September 14, 2024, 12:25 pm

সংবাদ শিরোনাম
ঝিকরগাছায় শিক্ষার্থীকে ব্ল্যাকমেইল করে ধর্ষণ ধর্ষক সজল শ্রীঘরে যৌথবাহিনীর অভিযানে ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার-৫, মৃত্যু-২ বোরহানউদ্দিন কুঞ্জেরহাট বাজারে, অনুমতি বিহীন ওষুধের গুদাম সিলগালা সাধক কবি কাজী হেয়াত মামুদ এর কবর জিয়ারত করেছেন জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল শহীদদের স্মরণে ‘মিশন গ্রিন বাংলাদেশ’-এর বৃক্ষরোপণ কর্মসূচী চিলমারীতে দূর্নীতির অভিযোগ এনে ইউপি চেয়ারম্যানের অপসারণ দাবি পল্লী বিদ্যুৎ এর লুকোচুরি খেলায়, সাধারণ মানুষ নাজেহাল হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত জেল পলাতক আসামী মোঃ রুবেল’কে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব নাটোরে সাবেক কাউন্সিলরের বাড়ি থেকে অস্ত্র উদ্ধার পার্বতীপুরে বিদ্যুতের লুকোচুরি খেলায় অতিষ্ঠ জনজীবন

দিনাজপুরে গম গবেষণা ইনস্টিটিউট মহাপরিচালকের পদত্যাগের দাবীতে আয়োজিত মানববন্ধনে সন্ত্রাসী হামলায় আহত-১০

ইমরুল কায়েস রুপম,দিনাজপুর প্রতিনিধি
বাংলাদেশ গম গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. গোলাম ফারুকের পদত্যাগ ও দুর্নীতির বিচারের দাবিতে আয়োজিত মানববন্ধনে সন্ত্রাসী হামলার ঘটনায় দু’কর্মকর্তাসহ অন্তত ১০ জন আহত হয়েছে। গতকাল সকালে দিনাজপুরের নশিপুরে ইন্সটিটিউটের প্রধান কার্যালয়ের সম্মুখ সড়কে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, মানববন্ধন কর্মসূচী চলাকালে গম গবেষনা ইনষ্টিটিউটের ডিজি’র ড্রাইভার মিজানুর রহমানের নেতৃত্বে একদল সন্ত্রাসী লাঠিসোটাসহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে। তারা এলোপাথারী আন্দোলনকারীদের পেটাতে থাকে। এ সময় গম গবেষণা ইনস্টিটিউটের সিনিয়র বৈজ্ঞানিক মোঃ আসাদুজ্জামান চৌধুরী ও মোঃ নূরে আলম নামে দু’কর্মকর্তাসহ অন্তত ১০ জন কমবেশি আহত হয়েছেন। পরে আন্দোলকারী শ্রমিক-কর্মচারীদের সাথে এলাকাবাসী যুক্ত হয়ে সম্মিলিত প্রতিরোধ গড়ে তুললে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এরপর শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে মানববন্ধন কর্মসূচী পালিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, অবিলম্বে দুর্নীতিবাজ, অর্থ আত্মসাৎকারী ইনস্টিটিউটের মহাপরিচালক ড. গোলাম ফারুকের পদত্যাগ ও তার বিচার নিশ্চিত করতে হবে। দেশের গুরুত্বপূর্ণ একটি জাতীয় প্রতিষ্ঠানের প্রধান কার্যালয় দিনাজপুরে। এটি আমাদের জন্য গর্বের বিষয়। কিন্তু এই গর্ব সমূলে খর্ব করে দিয়েছেন বর্তমান দূর্নীতিবাজ মহাপরিচালক গোলাম ফারুক। তার সাথে কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী ব্যাক্তিগত সুবিধা আদায়ের লক্ষ্যে ডিজির দালালীতে লিপ্ত হয়েছে। তাদের সকলকে চিহ্নিত করে বিচারের মুখোমুখি করা এখন সময়ের দাবী। নতুন বাংলাদেশ গড়তে এর কোনো বিকল্প নেই। কোনো আওয়ামী ফ্যাসিবাদী দালাল এখানে থাকতে পারবে না। মানববন্ধনে বক্তব্য রাখেন, ডিজি গোলাম ফারুক অপসারণ আহবায়ক কমিটির প্রধান ও গম গবেষণা ইনস্টিটিউটের কর্মচারী মোঃ আসাদুজ্জামান বুলেট, শ্রমিক নেতা মোঃ সুলতান আলী মজনু, মোঃ মোখলেছুর রহমান, মোঃ মতিউর রহমান প্রমুখ।

Share Button

     এ জাতীয় আরো খবর