July 27, 2024, 1:32 pm

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

ত্বকের খুঁত ঢাকতে প্রাইমার

ত্বকের খুঁত ঢাকতে প্রাইমার

ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক

মেইকআপের ক্ষেত্রে প্রাইমার একটি প্রয়োজনীয় প্রসাধনী যা ত্বকের খুঁত ঢাকার পাশাপাশি সাজে দেয় আলাদা আভা।

সাজসজ্জা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে প্রাইমার ব্যবহারের প্রয়োজনীয়তা সম্পর্কে এখানে জানানো হল।

লোমকূপ মসৃণ করে: সরাসরি ফাউন্ডেশন ব্যবহার করা হলে লোমকূপ যত ছোটই হোক তা স্পষ্ট ভাবে দেখা যায়। কিন্তু প্রাইমার ব্যবহার করা হলে লোমকূপের উপর একটা আবরণের সৃষ্টি হয় যার ফলে মেইকআপ নিখুঁত লাগে দেখতে।

ত্বক সুন্দর লাগে: প্রাইমার ব্যবহার করা হয় ত্বক মসৃণ দেখাতে। ত্বকের সব রকমের বলিরেখা, ছোট বড় ক্ষত ইত্যাদি মসৃণ করতে প্রাইমার ব্যবহার করা হয়। এটা ব্যবহারের পর ফাউন্ডেশন ব্যবহার করা হলে তা সহজেই ত্বকে বসে যায় এবং মেইকআপ দেখতে মসৃণ লাগে।

সব ধরনের ত্বকেই কার্যকর: সব ধরনের ত্বকেই মেইকআপ সুন্দরভাবে বসাতে প্রাইমার কার্যকর। তবে প্রাইমার ব্যবহারের আগে ত্বকের জন্য উপযোগী কিনা তা পরীক্ষা করে নিতে হবে।

তৈলাক্তভাব কমায়: প্রাইমার ত্বকের তেল শুষে নেয়। তাই এটা ব্যবহারের পর মেইকআপ করা হলে ত্বক সারাদিন দেখতে ‘ম্যাট’ ভাব লাগে। ফলে বার বার মেইকআপ ঠিক করার প্রয়োজন হয় না।

Share Button

     এ জাতীয় আরো খবর