October 6, 2024, 2:28 pm

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন

যেভাবে চিনবেন আপনার জীবনের বিষাক্ত মানুষগুলোকে!

যেভাবে চিনবেন আপনার জীবনের বিষাক্ত মানুষগুলোকে!

ডিটেকটিভ নিউজ ডেস্ক

আমাদের চারপাশে নানা ধরণের মানুষের বসবাস। এর মধ্যে কিছু মানুষ যারা আপনাকে ভাল পরামর্শ দিবে আরা কিছু মানুষ আছে যারা আপনার খারাপ দিকটা বেশি দেখবে। আমরা যাদের সাথে সময় কাটাই তারা আমাদের জীবনকে কোন না কোনভাবে প্রভাবিত করে থাকে। নিজের অজান্তেই আমরা এইসব মানুষ দ্বারা প্রভাবিত হয়ে থাকি। ভাল মানুষ, ইতিবাচক মানুষ যেমন আমাদের চিন্তাধারাকে পরিবর্তন করে তেমনি খারাপ, নেতিবাচক মানুষদের চিন্তা আমাদের চিন্তাশক্তিকে প্রভাবিত করে থাকে। এইসব মানুষদের কাছ থেকে দূরে থাকা সবার জন্য মঙ্গলকর। চিনি নিন আপনার জীবনের এইরকম মানুষদেরকে।
১। আঘাত দিতে পছন্দ করে

প্রতিটি মানুষের জীবনে কিছু মানুষ থাকে যারা অন্যকে আঘাত দিতে পছন্দ করে। এমনকি তারা আপনাকে অনেক সময় কষ্ট দিয়ে কথা বলে থাকে। এইসব মানুষদেরকে কথাকে বেশি গুরুত্ব দিবেন না। সম্ভব হলে এদেরকে নিজের জীবন থেকে দূরে রাখুন।
২। সমালোচনাপ্রবণ মানুষ

সমালোচনা প্রবণ মানুষেরা সব সময় সুযোগ খোঁজে অন্যের দোষ খোঁজার। তারা খুব সহজে কোন বিষয়ে সিদ্ধান্ত নিয়ে নেয়, সম্পূর্ণ বিষয় না জেনে। সমালোচনা প্রবণ মানুষের কাছ থেকে পরামর্শ নিবেন না।

৩। স্বার্থপর

কিছু মানুষ থাকে যারা শুধু নিজের প্রয়োজনে আপনার খোঁজ রাখেন। এমনকি আপনাকে কখনও জানার চেষ্টা করে না, আপনি কেমন আছেন? আপনি কি এই রকম মানুষের কাছ থেকে কোন ভাল পরামর্শ আশা করতে পারেন? পারেন না, এদের কাছ থেকে দূরে থাকুন।

৪। স্ট্রেসযুক্ত ব্যক্তি

কিছু বিষাক্ত মানুষ আছে যারা নিজেদের জীবন নিয়ে সুখী নয়। সারাক্ষণ নিজেদের জীবন নিয়ে তাদের অভিযোগের শেষ নেই। তারা আপনার জীবনকে তাদের এই বিষাক্ত চিন্তা প্রবেশ করিয়ে দিবে। আপনিও তাদের মত নিজের জীবন নিয়ে অসুখী থাকবেন।
৫। হিংসা প্রবণ ব্যক্তি

প্রতিটি মানুষের জীবনে কখনও ভাল কখনও খারাপ সময় থাকে। আপনার উন্নতিতে যারা আপনার সাথে হিংসা করবে তাদের কাছ থেকে কখনও ভাল কিছু আশা করবেন না। তাদেরকে নিজের জীবন থেকে দূরে রাখুন। তারা সবসময় আপনাকে সব কাজে নিরুৎসাহিত করে।

৬। মিথ্যাবাদী

মিথ্যা কখনও কারো জন্য ভাল হতে পারে না। জীবনে চলার পথে এমন অনেক মানুষ পাবেন, যারা নিয়মিত মিথ্যা কথা বলে থাকে। আর একজন মিথ্যাবাদীকে কখনও বিশ্বাস করা উচিত নয়।

৭। নিজেদের দোষ না দেখা

কিছু মানুষেরা কখনও নিজের দোষ দেখেন না। তারা সবসময় অন্যের দোষ খুঁজে বেরায়। এটি তাদেরকে একগুঁয়ে জেদি করে তোলে। তারা বিশ্বাস করে তারা সঠিক অন্যেরা সবাই ভুল। এইরকম মানুষের কাছ থেকে কখনও কোন ভাল পরামর্শ আশা করবেন না। এদের কাছ থেকে দূরে থাকা আপনারা জন্য ভাল।

Share Button

     এ জাতীয় আরো খবর