September 22, 2024, 11:30 am

সংবাদ শিরোনাম
কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ফয়জুল আজীম নোমান এর যোগদান জয়পুরহাটের ক্ষেতলালে শহীদ জিয়া ও সকল শহীদদের স্মরণে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে সংবাদ বিজ্ঞপ্তি কু‌ড়িগ্রা‌মের উলিপু‌রে বিদ‌্যুৎস্পৃষ্টএক যুব‌কের মৃত্যু যশোরে বালিচাপা অবস্থায় প্রতিবন্ধী যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার কুড়িগ্রামের রাজিবপুরে ৪০ পিস ইয়াবা ও ১ টি ভ্যান জব্দসহ ২ জন মাদক কারবারি গ্রেফতার জয়পুরহাটের ক্ষেতলালে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান

ঝিনাইদহে ত্রাণের দাবিতে ইউনিয়ন পরিষদ ঘেরাও চেয়ারম্যানে লাঞ্ছিত

মনিরুজ্জামান সুমন,ঝিনাইদহ:

ঝিনাইদহে ত্রাণের দাবিতে ইউনিয়ন পরিষদ ঘেরাওয়ের ঘটনা ঘটেছে। এসময় ত্রাণবঞ্চিতরা চেয়ারম্যানকে মারধর করে। বৃহস্পতিবার সকালে সদর উপজেলার পাগলা কানাই ইউনিয়নে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, সকালে পাগলা কানাই ইউনিয়নের বাড়িবাথান, ফকিরাবাদ ও রাজাপুর গ্রামের কয়েক’শ নারী পুরুষ ইউনিয়ন পরিষদ ঘেরাও করে ত্রাণের দাবিতে বিক্ষোভ শুরু করে। তাদের দাবি, চেয়ারম্যান তাদের কাছ থেকে ভোটার আইডি কার্ড নেয় কিন্তু কোন ত্রাণ সহায়তা দেয় না। বিক্ষোভ শুরু হওয়ার পর চেয়ারম্যান কে এম নজরুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছায়। বিক্ষোভকারীরা ত্রাণ দাবী করলে তর্কা-তর্কির জেরের এক পর্যায়ে চেয়ারম্যান বিক্ষোভকারী এক নারীকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। তখন উপস্থিত বিক্ষোভকারীরা ক্ষিপ্ত হয়ে উঠে চেয়ারম্যানের উপর হামলা করে মারপিট শুরু করে। চেয়ারম্যান দৌঁড়ে ইউনিয়ন পরিষদের ভিতরে ঢুকে যায়। চেয়ারম্যানের সহযোগিরা তাকে ইউনিয়ন পরিষদের ভিতরে নিয়ে রক্ষা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিত নিয়ন্ত্রনে আনে।
ঘটনাটি ষড়যন্ত্রমুলক দাবী করে চেয়ারম্যান কে এম নজরুল ইসলাম বলেন, এখন পর্যন্ত সরকারি ভাবে ১০ টন চাউল বরাদ্ধ পেয়েছি। সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বর ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সমন্বয়ে তালিকা করে সুষ্ঠুভাবে বন্টন করা হয়েছে। এরপরও বাড়িবাথান, ফকিরাবাদ ও রাজাপুর গ্রামের ৫’শ পরিবারের জন্য উপজেলা পরিষদ থেকে বরাদ্ধ করা হয়েছে। তার তালিকা করা হচ্ছিল বৃহস্পতিবার সন্ধ্যায় ত্রাণ সহযোগিতা করা হবে। এর মাঝেই ষড়যন্ত্রমুলক ভাবে লোকজন ইউনিয়ন পরিষদ ঘেরাও করে। আমি তাদের শান্ত করার চেষ্টা করলে পুর্বপরিকল্পিতভাবে আমার উপর হামলা চালানো হয়।
এ ব্যাপারে সদর থানার ওসি মিজানুর রহমান বলেন, ঘটনার সংবাদ শুনে ঘটনাস্থলে গিয়েছিলাম। সেখানে গিয়ে তাদের ত্রাণ দেওয়ার জন্য আশস্থ করার পর তারা বাড়িতে ফিরে যায়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ঝিনাইদহে কৃষকের জমির ধান কেটে দিল ছাত্রলীগের নেতাকর্মীরা

মনিরুজ্জামান সুমন,ঝিনাইদহ:

ঝিনাইদহে শ্রমিক সংকট নিরসণে এক কৃষকের ২ বিঘা জমির ধান কেটে দিয়েছে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের চাকলাপাড়া এলাকার কৃষক হবিবর রহমানের ক্ষেতের ধান কেটে দেয় তারা। ধান কেটে জমিতে রেখেন আসেন। পরে শুকালে তা বেঁধে মাড়াই করে দেওয়া হবে বলে জানায় ছাত্র লীগের নেতাকর্মীরা। এতে অংশ নেয় জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ, সাধারণ সম্পাদক আব্দুল আওয়ালসহ ছাত্রলীগের প্রায় ৩০ জন নেতাকর্মী।
ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বোরো ধান কর্তনে কৃষকদের শ্রমিক সংকট নিরসনে ছাত্রলী লীগ এ কার্যক্রম শুরু করেছে। ইতিমধ্যে আমরা একটি কমিটি গঠন করেছি। কমিটির সদস্যদের নাম ও মোবাইল নম্বরসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া হয়েছে। সেখান থেকে নম্বর সংগ্রহ করে কৃষক হবিবর রহমান ফোন করে বিষয়টি জানালে আমরা তার ধান কেটে দিয়েছি। জেলার যেকোন প্রান্ত থেকে কৃষক ভাইয়েরা আমাদের সাথে যোগাযোগ করলে আমরা তাদের ধান কেটে দেওয়ার চেষ্টা করবো।

ঝিনাইদহের কালীগঞ্জে আধিপত্ত্য বিস্তার নিয়ে সংঘর্ষে নারীসহ আহত ৬

মনিরুজ্জামান সুমন,ঝিনাইদহ:
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রঘুনাথপুর গ্রামে সামাজিক আধিপত্ত্য বিস্তার নিয়ে সংঘর্ষে নারীসহ অন্তত ৬ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, রঘুনাথপুর গ্রামে সাবেক ইউপি সদস্য ইদ্রিস আলী ইদু ও আওয়ামী লীগ নেতা দরবেশ আলীর মধ্যে দীর্ঘদিন আধিপত্ত্য নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ইদ্রিস আলী ইদুর ছেলে হোসেন আলী ও এক কর্মচারী ডিশের ব্যবসার পাওনা টাকা চাইতে রঘুনাথপুর গ্রামের সংস্থা জামে মসজিদের কাছে গেলে তাদের উপর্যুপরি মারধর করে দরবেশ আলীর লোকজন।
মারধরের ঘটনা জানাজানি হলে ইদুর আরও দুই ছেলে সেখানে গেলে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষে আহত হয়, আসাদ হোসেন, জাকির হোসেন, হোসেন আলী, হাসান আলী, বেলী খাতুনসহ আরও একজন।
এসময় স্থানীয়রা তাদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা হাসপাতালে পাঠায়। সেখান থেকে ৪ জনকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।
কালীগঞ্জ থানার ওসি মুহা: মাহফুজুর রহমান মিয়া জানান, খবর শুনে এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। এখানো কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নিব। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

প্রাইভেট ডিটেকটিভ/১ মে ২০২০/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর