July 13, 2024, 1:40 am

সংবাদ শিরোনাম
রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের মুজিব সড়ক থেকে উদ্ধার হওয়া মরদেহ ঝিকরগাছার আখির মোবাইলে আপত্তিকর ছবি ও ভিডিও ডিলিট না করায় কক্সবাজারে বন্ধুকে হত্যা

ভোলায় শ্রেণীকক্ষের অভাবে ব্যাহত শিক্ষা ব্যবস্থা

ভোলায় শ্রেণীকক্ষের অভাবে ব্যাহত শিক্ষা ব্যবস্থা

Exif_JPEG_420

ভোলা সংবাদদাতা

ভোলার সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নে অবস্থিত ঐতিহ্যবাহী চন্দ্রপ্রসাদ কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়টি ১৯৪৯ সালে স্থাপিত হয়। সময়ের পরিক্রমায় শিক্ষা ব্যবস্থার উন্নয়নের ফলে বর্তমানে এই বিদ্যালয়ে প্রায় ১৮৪৫ জন শিক্ষার্থী রয়েছে। অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ মাইনুল ইসলাম জুয়েল জানান, বর্তমানে শিক্ষার্থীর তুলনায় শ্রেণিকক্ষের সংখ্যা কম হওয়ায় ব্যাহত হচ্ছে পাঠদান। বিদ্যালয়ে মোট ২১ টি কক্ষের মধ্যে ১৭ টি কক্ষে পাঠদান, ১ টি অফিস, ১টি শিক্ষক মিলনায়তন এবং বাকি ২ টি কক্ষ পরিত্যাক্ত অবস্থায় আছে। বিদ্যালয়ে স্থায়ী শিক্ষক আছেন ১৭ জন এবং অস্থায়ী শিক্ষক আছেন ১১জন। কক্ষের অভাবে বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব স্থাপন সম্ভব হচ্ছে না যার ফলে শিক্ষার্থীরা ডিজিটাল শিক্ষা ব্যবস্থা থেকে বঞ্চিত।
অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ভেলুমিয়া ইউনিয়নের চেয়ারম্যান জনাব মোঃ আব্দুস সালাম এর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিদ্যালয়ের শ্রেণিকক্ষের এই সমস্যার সমাধানে উর্ধতন কর্মকর্তাদের  নিকট একধিক বার জানানো হলেও এ বিষয়ে কোনো আশানুরূপ ফল পাওয়া যায় নি। তাই অত্র বিদ্যালয়ের শিক্ষক – শিক্ষার্থী ও এলাকাবাসী এই সমস্যা সমাধানে সরকারের সুদৃষ্টি কামনা করছেন।

Share Button

     এ জাতীয় আরো খবর