February 29, 2024, 10:04 pm

সংবাদ শিরোনাম
উখিয়ায় চাঞ্চল্যকর হত্যাকান্ডের আসামী ১০ ঘন্টার মধ্যে গ্রেফতার কক্সবাজারে আগুনে ২১ দোকান পুড়ে ছাই ইসলামপুরে বিভিন্ন জটিল রোগে আক্রান্তদের মাঝে ধর্মমন্ত্রী চেক বিতরণ কুড়িগ্রামে ১৫ নারী কৃষককে দেড় লক্ষ টাকা বিতরণ রংপুরে গঙ্গাচড়ায় পাটচাষিদের প্রশিক্ষণ প্রদান রংপুরে মৌবন হোটেল এন্ড রেস্টুরেন্টে অসন্তোষজনক পরিবেশের কারণে জরিমানা আদায় র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে বাঘায় ০১ টি বিদেশী পিস্তল গুলি ও ম্যাকজিন উদ্ধার’ ০১ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার আন্তর্জাতিক সংস্থার ২৪ জন মিশন প্রধানসহ ৩৪ জন কূটনীতিক কক্সবাজারে সুন্দরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে বছর পেরিয়ে সিজার বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ দরকার-ধর্মমন্ত্রী

বিশ্ব ইজতেমার প্রস্তুতির কাজ প্রায় শেষ মুহূর্তে

টঙ্গী ইজতেমা ময়দান থেকে রেজাউল করিম মজুমদার প্রতিনিধি:-  গাজীপুরের টঙ্গী তুরাগ নদীর তীরে আগামী ১৩ জানুয়ারি রোজ শুক্রবার শুরু হচ্ছে সারা বিশ্বের মুসল্লিমদের দ্বিতীয় সবচেয়ে বড় গণজমায়েত ইজতেমার প্রথম পর্ব। এই বিশ্ব ইজতেমা সফল করতে সার্বিক প্রস্তুতির কাজ শেষ মুহূর্তে। গাজীপুর ও ঢাকা আশপাশের এলাকা থেকে এসে তাবলীগ জামাতের সাথীরা সার্বিক প্রস্তুতির কাজ শেষ করার লক্ষ্যে তারা কাজ করে যাচ্ছেন। বিশ্ব মহামারী করোনা ভাইরাসের কারণে গত দুই বছর বন্ধ ছিলো বিশ্ব ইজতেমা। এ কারণে এবার দেশ বিদেশের ধর্মপ্রাণ মুসুল্লিদের আগমন বেশি হবে বলে ধারণা করা হচ্ছে। ইতিমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা ও মাওলানা জোবায়ের পন্থী এবং মাওলানা সাদ পন্থী মুরুব্বিরা ইজতেমার সার্বিক বিষয় নিয়ে আলোচনা সভা করেছেন। বুধবার (০৪ জানুয়ারি) টঙ্গীর ইজতেমা ময়দানে গিয়ে দেখা যায়, পুরোদমে এগিয়ে চলছে প্রস্তুতির কাজ। কেউ ইজতেমা ময়দানে নামাজের দাগ কাটছেন, কেউ বিদ্যুৎ  সংযোগের কাজ করছেন, কেউ প্যান্ডেলের চট সেলাই করছেন, কেউ করছেন খুঁটির ওপর চট টাঙানোর কাজ। অনেককেই আবার ময়দানের ঘাস কাটা এবং ময়লা পরিষ্কারের কাজ করছে, মঞ্চ তৈরির কাজেও ব্যস্ত ছিলেন অনেকে। ইজতেমা পুরো মাঠ প্রসঙ্গনে ঘুরে দেখা যায়, বিদেশি মুসল্লিদের জন্য তৈরি করা হচ্ছে কামরা। এসব কাজে বৃদ্ধ ও যুবকসহ বিভিন্ন বয়সের মুসল্লিরা স্বেচ্ছাশ্রমে অংশ নিয়েছেন।
টঙ্গীর ইজতেমা ময়দানের সম্পূর্ণ মাঠ ইতোমধ্যেই খুঁটি বসানো শেষ হয়েছে। নামাজের দাগ কাটাও প্রায় শেষের দিকে। মুসল্লিদের জন্য বিভিন্ন জেলাভিত্তিক ময়দানটি ভাগ করে দেওয়া হয়েছে লাগানো হয়েছে প্রতিটি স্থানে সিরিয়াল নাম্বার। ইজতেমা ময়দানের পশ্চিম পাশের সামিয়ানা টাঙানো কাজ প্রায় শেষ। তবে মাইকের জন্য বৈদ্যুতিক তার স্থাপনের কাজ শুরু হলেও এখনো শুরু হয়নি মাইক লাগানোর কাজ। এদিকে বিশ্ব ইজতেমা সফল ও সুশৃঙ্খল রাখতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্ল্যা নজরুল ইসলাম। মোল্ল্যা নজরুল ইসলাম বলেন, এবার আরও সুশৃঙ্খল হবে ইজতেমা। আমরা বিভিন্ন ধরনের নিরাপত্তা নিয়েছি। ইজতেমা উপলক্ষে পুলিশের ৫ হাজার ৩০ জন পোশাকে ও ১ হাজার ১১০ জন সাদা পোশাকে দায়িত্ব পালন করবেন। এছাড়া ট্রাফিক ডিউটিতে থাকবেন ১ হাজার ৩৯৯ জন সদস্য।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর