July 2, 2024, 9:00 pm

সংবাদ শিরোনাম
নবীগঞ্জের আউশকান্দি কিবরিয়া রোড সংস্কার যেন স্বপ্ন! দীর্ঘদিন দিন পর আশা পূরণ হতে যাচ্ছে কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো বাবা-ছেলের যুক্তরাষ্ট্রের সাংবাদিক কুলাউড়ার মাহফুজ আদনানের উদ্যোগে ত্রাণ তৎপরতা সরিষাবাড়িতে জুয়ার আসর থেকে ইউপি সদস্য গ্রেপ্তার সিরাজগঞ্জ র‌্যাব-১২’র অভিযানে ডাকাতি ও হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ঝিকরগাছায় প্রবাসীর স্ত্রী আপত্তিকর অবস্থায় ধরা ৩০হাজার টাকায় রফাদফা পরিচ্ছন্নতা ও ডেঙ্গু নিধন অভিযান-২০২৪ এর শুভ উদ্বোধন শার্শায় এইসএসসি ও আলিম পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত- ৪৬ ১ জুলাই কাজী জাফর আহমদ এর ৮৫তম জন্মবার্ষিকী বন্যার্ত আশ্রয় কেন্দ্রে ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ

শার্শায় এইসএসসি ও আলিম পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত- ৪৬

শহিদুল ইসলাম।। সারাদেশের ন্যায় যশোরের শার্শায় একযোগে এইস এসসি ও আলীম পাবলিক পরীক্ষার প্রথম দিন শান্তিপূর্ণভাবে অতিবাহিত হয়েছে।

এ উপজেলায় এবার এইসএসসি ও আলিম পরীক্ষায় মোট ১ হাজার ৯৭১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করছে। উপজেলায় মোট ৬ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

শার্শা উপজেলায় উচ্চমাধ্যমিক পরীক্ষায় ৫ টি কেন্দ্রে মোট ১ হাজার ৭৮৫ জন পরীক্ষার্থী অংশ নেওয়ার কথা থাকলেও প্রথমদিন অনুপস্থিত হয়েছে ১৫ জন।অনুপস্থিতের মধ্যে ছাত্রের সংখ্যা ৪ জন এবং ছাত্রী ১১ জন।

অপরদিকে মাদ্রাসা বোর্ডের অধিনে উপজেলায় আলিম পরীক্ষার কেন্দ্র ১টি। এ পরীক্ষায় ২৩২ জন শিক্ষার্থীর অংশগ্রহণের কথা থাকলেও অংশগ্রহণ করেছে ২০১ জন।প্রথমদিনে অনুপস্থিত হয়েছে ৩১ জন।এর মধ্যে ছাত্র ১২ জন এবং ছাত্রী অনুপস্থিত হয়েছে ১৯ জন।

প্রথম দিন উচ্চমাধ্যমিক ও আলীম পরীক্ষার সব কেন্দ্র মিলে অনুপস্থিত রয়েছে ৪৬ জন।

উপজেলার প্রতিটি পরীক্ষা কেন্দ্র সরেজমিনে ঘুরে এবং কেন্দ্র সচিব ও হল সুপারদের সাথে কথা বলে জানাগেছে,পরীক্ষার প্রথম দিন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি উৎসব মুখর পরিবেশ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী, উপজেলা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান,একাডেমিক অফিসার নুরুজ্জামান কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন।

Share Button

     এ জাতীয় আরো খবর