October 18, 2024, 12:57 pm

সংবাদ শিরোনাম
ফুটওভার ব্রিজের উপর থেকে টার্গেট ছিনতাইকারীদের সাবেক ছাত্রলীগ নেতা ইমরানের রাজউকে শক্তিশালী সিন্ডিকেট তথ্য সংগ্রহকালে সাংবাদিককে হুমকি বারুদের গন্ধ বিশ্ববাসী সহ্য করতে পারছেন না (পর্ব ১৩) বাংলাদেশ জাতীয়তাবাদী দল( বিএনপি) ভুল পথে কেন (পর্ব- ১২) মাতৃভূমি সুরক্ষার জন্য আবারো রক্ত দিতে হবে কেন? পর্ব -১১ দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক

ত্বকের খুঁত ঢাকতে প্রাইমার

ত্বকের খুঁত ঢাকতে প্রাইমার

ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক

মেইকআপের ক্ষেত্রে প্রাইমার একটি প্রয়োজনীয় প্রসাধনী যা ত্বকের খুঁত ঢাকার পাশাপাশি সাজে দেয় আলাদা আভা।

সাজসজ্জা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে প্রাইমার ব্যবহারের প্রয়োজনীয়তা সম্পর্কে এখানে জানানো হল।

লোমকূপ মসৃণ করে: সরাসরি ফাউন্ডেশন ব্যবহার করা হলে লোমকূপ যত ছোটই হোক তা স্পষ্ট ভাবে দেখা যায়। কিন্তু প্রাইমার ব্যবহার করা হলে লোমকূপের উপর একটা আবরণের সৃষ্টি হয় যার ফলে মেইকআপ নিখুঁত লাগে দেখতে।

ত্বক সুন্দর লাগে: প্রাইমার ব্যবহার করা হয় ত্বক মসৃণ দেখাতে। ত্বকের সব রকমের বলিরেখা, ছোট বড় ক্ষত ইত্যাদি মসৃণ করতে প্রাইমার ব্যবহার করা হয়। এটা ব্যবহারের পর ফাউন্ডেশন ব্যবহার করা হলে তা সহজেই ত্বকে বসে যায় এবং মেইকআপ দেখতে মসৃণ লাগে।

সব ধরনের ত্বকেই কার্যকর: সব ধরনের ত্বকেই মেইকআপ সুন্দরভাবে বসাতে প্রাইমার কার্যকর। তবে প্রাইমার ব্যবহারের আগে ত্বকের জন্য উপযোগী কিনা তা পরীক্ষা করে নিতে হবে।

তৈলাক্তভাব কমায়: প্রাইমার ত্বকের তেল শুষে নেয়। তাই এটা ব্যবহারের পর মেইকআপ করা হলে ত্বক সারাদিন দেখতে ‘ম্যাট’ ভাব লাগে। ফলে বার বার মেইকআপ ঠিক করার প্রয়োজন হয় না।

Share Button

     এ জাতীয় আরো খবর