May 28, 2024, 8:21 pm

সংবাদ শিরোনাম
রংপুর সিটির তিন মাথায় নির্মাণ শ্রমিকের মৃত্যু, ইউপি চেয়ারম্যান ও ভবন মালিকের যোগসাজসে গোপনে লাশ দাফন আদমদীঘির ধান শরিয়তপুরে উদ্ধার; গ্রেপ্তার-২ অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ০৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান এলাকা হতে গাঁজা ও বিদেশী পিস্তলসহ কুখ্যাত অস্ত্রধারী মাদক ব্যবসায়ী সাগর’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় চালকের মৃত্যু ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে উপকুলের সতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত কুড়িগ্রামে বেবী তরমুজের চাষে তিন মাসে আয় দেড় লাখ টাকা মাঝরাত্রে প্রবাসীর ঘরে ঢুকে স্ত্রীও মা কে ছুরি মেরে পালালো দুর্বৃত্তরা বগুড়ার শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন: এমদাদুল আহবায়ক রবি সদস্য সচিব গাইবান্ধা প্রেসক্লাব’র কমিটি গঠিত

বিদেশি জঙ্গি স্ত্রীদের ফেরত পাঠাচ্ছে ইরাক
ডিটেকটিভ নিউজ ডেস্ক
বিদেশি জঙ্গি স্ত্রীদের ফেরত পাঠাচ্ছে ইরাক

জঙ্গি সংগঠন আইএস সদস্যদের ৫০০ স্ত্রী ও তাদের সন্তানকে নিজ নিজ দেশে ফেরত পাঠাতে চায় ইরাক সরকার। সর্বশেষ দখল হওয়া আইএস নিয়ন্ত্রিত শহর মোসুল থেকে এসব নারী ও শিশুদের উদ্ধার করা হয়।

এ ব্যাপারে একজন প্রাদেশিক কর্মকর্তা সংবাদ সংস্থা এএফপিকে বলেন, তাদেরকে ইরাকি নিরাপত্তা বাহিনীর অধীনে তাল কায়েফ এলাকায় এক আশ্রয় কেন্দ্রে রাখা হয়েছে। ইরাক থেকে তাদের বের করে দিতে প্রস্তুতি কার্যক্রম চলছে।

এদিকে নরওয়েজীয় রিফিউজি কাউন্সিল জানায়, উদ্ধারকৃত ৫০৯ জন নারী ও ৮১৩ শিশুরা ইউরোপ, এশিয়া ও উত্তর আমেরিকার ১৩ টি বিভিন্ন দেশের নাগরিক। তারা জানায়, এসব নারী শিশুদের অধিকাংশই এসেছে আজারবাইজান, তাজিকিস্তান ও রাশিয়া থেকে।

জানা যায়, স্বামীদের সাথে আইএসে যোগ দিতে এসব নারীরাও নিজেদের দেশ ছাড়ে। অনেকে আবার আইএসের আদর্শে আকৃষ্ট হয়ে ইরাকে পালিয়ে আসে এবং জঙ্গি যোদ্ধাদের বিয়ে করে।

সূত্র: দ্য নিউ আরব

Share Button

     এ জাতীয় আরো খবর