July 2, 2024, 10:22 am

সংবাদ শিরোনাম

গাজায় নিহত বেড়ে ৭ হাজার ৭০৩ জন

গাজায় ইসরাইলের হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৭ হাজার ৭০৩ জনে দাড়িয়েছে।

শুক্রবার রাতে গাজার ভেতর ঢুকে পড়েছে ইসরাইলের বেশ কয়েকটি ট্যাংক। অঞ্চলটিতে টানা কয়েক ঘণ্টা বোমা হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। খবর আল-জাজিরার।

ইসরাইলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) মুখপাত্র ড্যানিয়েল হ্যাগারি শনিবার জানিয়েছেন, তাদের সেনারা ট্যাংকসহ গাজার ভেতর অবস্থান নিয়েছে এবং এ মুহূর্তে তারা ‘দুর্বল শত্রুর’ মোকাবিলা করছে।

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, কয়েকদিন ধরেই গাজায় স্থল অভিযান চালানোর যে হুমকি দিচ্ছিল ইসরাইল। সেনাদের ট্যাংক নিয়ে অবস্থান নেওয়ার বিষয়টি ইঙ্গিত করছে সে স্থল অভিযান শুরু হয়েছে।

ইসরাইলের অস্বাভাবিক ও অনবরত বোমা হামলায় বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে ফিলিস্তিনের গাজা উপত্যকা। আর যোগাযোগ বিচ্ছিন্ন গাজায় টানা হামলা চালিয়ে যাচ্ছে দখলদার ইসরাইলি বাহিনী।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, শুক্রবার রাতে গাজায় যে হামলা হয়েছে সেগুলো বেশ তীব্র। এর আগে কখনো তারা এ ধরনের হামলা দেখেননি।

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও সংবাদমাধ্যমগুলো হুঁশিয়ারি দিয়েছে, গাজাকে বহিঃবিশ্ব থেকে ইসরাইল ইচ্ছাকৃতভাবে যোগাযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে। আর পুরো বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে হয়ে যাওয়ায় গাজায় ইসরাইলি বাহিনী যে যুদ্ধাপরাধ সংঘটিত করবে সেগুলো প্রকাশ না পাওয়ার শঙ্কা থেকে যাবে।

Share Button

     এ জাতীয় আরো খবর