July 27, 2024, 12:58 pm

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে গাড়ি আটকিয়ে টাকা আদায়ের অভিযোগ

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে গাড়ি আটকিয়ে টাকা আদায়ের অভিযোগ

ডিটেকটিভ নিউজ ডেস্ক

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে লোহাগাড়া উপজেলার চুনতি রেঞ্জের সাতগড় বনবিট ও চুনতী অভয়ারণ্য বনবিট কর্মকর্তার বিরুদ্ধে মহাসড়কে চলাচলরত বাঁশ ও কাঠের গাড়ি আটকিয়ে টাকা আদায়ের অভিযোগ উঠেছে।

কাঠ ব্যবসায়ীরা বলেন, পার্বত্য বান্দরবানের আজিজ নগর ও কেঁয়াজুপাড়া এলাকায় ব্যক্তি মালিকানাধীন বিভিন্ন প্রজাতির গাছের বাগান কেনেন ব্যবসায়ীরা। পরবর্তী সময়ে সেই বাগান থেকে গাছ কেটে আজিজ নগর স্টেশন দিয়ে বিভিন্ন করাতকলে নিয়ে যাওয়া হয়। নেয়ার সময় আজিজ নগর স্টেশন ও আশপাশ এলাকায় সাতগড় বনবিট কর্মকর্তা ও বনপ্রহরীরা অবস্থান নিয়ে কাঠের গাড়ি আটকে দেন। এরপর ২০০টাকা থেকে শুরু করে ২০০০ টাকা পর্যন্ত চাঁদা আদায়ের পর কাঠ বোঝাই গাড়ি ছেড়ে দেন বলে অভিযোগ করেন কাঠ ব্যবসায়ীরা।স্থানীয় সূত্রে জানা যায়, পার্বত্য অঞ্চলের আজিজ নগর ও কাপ্তাই থেকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক হয়ে বাঁশের গাড়ি যায় কক্সবাজারের উখিয়া ও টেকনাফে। সেখানে মিয়ানমারের শরণার্থীরা বসতঘর তৈরিতে সেই বাঁশ ব্যবহার করেন। কিন্তু বাঁশ বোঝাই গাড়ি লোহাগাড়া চুনতি রেঞ্জের আওতাধীন সাতগড় বনবিট এলাকায় পৌঁছালে আটকে দেন বনকর্মীরা। এরপর ৮০০টাকা থেকে ১০০০ টাকা আদায়ের পর ছেড়ে দেন। টাকা দিতে না চাইলে বিভিন্নভাবে হয়রানি করেন।নাম প্রকাশে অনিচ্ছুক দুই প্রত্যক্ষদর্শী কাঠ ব্যবসায়ী জানান, গতমঙ্গলবার রাত সাড়ে ৯টার সময় কাপ্তাই থেকে উখিয়াগামী একটি বাঁশবোঝাই ট্রাক হারবাং চৌধুরী জসিম ফিলিং স্টেশনের সামনে পৌঁছালে থামার সংকেত দেন; সাতগড় বনবিট কর্মকর্তা ও বনপ্রহরী জসিম উদ্দিন। ট্রাকটি ফিলিং স্টেশনের পাশে সাইড করে দাঁড় করিয়ে ১২০০ টাকা দাবি করেন। টাকা দিতে অস্বীকৃতি জানালে ট্রাকটি বনবিটে নিয়ে যাওয়ার হুমকি দেন। একপর্যায়ে ৮০০টাকা দিয়ে ট্রাকটি ছাড়া পায়। এ ছাড়া চুনতি অভয় অরণ্যের বনবিট র্কমর্কতা প্রহরীদের নিয়ে মহাসড়কে কাঠ ও বাঁশ বোঝাই গাড়ি আটকিয়ে টাকা আদায় করে গাড়ি ছেড়ে দেন বলে অভিযোগ রয়েছে।

Share Button

     এ জাতীয় আরো খবর