July 4, 2024, 1:52 pm

সংবাদ শিরোনাম
অনুমোদনহীন বৃক্ষ মেলার নামে চলছে বিনোদন ও বানিজ্য মেলা।অবৈধ ভাবে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা কুলাউড়ার রাবেয়া প্রাথমিকের বন্যার্তদের মাঝে বিএনপির ফ্রি ঔষধ বিতরণ মানবিক কাজে জামায়াতে ইসলামী সব সময় জনগণের পাশে আছে –এডঃ এহসানুল মাহবুব জুবায়ের শার্শায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ইউপি সদস্যকে জরিমানা রংপুর বিভাগে ৩য় ও ৪র্থ ধাপের উপজেলা পরিষদে নির্বাচিতদের শপথ গ্রহণ নবীগঞ্জের এক শিশু লেখা পড়া করে শিক্ষিত হতে চায়- টাকার অভাবে স্কুল ফাঁকি দিয়ে শাক- সবজি বিক্রয় করছে! ফরিদপুরের নগরকান্দা এলাকায় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার পলাতক আসামি সোহান শেখ’কে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১০ জয়ন্তী আইডিয়াল ল্যাবঃ মাধ্যমিক বিদ্যালয়ের ঐতিহ্য রক্ষায় সংবাদ সম্মেলন পটুয়াখালীতে ধরা পড়ল ৪ ফুট দৈর্ঘ্যের রাসেলস ভাইপার বানভাসি মানুষের সহযোগিতায় সব ধরনের পদক্ষেপ নিচ্ছে সরকার…ত্রান প্রতিমন্ত্রী মহিবুর রহমান এমপি

মাথা ন্যাড়া করলেই এসএসসি পরীক্ষায় বসার সুযোগ!

মাথা ন্যাড়া করলেই এসএসসি পরীক্ষায় বসার সুযোগ!

ডিটেকটিভ নিউজ ডেস্ক              

 

চাঁদপুর সদর উপজেলার একটি বিদ্যালয়ে নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হওয়া সত্ত্বেও মাথা ন্যাড়া করার শর্তে শিক্ষার্থীদের মাধ্যমিক পরীক্ষার ফরম পূরণের সুযোগ দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

খোঁজ নিয়ে জানা যায়, আল-আমিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজ নামের ওই শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ২০১৮ সালে মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রায় ৪০০ শিক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় অংশ নেয়। তাদের মধ্যে মাত্র ৯১ জন শিক্ষার্থী পরীক্ষায় কৃতকার্য হয়। বাকি শিক্ষার্থীরা এক বা একাধিক বিষয়ে অকৃতকার্য হয়।

পরে অকৃতকার্য শিক্ষার্থীদের পুনরায় পরীক্ষা নেওয়া হলেও ফলাফল ঘোষণা করেনি স্কুল কর্তৃপক্ষ। পরিবর্তে অতিরিক্ত টাকা আদায় ও মাথা ন্যাড়া করার শর্তে ফরম পূরণের ঘোষণা দেওয়া হয়। এর মধ্যে ১৯ শিক্ষার্থী শর্ত পূরণ করে মাথা ন্যাড়া করে পরীক্ষার ফরম পূরণ করেছে বলে জানা গেছে।

শিক্ষকদের এ অদ্ভুত শর্তে ক্ষোভ বিরাজ করছে স্কুলটির শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মধ্যে। স্কুলটির কয়েকজন শিক্ষার্থী অভিযোগ করে, স্কুলের শিক্ষকদের কাছে প্রাইভেট না পড়ায় তাদের ইচ্ছে করে ফেল করানো হয়েছে। তাদের কাছে প্রাইভেট পড়ার জন্য চাপের মুখে রাখেন শিক্ষকরা। যারা প্রাইভেট পড়ে, পরীক্ষায় তাদের নম্বর বাড়িয়ে দেওয়া হয়।

এ বিষয়ে ওই স্কুলের শিক্ষক জামাল হোসেনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁকে পাওয়া যায়নি।

আল-আমিন অ্যাকাডেমি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ আবদুল গাফফারের সঙ্গে কথা বলতে গিয়ে তাঁর কক্ষের দরজা তালাবদ্ধ পাওয়া যায়।

Share Button

     এ জাতীয় আরো খবর