June 22, 2024, 12:21 am

সংবাদ শিরোনাম
সিসিটিভির আওতায় উলিপুরঃ সম্মানিত নাগরিকদের নিরাপত্তায় পুলিশের এই প্রচেষ্টা সরিষাবাড়ীতে ৪ হাজার ব্যক্তির মাঝে এমপির চাল বিতরণ চিলমারীতে পৈ‌ত্রিক সম্প‌তি নি‌য়ে বি‌রো‌ধের জের ধ‌রে প্রায় ১৪ বছরের পুরোনো কবর ভেঙে ফেলার অভিযোগ গাজীপুর কালিয়াকৈর চান্দ্রায় ঈদ যাত্রার যাত্রীদের দুর্ভোগ কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে বোতলনোজ প্রজাতির মৃত ডলফিন উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গান কমান্ডার গ্রেফতার ফরিদপুরের নগরকান্দার চাঞ্চল্যকর “ক্লুলেস ডাকাতি” ঘটনার মূলহোতা দুর্ধর্ষ ডাকাত সর্দার রবিজুল শেখ’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ রংপুরের পীরগঞ্জে ইয়াবা, জুয়ারী,ও ওয়ারেন্টের আসামী সহ ৮জনকে আটক করে পীরগঞ্জ থানা পুলিশ ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা মূলক আলোচনা সভা জৈন্তাপুরে চিকনাগুল বাজারে অবৈধ পশুর হাট, সরকার হারাচ্ছে কোটি টাকার রাজস্ব

চুল পড়া সমস্য, মাত্র ১ মাসে চুল পড়া কমাবে

চুল পড়া সমস্য, মাত্র ১ মাসে চুল পড়া কমাবে

ডিটেকটিভ নিউজ ডেস্ক

মাথা থেকে খুব দ্রুত চুল পড়তে শরু করেছে? শীঘ্রই একটা চকচকে টাক দেখা দেবে? এইরকম হলে আপনাকে চিকিৎসকের পরামর্শ নেয়া প্রয়োজন। টাক সমস্যা সমাধান হয়তো চিকিৎসকই করতে পারেন। তবে আপনার চুল পড়া কমানোর জন্য আমরা আপনাকে প্রাকৃতিক উপায়ে একটি কন্ডিশনার তৈরির পদ্ধতি বলে দিতে পারি যা সপ্তাহে দুই দিন ব্যবহার করলে আপনার চুল পড়া কমে যাবে একমাসে শতকরা ৭০ ভাগেরও বেশি।

আপনি পেতে পারেন মাত্র ১ মাসে চুল পড়ার সমস্যার সমাধন! তাহলে জেনে নিন সেই ফর্মুলা গুলো!

 

প্রয়োজনীয় উপকরণ:

১.দশটি জবা ফুল

২.একটা পাকা কলা

৩.আধা কাপ নারকেল তেল

৪.এক টেবিল চামচ অলিভ ওয়েল

৫.এক টেবিল চামচ পেঁয়াজের রস

৬. দুইটি ডিমের কুসুম

৭. এক টেবিল চামচ লেবুর রস

৮.এক টেবিল চামচ আপেল সিডার ভিনেগার

৯. এক টেবিল চামচ ঘৃতকুমারী পাতার নির্যাস

১০. দুই ফোঁটা ল্যাভেন্ডার বা গোলাপের সুগন্ধ

 

তৈরি পদ্ধতি ও ব্যবহার:

সবগুলো উপকরণ এক সাথে নিয়ে পেস্ট তৈরি করুন। ভালো ভাবে মেশাবেন। প্রয়োজনে ব্লেন্ড করে নিতে পারেন। পেস্ট তৈরি হওয়ার পর চুল শ্যাম্পু করে ধুয়ে নিয়ে চুলের গোড়া থেকে ভালো ভাবে পেস্টটা মাখিয়ে নিন। পেস্ট চুলে যত্ন নিয়ে মেখে ২০ থেকে ৩০ মিনিট রেখে দিন। তারপর ভালো ভাবে ধুয়ে ফেলুন।

এইভাবে সপ্তাহে দুই দিন করে এক মাস ব্যবহার করে দেখুন। দেখবেন আপনার চুলপড়া কমে যাবে শতকরা ৭০ ভাগেরও বেশি। আর হ্যাঁ; পুষ্টিকর খাবার, শাকসবজি, ফলমূল খাওয়া, পরিমান মতো পানি পান আর নিয়মিত ঘুম ও হালকা ব্যায়ামের কথা ভুলে যাবেন না। আপনার হোক স্বাস্থ্যকর চুল। সুস্থ্য থাকুন।

 

Share Button

     এ জাতীয় আরো খবর