May 30, 2024, 8:11 pm

সংবাদ শিরোনাম
রংপুর সিটির তিন মাথায় নির্মাণ শ্রমিকের মৃত্যু, ইউপি চেয়ারম্যান ও ভবন মালিকের যোগসাজসে গোপনে লাশ দাফন আদমদীঘির ধান শরিয়তপুরে উদ্ধার; গ্রেপ্তার-২ অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ০৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান এলাকা হতে গাঁজা ও বিদেশী পিস্তলসহ কুখ্যাত অস্ত্রধারী মাদক ব্যবসায়ী সাগর’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় চালকের মৃত্যু ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে উপকুলের সতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত কুড়িগ্রামে বেবী তরমুজের চাষে তিন মাসে আয় দেড় লাখ টাকা মাঝরাত্রে প্রবাসীর ঘরে ঢুকে স্ত্রীও মা কে ছুরি মেরে পালালো দুর্বৃত্তরা বগুড়ার শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন: এমদাদুল আহবায়ক রবি সদস্য সচিব গাইবান্ধা প্রেসক্লাব’র কমিটি গঠিত

ভোলায় শ্রেণীকক্ষের অভাবে ব্যাহত শিক্ষা ব্যবস্থা

ভোলায় শ্রেণীকক্ষের অভাবে ব্যাহত শিক্ষা ব্যবস্থা

Exif_JPEG_420

ভোলা সংবাদদাতা

ভোলার সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নে অবস্থিত ঐতিহ্যবাহী চন্দ্রপ্রসাদ কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়টি ১৯৪৯ সালে স্থাপিত হয়। সময়ের পরিক্রমায় শিক্ষা ব্যবস্থার উন্নয়নের ফলে বর্তমানে এই বিদ্যালয়ে প্রায় ১৮৪৫ জন শিক্ষার্থী রয়েছে। অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ মাইনুল ইসলাম জুয়েল জানান, বর্তমানে শিক্ষার্থীর তুলনায় শ্রেণিকক্ষের সংখ্যা কম হওয়ায় ব্যাহত হচ্ছে পাঠদান। বিদ্যালয়ে মোট ২১ টি কক্ষের মধ্যে ১৭ টি কক্ষে পাঠদান, ১ টি অফিস, ১টি শিক্ষক মিলনায়তন এবং বাকি ২ টি কক্ষ পরিত্যাক্ত অবস্থায় আছে। বিদ্যালয়ে স্থায়ী শিক্ষক আছেন ১৭ জন এবং অস্থায়ী শিক্ষক আছেন ১১জন। কক্ষের অভাবে বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব স্থাপন সম্ভব হচ্ছে না যার ফলে শিক্ষার্থীরা ডিজিটাল শিক্ষা ব্যবস্থা থেকে বঞ্চিত।
অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ভেলুমিয়া ইউনিয়নের চেয়ারম্যান জনাব মোঃ আব্দুস সালাম এর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিদ্যালয়ের শ্রেণিকক্ষের এই সমস্যার সমাধানে উর্ধতন কর্মকর্তাদের  নিকট একধিক বার জানানো হলেও এ বিষয়ে কোনো আশানুরূপ ফল পাওয়া যায় নি। তাই অত্র বিদ্যালয়ের শিক্ষক – শিক্ষার্থী ও এলাকাবাসী এই সমস্যা সমাধানে সরকারের সুদৃষ্টি কামনা করছেন।

Share Button

     এ জাতীয় আরো খবর