October 11, 2024, 12:20 pm

সংবাদ শিরোনাম
কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল জাতিকে ধোকা দিয়ে মরীচিকার দিকে ধাবিত করা হচ্ছে কেন ? পর্ব ১০ শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার রংপুরে দলীয় পরিচয়ে নিয়োগ পাওয়া টিসিবি ডিলারদের অনেকেই পলাতক থাকায়,পণ্য বিক্রয়ে অচলাবস্থা নাটোরের বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু বাংলাদেশের আইন ও বিচার ব্যবস্থা সংশোধন করিতে হবে – পর্ব ৯ আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭

অভিবাসন প্রত্যাশীদের নৌকা ডুবে তুরস্ক উপকূলে ৮ জনের মৃত্যু

অভিবাসন প্রত্যাশীদের নৌকা ডুবে তুরস্ক উপকূলে ৮ জনের মৃত্যু

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

তুরস্কের পশ্চিম উপকূলে অভিবাসন প্রত্যাশীদের বহনকারী একটি নৌকাডুবির ঘটনায় আট জনের মৃত্যু হয়েছে।

সোমবার তুরস্কের মুগলা প্রদেশের বোদরুম জেলার উপকূলে নৌকাটি ডুবে যায়, তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলুর বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

নৌকাটিতে মোট ৪০ জন অভিবাসন প্রত্যাশী ছিল। ঘটনার পরপরই দুটি জাহাজ, ডুবুরিদের একটি দল ও একটি হেলিকপ্টার নিয়ে উদ্ধার অভিযান শুরু করে তুরস্কের কোস্টগার্ড। ডুবে যাওয়া নৌকাটির ৩১ জন যাত্রীকে উদ্ধার করার পর আরও আট জনের মৃতদেহ উদ্ধার করে তারা।

এর আগে এক বিবৃতিতে নয় জন নিখোঁজ থাকার কথা জানিয়ে তাদের খুঁজে বের করে উদ্ধারের চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছিল কোস্টগার্ড।

২০১৫ সালে থেকে অভিবাসন প্রত্যাশীদের ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) যাওয়ার প্রধান রুটে পরিণত হয়েছিল তুরস্ক। প্রধানত মধ্যপ্রাচ্য ও আফ্রিকার যুদ্ধ ও দারিদ্রের কারণে পালিয়ে আসা লোকজনই ইউরোপের পথ ধরেছিল। কিন্তু ২০১৬ সালে তুরস্ক ও ইইউয়ের মধ্যে একটি সমঝোতা চুক্তি হওয়ার পর থেকে এ পথে অভিবাসন প্রত্যাশীদের ঢলে ছেদ পড়ে।

Share Button

     এ জাতীয় আরো খবর