October 14, 2024, 5:16 am

সংবাদ শিরোনাম
বাংলাদেশ জাতীয়তাবাদী দল( বিএনপি) ভুল পথে কেন (পর্ব- ১২) মাতৃভূমি সুরক্ষার জন্য আবারো রক্ত দিতে হবে কেন? পর্ব -১১ দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল

যে কারণে অনিয়মিত কুসুম

যে কারণে অনিয়মিত কুসুম

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

দুই পর্দার জনপ্রিয় অভিনেত্রী কুসুম শিকদার। টিভি ও চলচ্চিত্র দুই মাধ্যমেই তিনি দর্শকের মন জয় করেছেন। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ অর্জন করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ২০১০ সালে খালিদ মাহমুদ মিঠুর ‘গহীনে শব্দ’ ছবির মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক হয়। এই অভিনেত্রীকে বড় পর্দায় সর্বশেষ দেখা গেছে গৌতম ঘোষের ‘শঙ্খচিল’ ছবিতে। ইন্দো-বাংলাদেশ যৌথ প্রযোজনায় এই ছবি নির্মিত হয়েছে। এটিতে তিনি অভিনয় করেন কলকাতার সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বিপরীতে। এ ছাড়া ছোট পর্দায় গেল ঈদে ‘শেষ অশেষের গল্প’ শিরোনামের একটি নাটকে তাকে দেখা গেছে।

এটি নির্মাণ করেন হানিফ সংকেত। এই সময়ে বড় পর্দায় কোনো কাজ করছেন না তিনি। ছোট পর্দায় বিশেষ দিবসেই শুধু অভিনয় করছেন বলে জানান। অভিনয়ে অনিয়মিত হওয়ার কারণ প্রসঙ্গে তিনি বলেন, নতুন চলচ্চিত্রের স্ক্রিপ্ট পাচ্ছি। কিন্তু নিজেকে ভিন্নভাবে উপস্থাপন করতে পারবো এমন গল্প, চরিত্র পাচ্ছি না। এ ছাড়া টিভিতে এখন আমাকে অনেকগুলো কাজ একসঙ্গে করতে হবে এমনটা ভাবি না। ভালো কিছু হলেই তবে সেটি করার সিদ্ধান্ত নিই। অভিনয়ের চেয়ে কুসম বর্তমানে লেখালেখিতে বেশি মনোযোগী। আসছে একুশে গ্রন্থমেলায় একটি ছোট গল্পের বই প্রকাশ করবেন তিনি। লেখালেখি প্রসঙ্গে কুসুম বলেন, ছোট গল্প লেখা নিয়ে এখন সময় পার করছি। ডিসেম্বরের মধ্যে লেখা শেষ করতে হবে। অনেক যতœ নিয়ে গল্পগুলো লিখছি। আশা করছি ভালো কিছু হবে। গ্রন্থমেলা আমাদের প্রাণের মেলা। তাই এটির প্রতি অনেক বেশি আবেগ কাজ করে। সবকিছু ঠিক থাকলে আমার বইটি আগামি মেলায় পাবেন সবাই। একটা সময় শিল্পীরা ভালো কাজের মধ্য দিয়ে আলোচনায় আসতে চাইতেন। কিন্তু এখন তার বিপরীত। এই সময়ে অনেক শিল্পী কাজ না করেই আলোচনায় থাকতে চান। সংবাদ শিরোনামে আসতে চান। এটিকে কুসুম কীভাবে দেখছেন? তিনি বলেন, সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে তারকার ছড়াছড়ি। কিন্তু কাজের ক্ষেত্রে তাদের দেখা যায় না। কাজ না করেই আলোচনায় আসতে চাইলে তারা আলোচনার মধ্যেই থাকবে। দর্শকের মনে জায়গা পাবে না। দর্শকের মনে ঠাঁই পাওয়ার জন্য ভালো কাজের প্রয়োজন। এর বিকল্প কিছু নেই।

Share Button

     এ জাতীয় আরো খবর