July 27, 2024, 9:13 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

বিশ্ব ইজতেমার প্রস্তুতির কাজ প্রায় শেষ মুহূর্তে

টঙ্গী ইজতেমা ময়দান থেকে রেজাউল করিম মজুমদার প্রতিনিধি:-  গাজীপুরের টঙ্গী তুরাগ নদীর তীরে আগামী ১৩ জানুয়ারি রোজ শুক্রবার শুরু হচ্ছে সারা বিশ্বের মুসল্লিমদের দ্বিতীয় সবচেয়ে বড় গণজমায়েত ইজতেমার প্রথম পর্ব। এই বিশ্ব ইজতেমা সফল করতে সার্বিক প্রস্তুতির কাজ শেষ মুহূর্তে। গাজীপুর ও ঢাকা আশপাশের এলাকা থেকে এসে তাবলীগ জামাতের সাথীরা সার্বিক প্রস্তুতির কাজ শেষ করার লক্ষ্যে তারা কাজ করে যাচ্ছেন। বিশ্ব মহামারী করোনা ভাইরাসের কারণে গত দুই বছর বন্ধ ছিলো বিশ্ব ইজতেমা। এ কারণে এবার দেশ বিদেশের ধর্মপ্রাণ মুসুল্লিদের আগমন বেশি হবে বলে ধারণা করা হচ্ছে। ইতিমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা ও মাওলানা জোবায়ের পন্থী এবং মাওলানা সাদ পন্থী মুরুব্বিরা ইজতেমার সার্বিক বিষয় নিয়ে আলোচনা সভা করেছেন। বুধবার (০৪ জানুয়ারি) টঙ্গীর ইজতেমা ময়দানে গিয়ে দেখা যায়, পুরোদমে এগিয়ে চলছে প্রস্তুতির কাজ। কেউ ইজতেমা ময়দানে নামাজের দাগ কাটছেন, কেউ বিদ্যুৎ  সংযোগের কাজ করছেন, কেউ প্যান্ডেলের চট সেলাই করছেন, কেউ করছেন খুঁটির ওপর চট টাঙানোর কাজ। অনেককেই আবার ময়দানের ঘাস কাটা এবং ময়লা পরিষ্কারের কাজ করছে, মঞ্চ তৈরির কাজেও ব্যস্ত ছিলেন অনেকে। ইজতেমা পুরো মাঠ প্রসঙ্গনে ঘুরে দেখা যায়, বিদেশি মুসল্লিদের জন্য তৈরি করা হচ্ছে কামরা। এসব কাজে বৃদ্ধ ও যুবকসহ বিভিন্ন বয়সের মুসল্লিরা স্বেচ্ছাশ্রমে অংশ নিয়েছেন।
টঙ্গীর ইজতেমা ময়দানের সম্পূর্ণ মাঠ ইতোমধ্যেই খুঁটি বসানো শেষ হয়েছে। নামাজের দাগ কাটাও প্রায় শেষের দিকে। মুসল্লিদের জন্য বিভিন্ন জেলাভিত্তিক ময়দানটি ভাগ করে দেওয়া হয়েছে লাগানো হয়েছে প্রতিটি স্থানে সিরিয়াল নাম্বার। ইজতেমা ময়দানের পশ্চিম পাশের সামিয়ানা টাঙানো কাজ প্রায় শেষ। তবে মাইকের জন্য বৈদ্যুতিক তার স্থাপনের কাজ শুরু হলেও এখনো শুরু হয়নি মাইক লাগানোর কাজ। এদিকে বিশ্ব ইজতেমা সফল ও সুশৃঙ্খল রাখতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্ল্যা নজরুল ইসলাম। মোল্ল্যা নজরুল ইসলাম বলেন, এবার আরও সুশৃঙ্খল হবে ইজতেমা। আমরা বিভিন্ন ধরনের নিরাপত্তা নিয়েছি। ইজতেমা উপলক্ষে পুলিশের ৫ হাজার ৩০ জন পোশাকে ও ১ হাজার ১১০ জন সাদা পোশাকে দায়িত্ব পালন করবেন। এছাড়া ট্রাফিক ডিউটিতে থাকবেন ১ হাজার ৩৯৯ জন সদস্য।
Share Button

     এ জাতীয় আরো খবর