February 22, 2024, 4:42 pm

সংবাদ শিরোনাম
ভোলায় ভাষা শহিদের প্রতি পুলিশ সুপারের শ্রদ্ধা নিবেদন বাংলাদেশ প্রেসক্লাব পীরগঞ্জ উপজেলার দ্বি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কুড়িগ্রামে ৪দিন ব্যাপী বইমেলার উদ্বোধন মাতৃভাষা শহীদের স্মরনে লক্ষ্মীপুরবাসী জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন চিলমারীতে এসএসসি পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করতে না দেয়ায়, মোবাইল দিয়ে কর্মচারীর মাথা ফাটালেন উখিয়ায় নিখোঁজ জেলের মরদেহ উদ্ধার জমাজমি সংক্রান্ত বিরোধ, পটুয়াখালীতে মাছের ঘেরের বাঁধ কেটে দিয়েছে প্রতিপক্ষরা, ১০ লাখ টাকার ক্ষতি রংপুরে মোটর মালিক সমিতির নেতাকে লক্ষ্য করে গুলি, আটক ৩ শিমুলতলা বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষকের আত্মহত্যা

সিএন্ডএফ কর্মচারীকে আটকের প্রতিবাদে কর্মবিরতি

সিএন্ডএফ কর্মচারীকে আটকের প্রতিবাদে কর্মবিরতি
বেনাপোল থেকে এনামুল হক


বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাক টার্মিনালে ভারতীয় ট্রাক থেকে আগ্নেয়াস্ত্র ও গুলি জব্দের ঘটনায় সিএন্ডএফ কর্মচারী আটকের প্রতিবাদে কর্মবিরতি শুরু করেছে ব্যবসায়ীরা। বৃহস্পতিবার (০৯ নভেম্বর) সকালে পোর্ট থানা পুলিশ তাকে গ্রেফতার করলে সিএন্ডএফ ব্যবসায়ীরা কর্মবিরতি শুরু করলে বন্ধ হয়ে যায় বাণিজ্যিক কার্যক্রম।

এদিকে কর্মবিরতির ফলে বিকাল ৫টা থেকে বেনাপোল বন্দর দিয়ে ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে  বন্ধ রয়েছে আমদানি-রফতানি। ফলে আটকা পড়েছে পণ্যবাহী ট্রাক। বেনাপোল কাস্টমস হাউজের সামনে সিএন্ডএফ কর্মচারীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল বের করে। জানা যায়, বুধবার (০৮ নভেম্বর) দিবাগত রাতে বিজিবির  কাছে গোপন খবর আসে বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাক টার্মিনালে ভারতীয় (wb-23c-0373) নম্বর ট্রাকে আমদানি পণ্যের সঙ্গে ৫টি আগ্নেয়াস্ত্র রয়েছে। পরে কাস্টমস,বন্দর, বিজিবি, পুলিশসহ বিভিন্ন সংস্থার উপস্থিতে ট্রাক  থেকে রাত ৯ টায় পণ্য খালাস শুরু হয়। এসময় একটা ট্রাক থেকে একটি বিদেশি ওয়ান শ্যুটার গান ও দুই রাউন্ড গুলি পাওয়া যায়। এঘটনায় সনিয়া এন্টার প্রাইজের বর্ডারম্যান মিকাইলকে আসামি করে মামলা হয়। পরে পুলিশ আসামিকে আটক করে। তাকে গ্রেফতারের প্রতিবাদে ব্যবসায়ীরা কর্মবিরতির ডাক দেয়।

বেনাপোল সিএন্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সভাপতি মুজিবর রহমান কর্মবিরতির বিষয়টি নিশ্চিত করে জানান, ভারতীয় ট্রাকে অস্ত্র পেয়ে বাংলাদেশি সিএন্ডএফ কর্মচারীকে আটক এটা ক্ষমতার অপব্যবহার। আটক কর্মচারীকে ছেড়ে না দেওয়া পর্যন্ত তাদের কর্মসূচি চলবে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর