October 11, 2024, 12:19 am

সংবাদ শিরোনাম
শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার রংপুরে দলীয় পরিচয়ে নিয়োগ পাওয়া টিসিবি ডিলারদের অনেকেই পলাতক থাকায়,পণ্য বিক্রয়ে অচলাবস্থা নাটোরের বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু বাংলাদেশের আইন ও বিচার ব্যবস্থা সংশোধন করিতে হবে – পর্ব ৯ আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪)

ইরান প্রশ্নে ১০ জুলাই বৈঠকে বসছে আইএইএ

ইরান প্রশ্নে ১০ জুলাই বৈঠকে বসছে আইএইএ

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

জাতিসংঘের পরমাণু পর্যবেক্ষণ সংস্থা (আইএইএ) জানিয়েছে, তারা আগামি সপ্তাহে ইরানের পরমাণু কর্মসূচি প্রশ্নে বিশেষ বৈঠকে বসতে যাচ্ছে। বিশ্বের ক্ষমতাধর দেশগুলোর সঙ্গে ২০১৫ সালের চুক্তির একটি সীমা তেহরান ‘লঙ্ঘন করার’ কয়েকদিন পর গত শুক্রবার তারা এ বৈঠকের কথা জানায় বলে বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে।

আইএইএর মুখপাত্র জানান, আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থার পরিচালনা বোর্ডের এ বৈঠক ‘আগামী ১০ জুলাই গ্রিনিচ মান সময় ১৪টা ৩০ মিনিটে’ হবে। এর আগে, ভিয়েনায় মার্কিন মিশনের এক বিবৃতিতে বলা হয়, আন্তর্জাতিক সংস্থায় নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত জ্যাকি উলকট ইরান বিষয়ে আইএইএর সর্বশেষ প্রতিবেদন নিয়ে আলোচনা করতে বিশেষ বৈঠকের আবেদন করেছিলেন।

প্রতিবেদনে আইএইএ নিশ্চিত করেছে যে ২০১৫ সালের জয়েন্ট কমপ্রিহেনসিভ প্লান অ্যাকশনের আওতায় ইরানকে সর্বোচ্চ ৩শ’ কিলোগ্রাম ইউরেনিয়াম মজুদ করার যে সুযোগ দেয়া হয় তারা সেটি ভঙ্গ করেছে। এদিকে যুক্তরাষ্ট্রের এক বিবৃতিতে ইরানের ‘সীমা লঙ্ঘনে’র এ খবরকে উদ্বেগজনক হিসেবে অভিহিত করা হয়েছে।

Share Button

     এ জাতীয় আরো খবর