June 30, 2024, 12:12 pm

সংবাদ শিরোনাম
চিলমারীতে আবারও শিক্ষক জিয়াউর রহমানের বিরুদ্ধে ছাত্রী যৌন হয়রানির অভিযোগ দুর্নীতিরোধে দুর্নীতিবাজদের তালিকা প্রণয়ন এবং কমপক্ষে যাবজ্জীবন শাস্তির দাবিতে বেনজীর-মতিউর-এর কুশপুত্তুলিকা দাহ কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর মোবাইল যুগে প্রবেশের জন্য বাণিজ্যিক ফাইভজি অ্যাডভান্সের ওপর হুয়াওয়ের গুরুত্বারোপ পটুয়াখালীতে ২৬ হাজার ৮ শত ৮০ পিচ ক্যান নিষিদ্ধ বিয়ার সহ আটক-৩ রংপুর বিভাগের সমবায় কর্মকর্তা ও সমবায়ী কর্তাদের নৈরাজ্যে কোটি কোটি টাকা লোপাট-দিশেহারা সাধারণ সমবায়ী গোয়াইনঘাটে হাফেজ্জী হুজুর রহঃ সেবা ফাউন্ডেশনের ঢেউটিন বিতরণ কুড়িগ্রামের ভুরুমারীতে ভিনদেশী রঙের দুই সন্তানকে নিয়ে দুঃশ্চিন্তায় বাবা মা নরসিংদীর চাঞ্চল্যকর কান্তা হত্যার পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মামুনকে গ্রেফতার করলো রৌমারী থানা পুলিশ পটুয়াখালীতে ১ হাজার ২’শত কৃষকের মাঝে বিনামূল্যে ৬ হাজার নারিকেল চারা বিতরন সান্তাহার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা

ভোলায় শ্রেণীকক্ষের অভাবে ব্যাহত শিক্ষা ব্যবস্থা

ভোলায় শ্রেণীকক্ষের অভাবে ব্যাহত শিক্ষা ব্যবস্থা

Exif_JPEG_420

ভোলা সংবাদদাতা

ভোলার সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নে অবস্থিত ঐতিহ্যবাহী চন্দ্রপ্রসাদ কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়টি ১৯৪৯ সালে স্থাপিত হয়। সময়ের পরিক্রমায় শিক্ষা ব্যবস্থার উন্নয়নের ফলে বর্তমানে এই বিদ্যালয়ে প্রায় ১৮৪৫ জন শিক্ষার্থী রয়েছে। অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ মাইনুল ইসলাম জুয়েল জানান, বর্তমানে শিক্ষার্থীর তুলনায় শ্রেণিকক্ষের সংখ্যা কম হওয়ায় ব্যাহত হচ্ছে পাঠদান। বিদ্যালয়ে মোট ২১ টি কক্ষের মধ্যে ১৭ টি কক্ষে পাঠদান, ১ টি অফিস, ১টি শিক্ষক মিলনায়তন এবং বাকি ২ টি কক্ষ পরিত্যাক্ত অবস্থায় আছে। বিদ্যালয়ে স্থায়ী শিক্ষক আছেন ১৭ জন এবং অস্থায়ী শিক্ষক আছেন ১১জন। কক্ষের অভাবে বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব স্থাপন সম্ভব হচ্ছে না যার ফলে শিক্ষার্থীরা ডিজিটাল শিক্ষা ব্যবস্থা থেকে বঞ্চিত।
অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ভেলুমিয়া ইউনিয়নের চেয়ারম্যান জনাব মোঃ আব্দুস সালাম এর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিদ্যালয়ের শ্রেণিকক্ষের এই সমস্যার সমাধানে উর্ধতন কর্মকর্তাদের  নিকট একধিক বার জানানো হলেও এ বিষয়ে কোনো আশানুরূপ ফল পাওয়া যায় নি। তাই অত্র বিদ্যালয়ের শিক্ষক – শিক্ষার্থী ও এলাকাবাসী এই সমস্যা সমাধানে সরকারের সুদৃষ্টি কামনা করছেন।

Share Button

     এ জাতীয় আরো খবর