July 19, 2024, 8:11 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

বিদেশি জঙ্গি স্ত্রীদের ফেরত পাঠাচ্ছে ইরাক
ডিটেকটিভ নিউজ ডেস্ক
বিদেশি জঙ্গি স্ত্রীদের ফেরত পাঠাচ্ছে ইরাক

জঙ্গি সংগঠন আইএস সদস্যদের ৫০০ স্ত্রী ও তাদের সন্তানকে নিজ নিজ দেশে ফেরত পাঠাতে চায় ইরাক সরকার। সর্বশেষ দখল হওয়া আইএস নিয়ন্ত্রিত শহর মোসুল থেকে এসব নারী ও শিশুদের উদ্ধার করা হয়।

এ ব্যাপারে একজন প্রাদেশিক কর্মকর্তা সংবাদ সংস্থা এএফপিকে বলেন, তাদেরকে ইরাকি নিরাপত্তা বাহিনীর অধীনে তাল কায়েফ এলাকায় এক আশ্রয় কেন্দ্রে রাখা হয়েছে। ইরাক থেকে তাদের বের করে দিতে প্রস্তুতি কার্যক্রম চলছে।

এদিকে নরওয়েজীয় রিফিউজি কাউন্সিল জানায়, উদ্ধারকৃত ৫০৯ জন নারী ও ৮১৩ শিশুরা ইউরোপ, এশিয়া ও উত্তর আমেরিকার ১৩ টি বিভিন্ন দেশের নাগরিক। তারা জানায়, এসব নারী শিশুদের অধিকাংশই এসেছে আজারবাইজান, তাজিকিস্তান ও রাশিয়া থেকে।

জানা যায়, স্বামীদের সাথে আইএসে যোগ দিতে এসব নারীরাও নিজেদের দেশ ছাড়ে। অনেকে আবার আইএসের আদর্শে আকৃষ্ট হয়ে ইরাকে পালিয়ে আসে এবং জঙ্গি যোদ্ধাদের বিয়ে করে।

সূত্র: দ্য নিউ আরব

Share Button

     এ জাতীয় আরো খবর