July 20, 2024, 6:12 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

বোদা পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ এর দুই হেভিওয়েট প্রার্থী, বিএনপিতে ৫ জন

বোদা পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ এর দুই হেভিওয়েট প্রার্থী, বিএনপিতে ৫ জন
বিশেষ প্রতিনিধি

প্রায় ১৭ বছর পর হতে যাচ্ছে বোদা পৌরসভা নির্বাচন। ২০০৫ সালে একবার তফশিল ঘোষণা হলেও মামলার কারনে স্থগিত হয়ে যায় নির্বাচন।  এইবার আবার গত ১২ ই নভেম্বর এই পৌরসভার তফশিল ঘোষণা দেয় নির্বাচন কমিশন। সেখানে মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ ২৭ শে নভেম্বর।  মনোনয়নপত্র যাচাই বাছাই ২৮ ও ২৯ শে নভেম্বর, মনোনয়ন পত্র  প্রত্যাহার এর শেষ তারিখ ৬ ই ডিসেম্বর এবং ভোট অনুষ্ঠিত হবে ২৮ শে ডিসেম্বর।
বর্তমানে আওয়ামীলীগ এর মেয়র প্রার্থী হিসেবে জোর প্রচারণা চালাচ্ছেন বোদা উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি মোঃ ওয়াহিদুজ্জামান সুজা। এর আগে উপজেলা নির্বাচনেও তিনি নির্বাচন করেছেন। আওয়ামীলীগ এর বোদা উপজেলা শাখার সহ সভাপতি আলহাজ্ব আজাহার আলির তিনিও মনোনয়ন চাচ্ছেন। ২০০৫ সালের নির্বাচনে আওয়ামীলীগ থেকে তাকেই সমর্থন দেয়া হয়েছিল। কিন্তু এইবার প্রেক্ষাপট ভিন্ন। অনেকেই আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে এই নির্বাচনকে প্রস্তুতি হিসেবে দেখছেন। তাই এবার আওয়ামীলীগ এর প্রার্থী দিতে হবে অনেক হিসেব কষে। আওয়ামীলীগ এর দুইজনের মাঝে ওয়াহিদুজ্জামান সুজা সাংগঠনিক ভাবে কিছুটা এগিয়ে আছেন। বোদা উপজেলা আওয়ামীলীগ এর সকল কার‍্যক্রমে   তার সরব উপস্থিতি। অপরদিকে আজাহার আলি তার দিকে জনগনের আস্থা বেশী।  বোদা বণিক সমিতি নির্বাচন করে প্রায় ২০ বছর যাবত এই সমিতির সভাপতি। অন্য দিকে ওয়াহিদুজ্জামান সুজা তিনি উপজেলা নির্বাচনে জামায়াত এর প্রার্থীর সাথে নির্বাচন করে পরাজিত হয়েছেন। তবে আপাতত এই সময় কেউ কাউকে ছাড় দিচ্ছেন না। সবাই এখন অপেক্ষায় কে পাচ্ছেন আওয়ামীলীগ এর মনোনয়ন।
অপরদিকে বি এন পি তে প্রার্থী হিসেবে নাম শোনা যাচ্ছে প্রায় ৫ জনের।  তারা সবাই মনোনয়ন পেলে নির্বাচন করবেন এমনটাই জানিয়েছেন তারা। উপজেলা বি এন পির সাধারণ সম্পাদক হাসান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা লাইলি সহ জুয়েল, আব্দুস সামাদ তারা ও অসিদুল এর নাম শোনা যাচ্ছে।

Share Button

     এ জাতীয় আরো খবর