July 27, 2024, 2:13 pm

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

সিএন্ডএফ কর্মচারীকে আটকের প্রতিবাদে কর্মবিরতি

সিএন্ডএফ কর্মচারীকে আটকের প্রতিবাদে কর্মবিরতি
বেনাপোল থেকে এনামুল হক


বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাক টার্মিনালে ভারতীয় ট্রাক থেকে আগ্নেয়াস্ত্র ও গুলি জব্দের ঘটনায় সিএন্ডএফ কর্মচারী আটকের প্রতিবাদে কর্মবিরতি শুরু করেছে ব্যবসায়ীরা। বৃহস্পতিবার (০৯ নভেম্বর) সকালে পোর্ট থানা পুলিশ তাকে গ্রেফতার করলে সিএন্ডএফ ব্যবসায়ীরা কর্মবিরতি শুরু করলে বন্ধ হয়ে যায় বাণিজ্যিক কার্যক্রম।

এদিকে কর্মবিরতির ফলে বিকাল ৫টা থেকে বেনাপোল বন্দর দিয়ে ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে  বন্ধ রয়েছে আমদানি-রফতানি। ফলে আটকা পড়েছে পণ্যবাহী ট্রাক। বেনাপোল কাস্টমস হাউজের সামনে সিএন্ডএফ কর্মচারীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল বের করে। জানা যায়, বুধবার (০৮ নভেম্বর) দিবাগত রাতে বিজিবির  কাছে গোপন খবর আসে বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাক টার্মিনালে ভারতীয় (wb-23c-0373) নম্বর ট্রাকে আমদানি পণ্যের সঙ্গে ৫টি আগ্নেয়াস্ত্র রয়েছে। পরে কাস্টমস,বন্দর, বিজিবি, পুলিশসহ বিভিন্ন সংস্থার উপস্থিতে ট্রাক  থেকে রাত ৯ টায় পণ্য খালাস শুরু হয়। এসময় একটা ট্রাক থেকে একটি বিদেশি ওয়ান শ্যুটার গান ও দুই রাউন্ড গুলি পাওয়া যায়। এঘটনায় সনিয়া এন্টার প্রাইজের বর্ডারম্যান মিকাইলকে আসামি করে মামলা হয়। পরে পুলিশ আসামিকে আটক করে। তাকে গ্রেফতারের প্রতিবাদে ব্যবসায়ীরা কর্মবিরতির ডাক দেয়।

বেনাপোল সিএন্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সভাপতি মুজিবর রহমান কর্মবিরতির বিষয়টি নিশ্চিত করে জানান, ভারতীয় ট্রাকে অস্ত্র পেয়ে বাংলাদেশি সিএন্ডএফ কর্মচারীকে আটক এটা ক্ষমতার অপব্যবহার। আটক কর্মচারীকে ছেড়ে না দেওয়া পর্যন্ত তাদের কর্মসূচি চলবে।

Share Button

     এ জাতীয় আরো খবর