October 11, 2024, 4:37 am

সংবাদ শিরোনাম
শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার রংপুরে দলীয় পরিচয়ে নিয়োগ পাওয়া টিসিবি ডিলারদের অনেকেই পলাতক থাকায়,পণ্য বিক্রয়ে অচলাবস্থা নাটোরের বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু বাংলাদেশের আইন ও বিচার ব্যবস্থা সংশোধন করিতে হবে – পর্ব ৯ আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪)

পুনেতে দেয়াল ধসে নিহত ১৫

পুনেতে দেয়াল ধসে নিহত ১৫

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

ভারী বৃষ্টিপাতের পর ভারতের পুনেতে একটি আবাসিক ভবনের পাশের একটি দেয়ালের ধসে পড়ে অন্তত ১৫ জন নিহত হয়েছে। গতকাল শনিবার ভোরে এই ঘটনায় নিহতদের মধ্যে চার শিশু ও এক নারী রয়েছেন। ঘটনাস্থলের ছবিতে দেখা গেছে বেশ কয়েকটি গাড়ি ধ্বংসস্তপের মধ্যে পড়ে রয়েছে। পুলিশ জানিয়েছে, একটি আবাসিক ভবনের পাশে একটি দেয়াল ধসে শ্রমিকদের জন্য নির্মিত খুপড়ি ঘরের ওপরে পড়লে এসব হতাহতের ঘটনা ঘটে। বৃহস্পতিবার থেকে ভারতের পুনেতে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে। গত শুক্রবারও তা অব্যাহত থাকে।  গত শুক্রবার রাত পর্যন্ত গত ২৪ ঘণ্টায় শহরটিতে ৭৩ দশমিক ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।  ২০১০ সালের পর জুন মাসে এই পরিমান বৃষ্টিপাত শহরটিতে দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড। ভারী বৃষ্টিপাতের মধ্যে রাত দুইটা নাগাদ পুনের কোন্ধা এলাকায় দেয়াল ধসে পড়ে বলে জানিয়েছেন সেখানকার এক কর্মকর্তা। ঘটনার পর জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা বাহিনী (এনডিআরএফ) ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার তৎপরতা শুরু করেছেন। সম্ভাব্য আটকে পড়া ব্যক্তিদের খোঁজেও চলছে তল্লাশি। আহতদের কাছের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পুনের জেলা কালেক্টর নাভাল কিশোর রাম বলেছেন, ‘ভারী বৃষ্টিপাতের কারণে দেয়াল ধসে পড়েছে। এই ঘটনার পর নির্মাণ প্রতিষ্ঠানের অবহেলার বিষয়টিও সামনে আসছে। ১৫ জন মানুষ মারা যাওয়া সামান্য ব্যাপার না। নিহতদের বেশিরভাগই বিহার ও পশ্চিমবঙ্গ থেকে আসা শ্রমিক। সরকার হতাহতদের সহায়তা দেবে’। দেয়াল ধস ছাড়াও গত শুক্রবার বৃষ্টিপাত সংশ্লিষ্ট ঘটনায় মহারাষ্ট্রে আরও আট ব্যক্তি নিহত ও পাঁচ জন আহত হয়েছে।

Share Button

     এ জাতীয় আরো খবর