February 29, 2024, 8:35 pm

সংবাদ শিরোনাম
উখিয়ায় চাঞ্চল্যকর হত্যাকান্ডের আসামী ১০ ঘন্টার মধ্যে গ্রেফতার কক্সবাজারে আগুনে ২১ দোকান পুড়ে ছাই ইসলামপুরে বিভিন্ন জটিল রোগে আক্রান্তদের মাঝে ধর্মমন্ত্রী চেক বিতরণ কুড়িগ্রামে ১৫ নারী কৃষককে দেড় লক্ষ টাকা বিতরণ রংপুরে গঙ্গাচড়ায় পাটচাষিদের প্রশিক্ষণ প্রদান রংপুরে মৌবন হোটেল এন্ড রেস্টুরেন্টে অসন্তোষজনক পরিবেশের কারণে জরিমানা আদায় র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে বাঘায় ০১ টি বিদেশী পিস্তল গুলি ও ম্যাকজিন উদ্ধার’ ০১ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার আন্তর্জাতিক সংস্থার ২৪ জন মিশন প্রধানসহ ৩৪ জন কূটনীতিক কক্সবাজারে সুন্দরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে বছর পেরিয়ে সিজার বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ দরকার-ধর্মমন্ত্রী

পার্বতীপুর বড়পুকুরিয়ায় কয়লা খনিতে সর্বোচ্চ কয়লা উত্তোলনে নতুন রেকর্ড স্থাপন

আমজাদ হোসেন,পার্বতীপুর প্রতিনিধ;

দিনাজপুরের পার্বতীপুরের বড়পুকুরিয়া কয়লা খনিতে দৈনিক ভিত্তিক সর্বোচ্চ কয়লা উত্তোলনের রেকর্ড স্থাস্পিত হয়েছে । স্হাপিত রেকর্ড অনুযায়ী একদিনে কয়লা উত্তোলন করা হয়েছে সর্বোচ্চ ৫,৫১৬.২৬১ মেট্রিক টন । যা বিগত ৮/৯ বছরের সকল রেকর্ড ছাড়িয়ে গেছে।
পার্বতীপুরের বড়পুকুরিয়া কয়লা খনিতে দৈনিক ভিত্তিক সর্বোচ্চ কয়লা উত্তোলনের রেকর্ড অনুযায়ী একদিনে কয়লা উত্তোলন করা হয়েছে সর্বোচ্চ ৫,৫১৬.২৬১ মেট্রিক টন । যা বিগত ৮/৯ বছরের সকল রেকর্ড ছাড়িয়ে গেছে । পার্বতীপুরের বড়পুকুরিয়া কয়লা খনি সূত্রে জানা গেছে , বড়পুকুরিয়া কয়লা খনিতে একদিনে উত্তোলনকৃত কয়লার পরিমাণ ৫,৫১৬.২৬১ মেট্রিক টন । গত ১৮ নভেম্বর তারিখে এই কয়লা উত্তোলন করা হয় । এটা বিগত ৮/৯ বছরের মধ্যে দৈনিক ভিত্তিক সর্বোচ্চ কয়লা উত্তোলন । খনির সেফিটি সিস্টেম( Safety System) এর সঙ্গে কোনরুপ Compromise না করে , করোনা ব্যবস্থাপনা নিশ্চিতসহ নানা প্রতিকুলতা ও প্রতিবন্ধকতাকে জয় করে কয়লা উত্তোলনে বড়পুকুরিয়া কয়লা খনির এ অর্জন। মন্ত্রনালয় , বিভাগ , পেট্রোবাংলা এর পরামর্শ এবং দিক – নির্দেশনা ও বিসিএমসিএল – এর সর্বস্তরের কর্মকর্তা , কর্মচারী এবং শ্রমিকগণের একনিষ্ঠ প্রচেষ্টার ফলে একদিনে এ পরিমাণ কয়লা উত্তোলন করা সম্ভব হয়েছে ।
বড়পুকুরিয়া কয়লা খনির দায়িত্বশীল কর্মকর্তা জাফর সাদিক বলেছেন , সকলের সর্বোচ্চ সহযোগীতায় সকল প্রতিকুলতা ও প্রতিবন্ধকতাকে পেছনে ফেলে দেশের জ্বালানি খাতকে আরো সমৃদ্ধ করার প্রত্যয়ে সামনে এগিয়ে চলাই আমাদের আগামী দিনের লক্ষ্য এবং উদ্দেশ্য । কৃতজ্ঞতা এবং ধন্যবাদ যারা এ অর্জনে প্রতক্ষ্য এবং পরোক্ষভাবে আমাদেরকে  সহযোগীতা প্রদান করেছেন বলে তিনি জানান।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর