October 6, 2024, 6:33 pm

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন

স্বাস্থ্যজ্জ্বল সুন্দর চুল ঈদের আগেই

স্বাস্থ্যজ্জ্বল সুন্দর চুল ঈদের আগেই

ডিটেকটিভ নিউজ ডেস্ক

চুল ছোট হোক বা বড়, হতে হবে সুন্দর। ঈদের আগেই সুন্দর স্বাস্থ্যজ্জ্বল, ঝলমলে ও আকর্ষণীয় চুল চান? জেনে নিন বিউটি এক্সপার্ট ওমেন্স ওয়ার্ল্ডের সিইও ফারনাজ আলমের পরামর্শ।

ফারনাজ বলেন, চুল সুন্দর রাখতে আমাদের নিয়মিত যে কাজগুলো করতে হবে:

আগা ফেটে গেলে আগে ট্রিম করিয়ে তারপর যতœ নিন। টক দই চুলের জন্য খুব ভালো। সঙ্গে একটি ডিম ও একটি লেবুর রস মিলিয়ে চুলে দিয়ে ৩০ মিনিট পর শ্যাম্পু করুন।

যদি চুল পড়া শুরু হয়, তাহলে মেহেদি, পেঁয়াজের রস ও টক দই লাগান। কয়েক দিনের মধ্যেই পার্থক্য বুঝতে পারবেন।

মেথি গুঁড়া ২ চা চামচ, ২ চা চামচ অলিভ অয়েল ১টি ডিম, ভিটামনি ই ক্যাপসুল ১টি, টক দই ৩ চা চামচ। সব উপাদান মিশিয়ে একটি প্যাক তৈরি করুন। সারারাত প্যাকটি মাথায় মেখে রেখে, পরদিন শ্যাম্পু করে ফেলুন। ঈদের আগে দু’বার ব্যবহারেই পেয়ে যাবেন স্বাস্থ্যজ্জ্বল সুন্দর চুল।

চুলের পরিচর্যার পাশাপাশি প্রতিদিনের খাবারের তালিকায় পুষ্টিকর, স্বাস্থ্যসম্মত ও কম তেল-মসলাদার খাবারের দিকে নজর দিন। রমজানে শরীরে পানির ঘাটতি দেখা দেয়, ইফতার থেকে সেহরির( সন্ধ্যা থেকে ভোর রাত) সময়ের মধ্যে পর্যপ্ত পানি ও শরবত পান করতে হবে।

Share Button

     এ জাতীয় আরো খবর