October 7, 2024, 10:20 am

সংবাদ শিরোনাম
মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী

খাবার টাটকা থাকুক ফ্রিজ ছাড়াই

খাবার টাটকা থাকুক ফ্রিজ ছাড়াই

ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক

আগে যখন ফ্রিজ ছিল না তখন খাবার টাটকা রাখাটা বেশ ঝামেলারই ছিল। এখন ফ্রিজ থাকায় দীর্ঘদিন খাবার টাটকা রাখা যায়। কিন্তু হঠাৎ করে ফ্রিজ নষ্ট হলে, সারাতে লম্বা সময় লাগলে কী করবেন? জেনে নিন কয়েকটা উপায়-

মাংস থাকবে ফ্রিজ ছাড়া

একটা অ্যালুমিনিয়ামের পাত্রে মাংস রেখে তার ওপর ননী তোলা দুধ এমনভাবে ঢেলে দেবেন যেন মাংস ওই দুধে ডুবে যায়। এভাবে ৪-৫ দিন মাংস বেশ টাটকা থাকবে এবং ব্যবহারও করতে পারবেন। রান্না করে প্রতিদিন জ¦ালিয়ে রাখতে পারেন।

টাটকা লেবু

প্রতিদিনই লেবু লাগে। বাড়তি লেবু কিনে ফেললে সব ব্যবহারের আগেই দু’একটা শুকিয়ে যায়। এই সমস্যা দূর করতে গেলে লেবু পানিতে রাখুন এবং রোজই সেই পানি পাল্টে দিন। এইভাবে লেবু অনেকদিন টাটকা রাখতে পারবেন।

মসলা বাটা

এখন সবাই ফ্রিজেই মসলা রাখেন। কিন্তু ফ্রিজে যদি মসলা রাখা না যায় কোনও কারণে তাহলে কী হবে। বাড়তি মসলায় কিছু সরষের তেল এবং লবণ মিশিয়ে রাখুন। দেখবেন নষ্ট হবে না।

Share Button

     এ জাতীয় আরো খবর