়জনকে।

উদ্ধারকারী কর্মকর্তারা জানান, আহত ব্যক্তিদের স্থানীয় হাসপাতালগুলোতে পাঠানো হচ্ছে। এসব এলাকায় অনেকেই এখনো আটকা পড়ে আছে বলে আশঙ্কা করা হচ্ছে। তাদের উদ্ধারে চেষ্টা চলছে।

গতকাল রাত আটটা থেকে দিবাগত রাত দুইটা পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, মুম্বাইয়ে ১৫৬ দশমিক ৯৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এর মধ্যে শহরের পূর্বাঞ্চলে ১৪৩ দশমিক ১৪ মিলিমিটার এবং পশ্চিমাঞ্চলে ১২৫ দশমিক ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। মুম্বাইয়ের চুনাভাট্টি, সিওন, দাদার, গান্ধী মার্কেট, চিম্বুর, কুরলা, এলবিএস রোডের এলাকাগুলোতে জলাবদ্ধতা দেখা দিয়েছে। রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

আগামী পাঁচ দিনও মুম্বাইয়ে ভারী বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া বিভাগ।

//ইয়াসিন//

Share Button

     এ জাতীয় আরো খবর