June 16, 2024, 5:30 pm

সংবাদ শিরোনাম
সিসিটিভির আওতায় উলিপুরঃ সম্মানিত নাগরিকদের নিরাপত্তায় পুলিশের এই প্রচেষ্টা সরিষাবাড়ীতে ৪ হাজার ব্যক্তির মাঝে এমপির চাল বিতরণ চিলমারীতে পৈ‌ত্রিক সম্প‌তি নি‌য়ে বি‌রো‌ধের জের ধ‌রে প্রায় ১৪ বছরের পুরোনো কবর ভেঙে ফেলার অভিযোগ গাজীপুর কালিয়াকৈর চান্দ্রায় ঈদ যাত্রার যাত্রীদের দুর্ভোগ কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে বোতলনোজ প্রজাতির মৃত ডলফিন উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গান কমান্ডার গ্রেফতার ফরিদপুরের নগরকান্দার চাঞ্চল্যকর “ক্লুলেস ডাকাতি” ঘটনার মূলহোতা দুর্ধর্ষ ডাকাত সর্দার রবিজুল শেখ’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ রংপুরের পীরগঞ্জে ইয়াবা, জুয়ারী,ও ওয়ারেন্টের আসামী সহ ৮জনকে আটক করে পীরগঞ্জ থানা পুলিশ ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা মূলক আলোচনা সভা জৈন্তাপুরে চিকনাগুল বাজারে অবৈধ পশুর হাট, সরকার হারাচ্ছে কোটি টাকার রাজস্ব

পীরগঞ্জে পুরাতন প্রেস ক্লাবে সজিব ওয়াজেদ জয়ের ৪৯তম জন্মদিন পালিত

মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা,পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ

পীরগঞ্জের এবং সারাদেশের তরুণ নায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের ৪৯তম জন্মদিন গত ২৭ জুলাই শনিবার। সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে পীরগঞ্জ আওয়ামি লীগের কার্যলয় কেক কাটা মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পীরগঞ্জ পুরাতন প্রেস ক্লাবে মতবিনিময় সভা করেন পীরগঞ্জ পুরাতন প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব সর্দার নুরুন্নবী রবু নেতৃত্বে বক্তব্য রাখেন সিনিয়ার সহ-সভাপতি ফনিভুষন রায় অমিতান, সহ-স্পাদক আজাদুল ইসলাম আজাদ, সোসাইটি ডেভেলপমেন্ট অর্গানাইজেশন বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক এবং প্রেস ক্লাবের সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ রায়হান বিপ¬ব, কোষাধ্যাক্ষ মোঃ এমদাদুল হক, প্রচার সম্পাদক মোঃ আরিফুল ইসলাম সহ আরো অনেকে উপস্থিত ছিলেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালে ২৭ জুলাই ঢাকায় পরমাণু বিজ্ঞানী এম এ ওয়াজেদ মিয়া ও শেখ হাসিনা দম্পতির ঘরে জন্ম নেন তিনি। দেশ স্বাধীন হওয়ার পর জয় নাম রাখেন নানা শেখ মুজিবুর রহমান। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু সপরিবারে নিহত হওয়ার সময় মা ও বাবার সঙ্গে জার্মানিতে ছিলেন জয়। পরে মায়ের সঙ্গে রাজনৈতিক আশ্রয়ে ভারতে চলে যান তিনি। তার শৈশব ও কৈশোর কাটে ভারতে। সেখানকার নৈনিতালের সেন্ট জোসেফ কলেজে লেখাপড়ার পর যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস অ্যাট আর্লিংটন থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক করেন তিনি। পরে হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০০২ সালের ২৬ অক্টোবর ক্রিস্টিন ওভার মায়ারকে বিয়ে করেন সজীব ওয়াজেদ জয়। তাদের একটি কন্যাসন্তান রয়েছে। ২০০৭ সালে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম কর্তৃক গে¬াবাল লিডার অব দ্য ওয়ার্ল্ড হিসেবে নির্বাচিত হন সজীব ওয়াজেদ জয়। ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ গড়ার ¯ে¬াগানটি যুক্ত হয় তার নেপথ্যে ছিলেন জয়। পরবর্তী সময়ে পর্দার অন্তরালে থেকে গোটা দেশে তথ্য-প্রযুক্তির বিপ¬ব ঘটান এই তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ। ২০১৪ সালের ১৭ নভেম্বর সজীব ওয়াজেদ জয়কে অবৈতনিকভাবে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা পদে নিয়োগ দেয়া হয়। লেখাপড়া করা অবস্থায় রাজনীতির প্রতি অনুরক্ত থাকলেও জয় সক্রিয় রাজনীতিতে নাম লেখান ২০১০ সালে। ওই বছরের ২৫ ফেব্রুয়ারি পিতৃভূমি রংপুর জেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ দেয়া হয় তাকে, যার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে আসেন তিনি। বর্তমানে মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টার দায়িত্বে আছেন। আমারদের পীরগঞ্জের কৃতী সন্তান, পীরগঞ্জের নয়ন মনি, পীরগঞ্জের মাটির সন্তান, পীরগঞ্জের অহংকার এই দেশের আগামীদিনের নায়কের জন্য সকলে দোয়া করবেন।

পীরগঞ্জে সাতার কাটতে গিয়ে স্কুল ছাত্রের মৃত্যু

মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা,পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ

পীরগঞ্জে ১৫ নং কাবিলপুর ইউনিয়নের বেতকাপা গ্রামের মৃত সুলতান মিয়ার পুত্র গত ২৭ জুলাই পীরগঞ্জে বন্ধুদের সংঙ্গে নদীতে সাতার কাটতে গিয়ে পানিতে ডুবে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়। মৃত ছাত্র তুষার পীরগঞ্জ উপজেলার ১৫ নং কাবিলপুর ইউনিয়নের বেতকাপা গ্রামের মৃত সুলতান মিয়ার পুত্র বলে জানাযায়। সে চতরা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্র ছিলেন। এলাকাবাসি প্রত্যক্ষ সূত্রে জানাযায় যে ঘটনার দিন নিহত ছাত্র পীরগঞ্জ উপজেলার সন্দলপুর বন্ধুর বাড়ীতে বেড়াতে এসে, বন্ধুদের সঙ্গে সন্দলপুর নদীতে সাতার কাটতে গিয়ে পানিতে ডুবে যায়। পরে বন্ধরা তুষার কে অনেক খোজাখুজির পর পানির নিচ থেকে তুষার কে অচেতন অবস্থা উদ্ধার করে। অই এলাকার জনগণ অবস্থা বেগতিক দেখে তুষার কে দ্রুত পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্রে¬ক্স নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত্যু ঘোষনা করে। তুষারের অকাল মৃত্যুতে অই এলাকায় শোকের ছায়া নেমে আসে ।

পীরগঞ্জ দশমৌজা উচ্চ বিদ্যালয়ে
ছাত্রদের দু গ্রুপের মাঝে হাতাহাতি আহত ৩

মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা,পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ

পীরগঞ্জ উপজেলার দশমৌজা দ্বি মূখি উচ্চ বিদ্যালয়ে দু গ্রুপের মাঝে হাতাহাতি আহত ৩।এলাকাবাসী জানায় উক্ত স্কুলের প্রাধান শিক্ষক আব্দুল সাত্তার ও এক শিক্ষিকা কে অনিয়মের কারনে, গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার সাময়িক বরখাস্ত করেন। উক্ত ঘটনা কে কেন্দ্র করে প্রধান শিক্ষক শনিবার অই স্কুলের ১০ম শ্রেণির কিছু ছাত্র কে তার বিষয়টি উল্টে পাল্টা বোঝায়, ফলে অল্প সময়ের মধ্যে একই শ্রেণির দু-দলে বিভক্ত হয়ে যায়। এক পর্যায়ে অই স্কুলে দু –দলের মধ্যে হাতাহাতি হয় । এ সময় ১০ম শ্রেণির ছাত্র প্রিন্স, পল¬ব মিয়া, জহুরুল নামের ৩ ছাত্র আহত হয়। মুহুর্তে মধ্যে বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে, অভিভাবক ও এলাকাবাসী মাঝে চরম উত্তেজনা বিরাজ করে। পুলিশ ঘটনা স্থলে গিয়া পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং প্রধান শিক্ষক আব্দুল সাত্তার কে উদ্ধার করে পীরগঞ্জ থানায় নিয়ে আসে। পরে শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক আব্দুল সাত্তার কে থানা পুলিশ এর কাছ থেকে জিম্বায় নেয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত অই এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করছে।

প্রাইভেট ডিটেকটিভ/২৮ জুলাই ২০১৯/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর