October 11, 2024, 8:23 am

সংবাদ শিরোনাম
কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল জাতিকে ধোকা দিয়ে মরীচিকার দিকে ধাবিত করা হচ্ছে কেন ? পর্ব ১০ শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার রংপুরে দলীয় পরিচয়ে নিয়োগ পাওয়া টিসিবি ডিলারদের অনেকেই পলাতক থাকায়,পণ্য বিক্রয়ে অচলাবস্থা নাটোরের বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু বাংলাদেশের আইন ও বিচার ব্যবস্থা সংশোধন করিতে হবে – পর্ব ৯ আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭

ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা শুরু: ট্রাম্প

ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা শুরু: ট্রাম্প

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা আরোপের পরিকল্পনা জানিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বলেছেন, এ নিষেধাজ্ঞা গতকাল থেকেই কার্যকর হবে। তবে নিষেধাজ্ঞাগুলো কী সে ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি তিনি।

শনিবার ক্যাম্প ডেভিডে যাওয়ার আগে ওয়াশিংটনে ট্রাম্প এক টুইটে এ পদক্ষেপের ঘোষণা দেন। নতুন নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্ত নিয়ে মার্কিন সরকার ইরানের ওপর চাপ বহাল রাখার কূটনৈতিক পন্থা নিচ্ছে বলে তিনি ইঙ্গিত দেন। সাংবাদিকদের ট্রাম্প বলেন, “তেহরান যত তাড়াতাড়ি পারমাণবিক অস্ত্র পরিহার করবে আমি তৎক্ষণাৎ তাদের সবচেয়ে ভাল বন্ধু বনে যাব।” মার্কিন প্রেসিডেন্ট বলেন, সামরিক পন্থা সবসময়ই হাতে আছে। কিন্তু ইরানের সঙ্গে দ্রুতই একটি চুক্তিতে পৌঁছার পথ তিনি খোলা রেখেছেন। এ চুক্তি হলে ইরানের অর্থনীতি চাকা ঘুরবে। পরে ক্যাম্প ডেভিড থেকে এক টুইটে ট্রাম্প বলেন, “আমরা গতকাল থেকে ইরানের ওপর বড় ধরনের নতুন নিষেধাজ্ঞা আরোপ করছি। আর ইরান থেকে এ নিষেধাজ্ঞা উঠে যাওয়ার দিন কবে আসে এবং ইরান কবে আবার একটি উৎপাদনশীল ও সমৃদ্ধ দেশে পরিণত হয় সে অপেক্ষায় থাকছি।” ইরানের সঙ্গে টান টান উত্তেজনার এ সময়ে যুক্তরাষ্ট্র তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিল। সবশেষ উপসাগরীয় এলাকায় তেলবাহী ট্যাংকারে হামলা ও ড্রোন ভূপাতিত করার ঘটনার পর ইরানকে দায়ী করে এ নতুন নিষেধাজ্ঞা আরোপের কথা জানালেন  ট্রাম্প।

Share Button

     এ জাতীয় আরো খবর