June 21, 2024, 10:50 pm

সংবাদ শিরোনাম
সিসিটিভির আওতায় উলিপুরঃ সম্মানিত নাগরিকদের নিরাপত্তায় পুলিশের এই প্রচেষ্টা সরিষাবাড়ীতে ৪ হাজার ব্যক্তির মাঝে এমপির চাল বিতরণ চিলমারীতে পৈ‌ত্রিক সম্প‌তি নি‌য়ে বি‌রো‌ধের জের ধ‌রে প্রায় ১৪ বছরের পুরোনো কবর ভেঙে ফেলার অভিযোগ গাজীপুর কালিয়াকৈর চান্দ্রায় ঈদ যাত্রার যাত্রীদের দুর্ভোগ কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে বোতলনোজ প্রজাতির মৃত ডলফিন উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গান কমান্ডার গ্রেফতার ফরিদপুরের নগরকান্দার চাঞ্চল্যকর “ক্লুলেস ডাকাতি” ঘটনার মূলহোতা দুর্ধর্ষ ডাকাত সর্দার রবিজুল শেখ’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ রংপুরের পীরগঞ্জে ইয়াবা, জুয়ারী,ও ওয়ারেন্টের আসামী সহ ৮জনকে আটক করে পীরগঞ্জ থানা পুলিশ ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা মূলক আলোচনা সভা জৈন্তাপুরে চিকনাগুল বাজারে অবৈধ পশুর হাট, সরকার হারাচ্ছে কোটি টাকার রাজস্ব

‘মেড ইন বাংলাদেশ’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার টরেন্টোতে

‘মেড ইন বাংলাদেশ’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার টরেন্টোতে

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবগুলোর মধ্যে গুরুত্বপূর্ণ উৎসবগুলোর একটি টরেন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। কানাডার টরেন্টোতে আয়োজনের ৪৪তম আসর শুরু হতে যাচ্ছে ৫ সেপ্টেম্বর। এই আসরে ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে বাংলাদেশের ছবি ‘মেড ইন বাংলাদেশ’র। ছবির পরিচালক রুবাইয়াত হোসেন। এর আগে তার নির্মিত ‘মেহেরজান’ ও ‘আন্ডার কনস্ট্রাকশন’- ছবি দুটিও প্রদর্শিত হয়েছে বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। টরেন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। আসরের ‘কনটেম্পোরারি ওয়ার্ল্ড সিনেমা’ বিভাগে দেখানো হবে ‘মেড ইন বাংলাদেশ’।সিনেমার অনুদান এসেছে ফ্রান্সের সংস্কৃতি মন্ত্রণালয় থেকে। ছবিটির অর্থায়নে আরও রয়েছে বাংলাদেশ, ডেনমার্ক (ডেনিস ফিল্ম ইন্সটিটিউট) ও পর্তুগাল। নরওয়ের সরফন্ড ও ইউরোপের ইউরিমেস থেকে ফান্ড পেয়েছে ছবিটি। দেশের খনা টকিজও আছে প্রযোজনায়। ছবিটির চিত্রনাট্য পেয়েছে ফ্রান্সের আরতে অ্যাওয়ার্ড।

রুবাইয়াত জানান, ২০১৬ সালের ফেব্রুয়ারিতে ফ্রান্সে এই প্রজেক্ট নিয়ে কথা শুরু হয়। তিন বছরে বিভিন্ন কাজ শেষ করে ছবিটি এখন প্রিমিয়ারের জন্য প্রস্তুত। ছবিটির আন্তর্জাতিক পরিবেশক ও বিক্রয় প্রতিনিধি হিসেবে আছে ফ্রান্সের পিরামিড ফিল্মস। ‘মেইড ইন বাংলাদেশ’ সিনেমার মূল চরিত্রে অভিনয় করেছেন রিকিতা নন্দিনী শিমু, দীপান্বিতা মার্টিন, মায়া, নভেরা, পারভীন পারু। আরও রয়েছেন মুস্তাফা মনোয়ার, শতাব্দী ওয়াদুদ, জয়রাজ, মোমেনা চৌধুরী, ওয়াহিদা মল্লিক জলি। এই সিনেমার মাধ্যমে প্রথমবার বড় পর্দায় নাম লিখিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক ও নাট্যকর্মী সামিনা লুৎফা। এ ছাড়া অতিথি চরিত্রে অভিনয় করেছেন দেশের মিতা চৌধুরী ও ভারতের শাহানা গোস্বামী।

Share Button

     এ জাতীয় আরো খবর